Ultimate magazine theme for WordPress.

এক সপ্তাহের জন্য আকাশপথে চলাচল বন্ধ

0

ক্রাইম টিভি বাংলা অনলাইন ডেস্ক …১৪ এপ্রিল থেকে আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ সব পথে ফ্লাইট পরিচালনা বন্ধ থাকবে। এক সপ্তাহের জন্য এই বিধিনিষেধের কথা জানিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।
তবে ১২ ও ১৩ এপ্রিল বাংলাদেশ থেকে আন্তর্জাতিক পথে উড়োজাহাজ চলাচল করবে। অবশ্য এই দুই দিন দেশের অভ্যন্তরীণ পথে কোনো উড়োজাহাজ চলবে না।
আজ রোববার সন্ধ্যায় প্রথম আলোকে এসব কথা জানিয়েছেন বেবিচকের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান। তিনি বলেন, ১২ ও ১৩ এপ্রিলে আন্তর্জাতিক রুটগুলোতে উড়োজাহাজ চলবে। ১৪ এপ্রিল ভোর থেকে আর কোনো ফ্লাইট পরিচালনা করা হবে না। তিনি বলেন, আজ বিকেলে একটি আন্তমন্ত্রণালয়ের বৈঠক হয়। সেই বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
বেবিচক জানিয়েছে, যাত্রী চলাচলে ফ্লাইট বন্ধ থাকলেও পণ্যবাহী উড়োজাহাজ (কার্গো) ও বিশেষ ফ্লাইট চলাচল করবে।
১৪ এপ্রিল থেকে দেশে শুরু হচ্ছে ‘সর্বাত্মক লকডাউন’। আর আজ ১১ এপ্রিল শেষ হচ্ছে চলাচল নিয়ন্ত্রণে সরকারি বিধিনিষেধ। ১২ ও ১৩ এপ্রিল অবশ্য চলাচলে বর্তমান বিধিনিষেধ বলবৎ থাকবে বলে মন্ত্রিপরিষদ বিভাগ জানিয়েছে।
বেবিচক জানিয়েছে, মন্ত্রণালয়ের বৈঠকের সিদ্ধান্তটি প্রধানমন্ত্রীর অনুমোদনের জন্য পাঠানো হয়েছে। অনুমোদন এলে জনপ্রশাসন মন্ত্রণালয় কিংবা মন্ত্রিপরিষদ বিভাগ থেকে একটি প্রজ্ঞাপন জারি করা হবে।
গত সোমবার (৫ এপ্রিল) থেকে দেশের অভ্যন্তরীণ পথে সব ধরনের উড়োজাহাজ চলাচল বন্ধ আছে। তবে আন্তর্জাতিক পথে উড়োজাহাজ চলছে।

সুত্র – প্রথম আলো

Leave A Reply

Your email address will not be published.

Translate »