Ultimate magazine theme for WordPress.

ব্রাজিলে করোনায় সুস্থ এক কোটি, বর্তমান আক্রান্ত ১০ লক্ষাধিক

0

ক্রাইম টিভি বাংলা অনলাইন ডেস্ক…..

বিশ্বে করোনাভাইরাসে ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে ব্রাজিল। সে দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে এক কোটি ১৩ লাখ ৬৮ হাজার তিনশ ১৬ জন এবং মারা গেছে দুই লাখ ৭৫ হাজার দু’শ ৭৬ জন।

ব্রাজিলে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে গেছে এক কোটি নয়শ ৮০ জন এবং বর্তমানে আক্রান্ত অবস্থায় রয়েছে ১০ লাখ ৯২ হাজার ৬০ জন।

ব্রাজিলে করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হওয়ার হার ৯৭ শতাংশ এবং মারা যাওয়ার হার তিন শতাংশ। সে দেশে বর্তমানে করোনায় আক্রান্তদের মধ্যে গুরুতর অবস্থায় রয়েছে আট হাজার তিনশ ১৮ জন এবং বাকিদের অবস্থা স্থিতিশীল।

এদিকে সারা বিশ্বে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ১১ কোটি ৯৫ লাখ ৯৭ হাজার একশ ৭০ জন এবং মারা গেছে ২৬ লাখ ৫০ হাজার আটশ ৯৯ জন।

বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে গেছে ৯ কোটি ৬২ লাখ ৪৫ হাজার আটশ ২৪ জন এবং বর্তমানে আক্রান্ত অবস্থায় রয়েছে দুই কোটি সাত লাখ চারশ ৪৭ জন।

সারা বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হওয়ার হার ৯৭ শতাংশ এবং মারা যাওয়ার হার তিন শতাংশ। বিশ্বে বর্তমানে করোনায় আক্রান্তদের মধ্যে গুরুতর অবস্থায় রয়েছে ৮৯ হাজার তিনশ ৯৮ জন এবং বাকি দুই কোটি ছয় লাখ ১১ হাজার ৮৯ জনের অবস্থা স্থিতিশীল।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় ব্রাজিলের উপরে রয়েছে যুক্তরাষ্ট্র। সে দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে দুই কোটি ৯৯ লাখ ৯৩ হাজার তিনশ ৮৩ জন এবং মারা গেছে পাঁচ লাখ ৪৫ হাজার পাঁচশ ৪৪ জন।

যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে গেছে দুই কোটি ২০ লাখ ৩১ হাজার দু’শ ১৭ জন এবং বর্তমানে আক্রান্ত অবস্থায় রয়েছে ৭৪ লাখ ১৬ হাজার ছয়শ ২৩ জন।

জন হপকিন্স ইউনিভার্সিটির দেওয়া তথ্যানুসারে, করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় যথাক্রমে রয়েছে- যুক্তরাষ্ট্র, ব্রাজিল, ভারত রাশিয়া, ব্রিটেন, ফ্রান্স, স্পেন, ইতালি, তুরস্ক ও জার্মানি।

সূত্র : ওয়ার্ল্ডোমিটার।

Leave A Reply

Your email address will not be published.

Translate »