Ultimate magazine theme for WordPress.

ব্রাজিলে করোনায় একদিনে মারা গেল ৩ হাজারের বেশি মানুষ

0

ক্রাইম টিভি বাংলা অনলাইন ডেস্ক…

দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে করোনাভাইরাসের নতুন স্ট্রেইন ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি করেছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মারা গেছেন তিন হাজার ১৫৮ জন করোনা রোগী।

ওয়ার্ল্ডোমিটারসের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় ব্রাজিলে প্রায় ৮৫ হাজার জন সংক্রমিত হয়েছেন, যা আগের দিনের চেয়ে দ্বিগুণের কাছাকাছি।

করোনা সংক্রমণ ও মৃত্যুর বৈশ্বিক তালিকায় দ্বিতীয় স্থানে থাকা ব্রাজিলে মোট এক কোটি ২১ লাখ সাড়ে ৩৬ হাজারের বেশি সংক্রমিত হয়েছেন। এখন পর্যন্ত মারা গেছেন দুই লাখ ৯৮ হাজার ৮৪৩ জন।

এদিকে করোনার বৈশ্বিক সংক্রমণ প্রায় ১২ কোটি ৪৭ লাখ ৯০ হাজারে দাঁড়িয়েছে। এখন পর্যন্ত মারা গেছেন ২৭ লাখ ৪৫ হাজার ৩৮৬ জন। সুস্থ হয়ে উঠেছেন প্রায় ১০ কোটি ৮ লাখ ২১ হাজার রোগী।

গত ২৪ ঘণ্টায় সংক্রমণ ও মৃত্যু দুটোই বেড়েছে। এই সময়ে নতুন করে ৪ লাখ ৮৫ হাজারের মতো সংক্রমিত হয়েছেন। মারা গেছেন ১০ হাজার ২০৬ জন।

তালিকার শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে সংক্রমণ ও মৃত্যু বেড়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে ৫৯ হাজারের মতো শনাক্ত হয়েছে। একই সময়ে মারা গেছেন আরও ৯৩৬ জন।

দ্বিতীয় ঢেউ আছড়ে পড়া ভারতে সংক্রমণ ৪৭ হাজারের ওপরে রয়েছে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় ৪৭ হাজার ২৬৪ জন সংক্রমিত হয়েছে এবং ২৭৭ জনের মৃত্যু হয়েছে।

বাংলাদেশে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৭৭ হাজার ২৪১ জন এবং মারা গেছেন ৮ হাজার ৭৩৮ জন। গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে মারা গেছেন ১৮ জন এবং আক্রান্ত হয়েছেন তিন হাজার ৫৫৪ জন।

Leave A Reply

Your email address will not be published.

Translate »