Ultimate magazine theme for WordPress.

মিনোসোটায় কৃষ্ণাঙ্গ হত্যার ঘটনায় পুলিশপ্রধানের পদত্যাগ

0

ক্রাইম টিভি বাংলা অনলাইন ডেস্ক…যুক্তরাষ্ট্রের মিনোসোটা অঙ্গরাজ্যের মিনিয়াপোলিস শহরের কাছে ব্রুকলিন সেন্টারে পুলিশের গুলিতে ২০ বছর বয়সী এক কৃষ্ণাঙ্গ তরুণ নিহতের ঘটনায় রাজ্যটির পুলিশপ্রধান টিম গ্যানন ও গুলি ছোড়া নারী পুলিশ কর্মকর্তা কিম পটার পদত্যাগ করেছেন।
এ নিয়ে গোটা যুক্তরাষ্ট্রজুড়ে সহিংস আন্দোলন শুরু হলে ঘটনার দুই দিন পর মঙ্গলবার তারা পত্যাগ করলেন।খবর বিবিসির।

গুলি ছোড়া নারী পুলিশ কর্মকর্তা কিম পটার

স্থানীয় সময় গত রোববার বিকালে ট্রাফিক আইন ভঙ্গের অভিযোগ এনে ডন্টে রাইট নামে ওই যুবককে গুলি করে হত্যার পরই দেশটিতে গত দুদিন পুলিশবিরোধী বিক্ষোভ চাঙ্গা হতে থাকে।
একপর্যায়ে ব্রুকলিন সেন্টারে কারফিউ জারি করা হয়। এরই ধারাবাহিকতায় বিক্ষোভের দুদিনের মাথায় পুলিশপ্রধান ও গুলি ছোড়া সেই নারী পুলিশ কর্মকর্তা পদত্যা করলেন।
ব্রুকলিন সেন্টার শহরের মেয়র মাইক ইলিয়ট জানিয়েছেন, টিম গ্যানন ও কিম পটারকে বরখাস্তের আবেদন জানিয়ে একটি প্রস্তাব পাস করেছিল সিটি কাউন্সিল।
শেষমেষ তাদের পদত্যাগের সুযোগ দেয়া হয়েছে। তবে অনেকে বলছেন, পদত্যাগের করার কারণে তাদের অন্যত্র আইনশৃঙ্খলা বাহিনীর চাকরিতে আবেদনের সুযোগ থাকবে।
গত বছরের ২৫ মে যুক্তরাষ্ট্রের মিনেসোটা অঙ্গরাজ্যের বৃহত্তম শহর মিনিয়াপোলিসে শ্বেতাঙ্গ পুলিশের হাতে কৃষ্ণাঙ্গ তরুণ জর্জ ফ্লয়েড হত্যার ঘটনায় গোটা বিশ্ব প্রতিবাদে এক হয়েছিল।
জর্জ ফ্লয়েডকে যে স্থানটিতে হত্যা করা হয়েছিল, সেখান থেকে মাত্র ১৬ কিলোমিটার দূরে এবার ডন্টে রাইটকে গুলিকে হত্যা করলো পুলিশ।

Leave A Reply

Your email address will not be published.

Translate »