Ultimate magazine theme for WordPress.

ক্রোয়েশিয়ার জঙ্গল দিয়ে হেটে বর্ডারের দিকে যাবার পথে মাইন বিস্ফোরণে ১ জন অভিবাসী নিহত, ১০ জন উদ্ধার

0

ক্রাইম টিভি বাংলা অনলাইন ডেস্ক…. ক্রোয়েশিয়ার জঙ্গল দিয়ে হেটে বর্ডারের দিকে যাবার পথে মাইন বিস্ফোরণে ১ জন অভিবাসী নিহত, আহত হয়েছে আরও ৪ জন। প্রায় কয়েক ঘণ্টাব্যাপী চিরুনি অভিযানের মাধ্যমে ক্রোয়েশিয়ান স্পেশাল পুলিশ ফোরস তাদের উদ্ধার করতে সক্ষম হয়। উদ্ধার শেষে তাদের ইমারজেন্সি মেডিকেল সুবিধা দেয়া হয়।
স্থানীয় সংবাদ মাধ্যমে বরাত দিয়ে সাংবাদিককে লুকো বলেন গত শুক্রবার দিন কিছু সংখ্যক অভিবাসী সাবারসকো এলাকার ব্লাটোতে থেকে প্রায় ১০ জন অভিবাসীকে উদ্ধার করে। তার আগের দিন তাদের মধ্যে একজন হটাত মাইনের গর্তে পরে যায় এবং সাথে সাথে বিস্ফোরণে একজন মারা যার, তার পাশে থাকা অপর ৪ জন অভিবাসী আহত হন।
এই প্রতিবেদনের পরপরই পুলিশ নিহত অভিবাসী এবং একজন আহতকে সনাক্ত করেছে। তাদের সাথে থাকা বাকিরা সবাই জঙ্গলের ভেতর দিয়ে অজানা গন্তব্যে হেটে যেতে থাকে। খবর পেয়ে পুলিশ তাদের লোকেশন ট্র্যাক করতে চিরুনি অভিযান চালায় ঐ জঙ্গলে।
কয়েক ঘণ্টা ব্যাপী অভিযানে অংশ নেয় ক্রোয়েশিয়ান স্পেশাল পুলিশ বাহিনী এবং ব্যাবহার করা হয় বিশেষ হেলিকপ্টার। সন্ধ্যার দিকে ভূখণ্ডটি অনুসন্ধান করে তারা মোড্রু এবং লিয়াকা জেসেনিকা অঞ্চলে হেলিকপ্টার দিয়ে এই বিশেষ বাহিনী অপারেশন পরিচালনা করে খুঁজে বের করতে সক্ষম হয়।
অভিবাসীদের বিরুদ্ধে কোন একশানে যায়নি পুলিশ কারণ তারা যেখানে অবস্থান করছিল শেখায় টায় মাইনের অবস্থান উপস্থিত ছিল।অভিবাসীদের নিরাপদে সরিয়ে নেওয়ার সরবচ্ছ চেষ্টা করেছে তারা। এবং অফিসাররা তাদের হেলিকপ্টারে লাউডস্পিকারের মাধ্যমে ইংরেজিতে হুঁশিয়ারি দিয়েছিল যে তারা একটি খনি সন্দেহজনক অঞ্চলে ছিল এবং উদ্ধারকারী দল উপস্থিত না হওয়া পর্যন্ত তারা যেন একই অবস্থানের মধ্যে থাকে ।
এই ১০ বাক্তির মধ্যে ৬ জন ক্রোয়েশিয়ায় আশ্রয় নেয়ার অভিপ্রায় জানিয়েছে, বাকি ৪ জন অসুস্থ থাকায় তাদের চিকিৎসা চলছে।
১০ বাক্তির নাম পরিচয় কিছুই প্রকাশ করেনি পুলিশ বাহিনী।

Leave A Reply

Your email address will not be published.

Translate »