Ultimate magazine theme for WordPress.

বিপজ্জনক দ্রব্য পরিবহনে এমিরেটসের নতুন উদ্যোগ

0

ক্রাইম টিভি বাংলা অনলাইন ডেস্ক…

বিপজ্জনক দ্রব্য পরিবহনে গতিশীলতা আনতে এমিরেটসের নতুন উদ্যোগ

এমিরেটস এয়ারলাইনের কার্গো পরিবহন শাখা- এমিরেটস স্কাইকার্গো সম্প্রতি দুবাই সিভিল এভিয়েশেন কর্তৃপক্ষের সঙ্গে একটি সমঝোতা স্বারক স্বাক্ষর করেছে। এর লক্ষ্য হলো বিপজ্জনক দ্রব্য পরিবহনে দক্ষতা বৃদ্ধি ও গতিশীলতা আনয়ন।

চুক্তির অধীনে, ভায়া দুবাই এমিরেটস স্কাইকার্গোর মাধ্যমে পরিবহনের জন্য বিশেষ শ্রেনীর বিপজ্জনক দ্রব্য পরিবহনে উভয় সংস্থা নিজেদের মধ্যে তথ্য বিনিময় করবে।

বর্তমানে আইএটিএ-এর বিপজ্জনক দ্রব্য নিয়ন্ত্রন নীতিমালার অধীনে অনুমোদন প্রাপ্তির প্রক্রিয়ার অংশ হিসেবে দুবাই সিভিল কর্তৃপক্ষকে প্রদানকৃত ডিক্লারেশনে বেশ কিছু তথ্য উল্লেখ করতে হয়। বর্তমান চুক্তির ফলে অতিরিক্ত আরও তথ্য পাওয়া সম্ভব হবে।

দুই সংস্থার মধ্যে তথ্য বিনিময়ের ফলে বিপজ্জনক দ্রব্য পরিবহনের জন্য অনুমোদন প্রক্রিয়ায় উন্নতি ঘটবে, দক্ষতা বৃদ্ধি পাবে এবং প্রাক-পরিবহন অপেক্ষার সময় কমে আসবে। বিপজ্জনক দ্রব্য পরিবহনের জন্য এয়ার ফ্রেইচ এজেন্টসহ সকল গ্রাহকরা আরও সহজে অনাপত্তিপত্র লাভ করতে সক্ষম হবেন।

দুবাইয়ের বেসামরিক বিমান চলাচল ক্ষেত্রে নিরাপত্তা, সুরক্ষা, পরিবেশ সংরক্ষন বিষয়গুলো নিশ্চিত করতে দুবাই সিভিল এভিয়েশন কর্তৃপক্ষ দায়িত্ব পালন করে থাকে।

Leave A Reply

Your email address will not be published.

Translate »