Ultimate magazine theme for WordPress.

রিয়াল না বার্সা, এল ক্লাসিকোতে হাসবে কে?

0

ক্রাইম টিভি বাংলা অনলাইন ডেস্ক …

ভেন্যু: রিয়াল মাদ্রিদের ‘সাময়িক’ ব্যবহারের মাঠ ভালদেবেবাস। কাগজে-কলমে যে মাঠের নামে জড়িয়ে রিয়ালের কিংবদন্তি আলফ্রেদো দি স্তেফানোর নাম, আলফ্রেদো দি স্তেফানো স্টেডিয়াম।
সময়: বাংলাদেশ সময় আজ শনিবার দিবাগত রাত একটা।
মঞ্চ: স্প্যানিশ ফুটবলের সবচেয়ে বড় তো বটেই, তর্ক সাপেক্ষে বিশ্ব ফুটবলেরই সবচেয়ে রোমাঞ্চ–জাগানিয়া ম্যাচ। রিয়াল মাদ্রিদ আর বার্সেলোনা যখন ম্যাচে যুযুধান দুই পক্ষ, সে ম্যাচের অবশ্য বিশেষণ লাগে না। চেনা বামনের পইতার প্রয়োজনীয়তা নিয়ে সংশয় থাকলেও থাকতে পারে, এ ম্যাচের বিশ্বজোড়া সমাদর নিয়ে নয়।
বাংলাদেশ সময় আজ রাত একটায় বিশ্ব বুঁদ হয়ে থাকবে ক্লাব ফুটবলের সবচেয়ে বড় লড়াই নিয়ে। কে জিতবে তাতে?
ক্রিস্টিয়ানো রোনালদো ২০১৮ সালে রিয়াল মাদ্রিদ ছেড়ে যাওয়ার পর ‘মেসি বনাম রোনালদো’ দ্বৈরথের অনুপস্থিতি ম্যাচটার আকর্ষণ কিছুটা কমিয়েছে বটে, তবে তারকাদ্যুতির খানিক কমতি এবার পুষিয়ে দিচ্ছে ম্যাচকে ঘিরে থাকা অনেকখানি রোমাঞ্চ।এ ম্যাচে যে ঠিক করে দিতে পারে এবারের স্প্যানিশ লিগ ট্রফিটার ‘সফর পরিকল্পনা’; কোন দিকে যাবে ট্রফিটা—এ মুহূর্তে লিগ শীর্ষে থাকা আতলেতিকো মাদ্রিদের ঘরে, নাকি তাদের টপকে ট্রফিকে আদরে বরণ করে নেবে বার্সেলোনা? নাকি তিনে থাকা রিয়াল মাদ্রিদ শেষ দানে বাজি জিতে নেবে?
শেষ পর্যন্ত কার ঘরে যাবে করতালি? উড়বে আলোর বাজি? তা জানতে লিগে এই সপ্তাহের পর বাকি থাকা আরও ৮ ম্যাচে নজর রাখতে হতে পারে। আজকের লড়াইটার ফল শিরোপাজয়ী হয়তো ঠিক করে দেবে না, তবে শিরোপাদৌড়ের ভাগ্য গড়ে দেবে। আরও নির্দিষ্ট করে বললে রিয়ালের ভাগ্য।
জিদানের দল হারলে লিগের বাকি ৮ ম্যাচে চেয়ে চেয়ে দেখতে হবে লিগ শীর্ষে থাকা আতলেতিকো মাদ্রিদের সঙ্গে বার্সার শিরোপার লড়াই। আর জিতলে? আতলেতিকো-বার্সার সঙ্গে শিরোপাদৌড়ে তো ফিরবেই, দৌড়ের শেষ দানে এগিয়েই থাকবে রিয়াল।
এই মুহূর্তে লিগশীর্ষে থাকা আতলেতিকোর পয়েন্ট ৬৬, দুইয়ে থাকা বার্সার ৬৫, তিনে থাকা রিয়ালের ৬৩। লিগে বাকি আছে আর ৯ ম্যাচ। আজ জিতলে বার্সাকে টপকে দুইয়ে তো রিয়াল উঠবেই, পাশাপাশি বার্সা-আতলেতিকো ম্যাচ এখনো বাকি থাকায় শিরোপাদৌড়ে রিয়ালের সম্ভাবনা যাবে বেড়ে।
ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে যেকোনো ম্যাচকেই তো ‘ফাইনাল’ বলে দেওয়ার একটা অভ্যাস আছে রিয়াল কোচ জিদানের। এবার সেটি আর শুধুই বিনয় প্রদর্শন নয়!
পাঠক, ‘ফাইনাল’ হয়ে ওঠা আজকের এল ক্লাসিকোতে কে জিতবে বলে মনে হচ্ছে আপনার? মতামত জানান পোলে—

সুত্র – প্রথম আলো

Leave A Reply

Your email address will not be published.

Translate »