Ultimate magazine theme for WordPress.

নাটকীয় ফাইনালে কেনিয়াকে হারিয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশ

0

ক্রাইম টিভি বাংলা অনলাইন ডেস্ক…পল্টন ভলিবল স্টেডিয়ামের গ্যালারিতে ছিল সমুদ্রের গর্জন। মাথার ওপরে ছিল রঙিন আলোর রোশনাই। উঁচু সুরে একটু পরপর বেজেছে উদ্দীপনা ছড়ানো দেশাত্মবোধক গান। স্নায়ুক্ষয়ী উত্তেজনার ফাইনাল জিতে শেষ পর্যন্ত সন্ধ্যাটা অসাধারণভাবে রাঙিয়ে রাখল বাংলাদেশ জাতীয় কাবাডি দল। বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্টের ফাইনালে আজ স্বাগতিক বাংলাদেশ ৩৪-২৮ পয়েন্টে হারিয়েছে কেনিয়াকে।
কাবাডিতে দেশের মাটিতে এটাই বাংলাদেশের প্রথম কোনো আন্তর্জাতিক শিরোপা। টুর্নামেন্টের সব কটি ম্যাচ জিতে অপরাজিতই রইল বাংলাদেশ।
ম্যাচের শুরু দেখে মোটেও বোঝার উপায় ছিল না যে চ্যাম্পিয়ন হচ্ছে বাংলাদেশ। শারীরিক উচ্চতায় বাংলাদেশের চেয়ে এগিয়ে থাকা কেনিয়ার খেলোয়াড়েরাই বারবার রেইড করে পয়েন্ট তুলে নিয়ে যাচ্ছিল।

শুরুর দিকে ৭-৫ পয়েন্টে বাংলাদেশ এগিয়ে থাকলেও এরপর থেকে কেনিয়া দাপট দেখাতে শুরু করে। কেনিয়া ৮-৮ পয়েন্টে সমতায় ফেরায় ম্যাচ। একে একে রেইড দিতে গিয়ে ধরা পড়েন বাংলাদেশের খেলোয়াড়েরা। প্রথমার্ধে বাংলাদেশ পিছিয়ে ছিল ১০-১৮ পয়েন্টে।

কিন্তু দ্বিতীয়ার্ধে ভিন্ন চেহারায় বাংলাদেশ। দ্বিতীয়ার্ধে এসেই বাংলাদেশের রেইডার আরদুজ্জামান মুন্সী টানা ৩ পয়েন্ট তুলে নেন। এরপর একের পর এক পয়েন্ট পেতে থাকে বাংলাদেশ। আসলে অভিজ্ঞতার কাছেই হেরেছে কেনিয়া। শেষ পর্যন্ত বাংলাদেশ ম্যাচ জিতেই ম্যাট ছেড়েছে। খেলা শেষ হতেই ম্যাটের ওপর গানের তালে তালে নাচতে শুরু করেন বাংলাদেশের খেলোয়াড়েরা। গ্যালারিতে বসে খেলোয়াড়দের সঙ্গে নেচেছেন দর্শকেরাও। খেলা শেষে বাংলাদেশ দলের হাতে ট্রফি তুলে দেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান।

পাঁচ জাতির এ টুর্নামেন্টে বিশ্ব র‍্যাঙ্কিংয়ে পাঁচে থাকা বাংলাদেশই ফেবারিট ছিল। সাতে থাকা কেনিয়া ছাড়াও এ টুর্নামেন্টে অংশ নেয় পোল্যান্ড (১২), নেপাল (৮) ও শ্রীলঙ্কা (৬)।

Leave A Reply

Your email address will not be published.

Translate »