Ultimate magazine theme for WordPress.

ইসরায়েলে চলছে নির্বাচন, ভোট দিলেন নেতানিয়াহু

0

ক্রাইম টিভি বাংলা অনলাইন ডেস্ক….. গত দুই বছরের মধ্যে চতুর্থবারের মতো আজ ইসরায়েলে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। সকাল ৭টা ভোটগ্রহণ থেকে শুরু হয়েছে। রাত ১০টা পর্যন্ত তা অব্যাহত থাকবে। অধিকৃত ভূমি পশ্চিম তীরের অধিবাসীসহ নিবন্ধিত প্রায় ৬৫ লাখ ভোটার এতে অংশ নেবেন। ইতিমধ্যে দেশটির দীর্ঘ সময়ের প্রধানমন্ত্রী বেনয়ামিন নেতানিয়াহু ভোট দিয়েছেন।

কাতার ভিত্তিক সংবাদ মাধ্যম আল জাজিরার প্রতিবেদনে জানা যায, পার্লামেন্টের ১২০ আসনের মধ্যে ৬১ আসন পেলেই সরকার গঠন করতে পাবে যে কোনো দল। প্রতিদ্বন্দ্বী দলগুলোর মধ্যে তুমুল লড়াই হবে বলে জনমত জরিপে জানা যায়। ফলে কোনো পক্ষই মন্ত্রিসভা গঠনের মতো সুস্পষ্ট সংখ্যাগরিষ্ঠতা পাবে না।

ইসরাইলের মন্ত্রিসভা গঠন করার জন্য ৬১টি আসন প্রয়োজন কিন্তু জনমত জরিপ বলছে, বেনিয়ামিন নেতানিয়াহুর কট্টর ডানপন্থি লিকুদ পার্টিসহ কোনো দল বা জোট এতগুলো আসন পাবে না।

২০০৯ সাল থেকে টানা প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করছেন ৭১ বছর বয়সী কট্টরপন্থি এ লিকুদ পার্টির নেতা। তার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে বিচার চলছে; পাশাপাশি করোনাভাইরাসের মহামারি ব্যবস্থাপনায় চরম ও দক্ষতার পরিচয় দিয়েছেন বলে তার বিরুদ্ধে কঠোর সমালোচনা রয়েছে।

সূত্র : আল জাজিরা

Leave A Reply

Your email address will not be published.

Translate »