Ultimate magazine theme for WordPress.

শেষ ম্যাচেও গোটা জাতিকে লজ্জায় ডোবালেন তামিম-সৌম্যরা

0

ক্রাইম টিভি বাংলা আন্তর্জাতিক ডেস্ক …নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের শেষ ওয়ানেডে হেরেছে বাংলাদেশ। কিউইদের দেওয়া ৩১৯ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে ব্যাটসম্যানদের ব্যাটিং ব্যার্থতায় ১৫৪ রানেই থেমে যায় টাইগারদের ইনিংস। ফলে সিরিজের শেষ ম্যাচেও লজ্জার হারের স্বাদ পেলো বাংলাদেশ। এবারের হার ১৬৪ রানের ব্যবধানে।

ওয়েলিংটনে, টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভার শেষে ৬ উইকেটে ৩১৮ রান তোলে স্বাগতিক নিউজিল্যান্ড। জবাবে ভালো উত্তর দিতে পারেনি টাইগারদের ওপেনাররা। আগের দিনে হাফ সেঞ্চুরি করা তামিম আজ সাজঘরে ফিরেছে মাত্র ১ রানে। দলীয় ১০ রানে তামিমের উইকেট তুলে নেন হ্যানরি। দলের স্কোর বোর্ডে ৮ রান যুক্ত হতে না হতেই তামিমের পথ ধরেন সৌম্য, ব্যাক্তিগত ১ রানে তাকে মাঠ ছাড়ান সেই হ্যারিন। এরপর দলীয় ২৬ আর নিজের ২১ রান নিয়ে প্যাভিলিয়নের পথ ধরেন লিটন কুমার দাস, এবারও ঘাতক বোলারের নাম হ্যারিন।

এরপরে বাকি ব্যাটাররা নিজেদের মেলে ধরতে পারেনি। আগের ম্যাচে দুর্দান্ত ইনিংস খেলা মিথুন এই ম্যাচে জেমিসনের কাছে উইকেট দিয়ে মাত্র ৬ রানের ঝুলি নিয়ে মাঠ ছাড়েন। নিজের নামের প্রতি সুবিচার করতে ব্যর্থ হয়েছেন মুশফিকুর রহিম। ব্যাট হাতে মুশফিকের সংগ্রহ ২১ রান। টাইগারদের অনুজ্জল ব্যাটারদের মধ্যে একমাত্র লড়াই করেছেন মাহমুদউল্লাহ রিয়াদ, ৪ ছয় ও ৬ চারে তার সংগ্রহ ৭৬ রান।

এছাড়া মেহেদি মিরাজ ৬, মেহেদি হাসান করেছেন তিন রান। চার রান করেছেন রুবেল হোসেন। এই হারের ফলে নিউজিল্যান্ডের মাটিতে টানা ১৬ টি ওয়ানডেতে হারের মুখ দেখলো বাংলাদেশ। টাইগারদের হয়ে ৩ উইকেট নিয়েছেন রুবেল হোসেন।

আগে, ওয়েলিংটনে টস জিতে ব্যাট করতে নেমে ভালো শুরুর ইঙ্গিত দেন নিউজিল্যান্ডের দুই ওপেনার। অষ্টম ওভারের প্রথম বলে জীবন পেলেও তৃতীয় বলে নিকোলসকে ফিরিয়ে ৪৪ রানের জুটি ভাঙ্গেন তাসকিন আহমেদ। প্যাভিলিয়নে ফেরার আগে নিকোলসের সংগ্রহ ছিলো ১৮ রান।

স্কোর বোর্ডে আর মাত্র ৫ রান যোগ করতে না করতে না করতেই মার্টিন গাপটিলকে ফেরান রুবেল হোসেন। অভিজ্ঞ রস টেইলর দ্বিতীয় শিকারে পরিনত হন রুবেলের। এরপর সৌম্য সরকারের বলে ১৮ রান করা টম ল্যাথাম মিরাজের দুর্দান্ত ক্যাচে পরিনত হলে ১২০ রানে চতুর্থ উইকটে হারায় ব্লাকক্যাপসরা।

তবে ব্যাট হাতে ঠিকই ক্রিজে দাঁড়িয়ে যায় কর্নওয়েল ও ড্যারিল মিচেল। উড়তে থাকা টাইগার বোলারদের মাটিতে নামিয়ে মুস্তাফিজের বলে কর্নওয়েল আউট হন ১২৬ রানে। আর মিচেল অপরাজিত থাকেন ১০০ রানে।

ইনিংসের শেষ বলে দুই রান নিয়ে সেঞ্চুরি পূর্ন করেন কিউই এই ব্যাটসম্যান। এই দুই ব্যাটারের সেঞ্চুরির উপর ভর করে নিউজিল্যান্ডের সংগ্রহ দাঁড়ায় ৬ উইকেটে ৩১৮ রান।

Leave A Reply

Your email address will not be published.

Translate »