Ultimate magazine theme for WordPress.

যুক্তরাষ্ট্র সীমান্তে অভিবাসী ঢল থামানোর দায়িত্বে কমলা হ্যারিস

0

ক্রাইম টিভি বাংলা অনলাইন ডেস্ক…..

যুক্তরাষ্ট্র-মেক্সিকো সীমান্তে সংকটের জন্য ডোনাল্ড ট্রা’ম্পকে দায়ী করে অ’ভিবাসী ঢল থামানোর ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসকে দায়িত্ব দিয়েছেন মা’র্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। খবর বিবিসি।

এদিকে, যু’ক্তরাষ্ট্রে অ’ভিবাসনপ্রত্যাশী হন্ডুরাসের অধিবাসীদের সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। নিজ দেশের সহিং’সতা থেকে বাঁচতে ও উন্নত জীবনের আশায় তারা যু’ক্তরাষ্ট্রে আশ্রয় চাইছেন।

গতকাল বুধবারও ৩০ জন অ’ভিবাসী মেক্সিকো সীমান্ত দিয়ে যু’ক্তরাষ্ট্রে প্রবেশে করেন। মূলত দালালদের মাধ্যমে তারা যু’ক্তরাষ্ট্রে প্রবেশ করছেন। এর সঙ্গে চারটি দালালচক্র জ’ড়িত বলে জানিয়েছে মা’র্কিন সংবাদ মাধ্যমগুলো।

জানা যায়, ভেলায় করে রোমা, টেক্সা’স সীমান্ত দিয়ে অ’ভিবাসনপ্রত্যাশীদের নিয়ে আসা হয়। এরপর তারা ঘন জঙ্গলের মধ্য দিয়ে রিও গ্রান্দে অঞ্চলে প্রবেশ করে স্থানীয় কর্তৃপক্ষের কাছে আত্মসম’র্পণ করে। যাচাই-বাছাই করে অ’ভিবাসনপ্রত্যাশীদের রিও গ্রান্দে উপত্যকার আশ্রয়কেন্দ্রে পাঠানো হয়। দিন দিন অ’বৈধ অ’ভিবাসীদের সংখ্যা বেড়ে যাওয়ায় উদ্বেগ প্রকাশ করেছে স্থানীয় প্রশাসন। সীমান্ত পু’লিশকে সহায়তায় এরই মধ্যে সে’না মোতায়েনের কথা জানিয়েছে মা’র্কিন নিরাপত্তা দফতর।

উদ্ভূত পরিস্থিতিতে মেক্সিকো সীমান্তের অ’ভিবাসন সংকট সমাধানে ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসকে দায়িত্ব দিয়েছেন মা’র্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

এ ব্যাপারে যু’ক্তরাষ্ট্রের ভাইস প্রসিডেন্ট কমলা হ্যারিস বলেন, অ’ভিবাসন সমস্যা নিরসনে তিনি হন্ডুরাসের সঙ্গে কূটনৈতিক আলোচনায় বসতে চান। এ ক্ষেত্রে মেক্সিকো এবং অন্যান্য দেশের সহযোগিতাও প্রত্যাশা করেন তিনি।

অন্যদিকে, মেক্সিকো সীমান্তে দেয়াল নির্মাণে ডোনাল্ড ট্রা’ম্পের ১৪০ কোটি মা’র্কিন ডলারের তহবিল আ’ট’কে দেওয়ায় প্রসিডেন্ট জো বাইডেনের নির্বাহী আদেশের ত’দন্ত শুরু করেছে মা’র্কিন জবাবদিহি দফতর।

Leave A Reply

Your email address will not be published.

Translate »