Ultimate magazine theme for WordPress.

বারান্দায় নগ্ন ছবি তোলায় বিদেশিদের ফেরত পাঠাচ্ছে দুবাই

0

ক্রাইম টিভি বাংলা অনলাইন ডেস্ক …..দুবাইতে একটি ভবনের বারান্দায় নগ্ন অবস্থায় ছবি তোলায় একদল ইউরোপীয় নাগরিককে গ্রেফতার করা হয়েছে। তাদেরকে নিজ দেশে ফেরত পাঠানো হবে বলে নিশ্চিত করেছে প্রশাসন। খবর বিবিসির।
গ্রেফতারকৃতদের মধ্যে রয়েছেন অন্তত ১২ জন ইউক্রেনীয় নারী ও একজন রুশ পুরুষ। অনলাইনে একটি ভিডিও ছড়িয়ে পড়ার পর তাদের আটক করা হয়। ভিডিওতে দেখা যায়, দুবাইয়ের অভিজাত মেরিনা এলাকার একটি ভবনের বারান্দায় ওই ব্যক্তিরা নগ্ন হয়ে ছবি তুলছেন।
তাদের বিরুদ্ধে জনপরিসরে লাম্পট্যের অভিযোগ আনা হয়েছে। দুবাইতে এই অপরাধের সর্বোচ্চ শাস্তি ছয় মাস পর্যন্ত কারাদণ্ড ও পাঁচ হাজার দিরহাম জরিমানা।
পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, এভাবে ছবি তোলা আমিরাতি সমাজের মূল্যবোধ ও নৈতিকতার সঙ্গে সামঞ্জস্যপুর্ণ নয়।
ইউক্রেনের পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, মঙ্গলবার কনস্যুলেটের কর্মকর্তা ও দুবাইয়ের অপরাধ তদন্ত বিভাগের প্রধান ওই ১২ নারীর সঙ্গে দেখা করেছেন।
দুবাইয়ের মিডিয়া অফিস জানিয়েছে, আটককৃতদের ফেরত পাঠানো হবে।
এক টুইট বার্তায় মিডিয়া অফিস লিখেছে, ‘সাম্প্রতিক এক ছবি তোলার ঘটনার তদন্ত শেষ করেছে পাবলিক প্রসিকিউশন অফিস। এটি সংযুক্ত আরব আমিরাতের আইনের সঙ্গে সাংঘর্ষিক। ঘটনায় জড়িতদের আরব আমিরাত থেকে ফেরত পাঠানো হবে। এ বিষয়ে আর কোনো মন্তব্য করা হবে না।’
জনপ্রিয় পর্যটনস্থল হওয়া সত্ত্বেও দুবাইতে কঠোর আইন রয়েছে। কোনো ব্যক্তি দুবাইতে বসবাস করলে অথবা ভ্রমণে এলে দেশটির আইন মানতে বাধ্য। পর্যটকরাও এই আইনের ব্যতিক্রম নয়।
দেশটিতে বিদেশিদের গ্রেফতারের ঘটনা এটিই প্রথম নয়। ২০১৭ সালে বিবাহ বহির্ভূতভাবে এক পুরুষের সঙ্গে যৌনকাজে লিপ্ত হওয়ায় একজন ব্রিটিশ নারীকে এক বছরের কারাদণ্ড দেন দুবাইয়ের আদালত। সেই নারী দুবাই প্রশাসনের কাছে অভিযোগ করেছিলেন, ওই ব্যক্তি তাকে হুমকি দিয়ে মেসেজ পাঠিয়েছেন। এরপর তাদের সম্পর্কের বিষয়টি সামনে আসে।

Leave A Reply

Your email address will not be published.

Translate »