Ultimate magazine theme for WordPress.

জাল পাসপোর্ট তৈরির অভিযোগে মালয়েশিয়ায় ৩ বাংলাদেশি আটক

0

ক্রাইম টিভি বাংলা অনলাইন ডেস্ক…মালয়েশিয়ায় জাল পাসপোর্ট ও নথিপত্র জাল করার অভিযোগে ৩ বাংলাদেশিকে আটক করেছে মালয়েশিয়ার পুলিশ।
তদন্তের স্বার্থে তাদের নাম প্রকাশ করা হয়নি।স্থানীয় সময় বৃহস্পতিবার সেলাঙ্গর প্রদেশের আম্পাং জায়া জেলা পুলিশের প্রধান এসিপি মোহাম্মদ ফারুক এশা এক বিবৃতিতে এ তথ্য জানান।তিনি জানান, জালান আম্পাং-এর একটি বাড়িতে অভিযানের পর পাসপোর্ট জাল করার সঙ্গে জড়িত সন্দেহে পুলিশ ৩৬ থেকে ৪৬ বছর বয়সী তিনজন বাংলাদেশিকে আটক করেছে।
প্রকৃতপক্ষে এ সিন্ডিকেটের বেশিরভাগ গ্রাহক মালয়েশিয়ায় চাকরি পাওয়া আরও সহজ করার জন্য জাল ডকুমেন্টটি কেনেন, কারণ নিয়োগকারীরা পাসপোর্ট নেই এমন বিদেশি কর্মী নিয়োগের ভয়ে ভীত হন।
যার কারণে অবৈধ অভিবাসীরা জাল পাসপোর্ট, কাগজপত্র কিনে বিভিন্ন কল-কারখানা কর্মরত আছেন।এ সময় জালিয়াতির কাজে ব্যবহৃত ল্যাপটপ, প্রিন্টার, ১২টি বাংলাদেশি পাসপোর্ট, নগদ লেনদেনের কপি এবং পাসপোর্টের কপিসহ পুলিশের প্রতিবেদনের দুটি কপিও জব্দ করা হয়।আটক বাংলাদেশিদের বিরুদ্ধে পাসপোর্ট আইন ১৯৬৬ এর ১২(১) ধারা এবং একই আইনের ১২ (বি) ধারা এবং অভিবাসন আইন ১৯৫৯/১৯৬৩ (আইন ১৫৫) (সংশোধনী ২০০২) এর ধারা ৬(১) (সি) এর অধীনে তদন্ত করা হচ্ছে বলে জানান এ পুলিশ কর্মকর্তা।

Leave A Reply

Your email address will not be published.

Translate »