Ultimate magazine theme for WordPress.

বিশ্বের অন্যতম সুন্দর সমুদ্র ক্যারিবিয়ান দ্বীপরাষ্ট্রগুলিতে অবস্থিত।

0

ক্রাইম টিভি বাংলা অনলাইন ডেস্ক…

বিশ্বের অন্যতম সুন্দর সমুদ্র, ক্যারিবিয়ান, দ্বীপরাষ্ট্রগুলি অবস্থিত। চমত্কার প্রাকৃতিক দৃশ্য, উষ্ণ সমুদ্র এবং শান্ত পরিমাপ জীবন বিশ্বজুড়ে পর্যটকদের আকর্ষণ করে।

 

জ্যামাইকা

একটি স্বর্গ কিন্তু বরং ব্যয়বহুল দ্বীপ। এছাড়াও, সাদা চামড়াযুক্ত পর্যটকরা প্রায়শই স্থানীয় জনগণের কিছুটা আক্রমণাত্মক মনোভাবের মুখোমুখি হন, তাই রাজধানী কিংস্টনে বেশি দিন না থাকাই ভাল। তবে উপকূলটি ছুটির দিনে সার্ফিং এবং শিথিল করার জন্য অন্যতম সেরা জায়গা।

বার্বাডোস

রাশিয়ানদের জন্য আরও একটি ভিসা মুক্ত (এক মাস অবধি) দেশ। কিউবার মতো বার্বাডোস দ্বীপের সৈকত ছুটির দিনে ভাল, এটি তার রমের জন্য বিখ্যাত। তিনি গায়ক রিয়ানার জন্মস্থানও।

কুরাসাও

এখানে সমুদ্র ছাড়াও ছোট ছোট উজ্জ্বল, যেন খেলনা, রঙিন বাড়ি। কুরাকও নেদারল্যান্ডসের একটি বিষয়। দ্বীপটি দেখার জন্য একটি ভিসার প্রয়োজন, যে কোনও বৈধ একাধিক “শেঞ্জেন” উপযুক্ত। আপনি যদি বেড়াতে যান – তবে আপনাকে নেদারল্যান্ডসের দূতাবাসে এটি করতে হবে।

ত্রিনিদাদ ও টোবাগো

প্রাক্তন ইংলিশ উপনিবেশ, যা একটি স্বাধীন রাজ্যে পরিণত হয়েছিল। এটি ত্রিনিদাদ, টোবাগো এবং ছোট দ্বীপপুঞ্জ নিয়ে গঠিত। প্রতিবেশী দ্বীপগুলির তুলনায় এখানে উদ্ভিদ এবং প্রাণিকুলগুলি বেশ বৈচিত্র্যময়। আপনি বিরল প্রজাতির পাখি খুঁজে পেতে পারেন। সুতরাং, এই স্থানটি ইকোট্যুরিজম প্রেমীদের জন্য উপযুক্ত perfect ভেনেজুয়েলার দ্বীপ মার্গারিটা থেকে সরাসরি বিমানের মাধ্যমে আপনি ত্রিনিদাদ ও টোবাগোতে যেতে পারেন।

কুবা

রাশিয়ান এবং এমনকি সোভিয়েত পর্যটকদের মধ্যে সর্বাধিক বিখ্যাত দ্বীপ। কিউবা একটি সম্পূর্ণ স্বতন্ত্র দেশ, যার জন্য আলাদা গল্পের প্রয়োজন। রাশিয়ান নাগরিকদের জন্য ভিসার প্রয়োজন নেই। আপনি সরাসরি রাশিয়া এবং ইউরোপ বা কানাডা থেকে উড়তে পারেন। কিছু প্রতিবেদন অনুসারে, শীঘ্রই মার্কিন যুক্তরাষ্ট্রের সাথে বিমান এবং ফেরি পরিষেবা স্থাপন করা হবে।

ডোমিনিকান প্রজাতন্ত্র

একে পুরোপুরি দ্বীপরাষ্ট্র বলা যায় না, যেহেতু ডোমিনিকান প্রজাতন্ত্র এই দ্বীপটি হাইতির সাথে ভাগ করে নেয়। হাইতি অত্যন্ত দরিদ্র দেশ এবং পর্যটকদের পক্ষে বিশেষ আগ্রহী নয়, কারণ এটিও অনিরাপদ। তবে ডোমিনিকান প্রজাতন্ত্র কেবল ক্যারিবীয় অঞ্চলে নয়, আটলান্টিক মহাসাগর থেকেও সমুদ্র সৈকতের জন্য বিখ্যাত। রাশিয়ান নাগরিকদের জন্য একটি ভিসার প্রয়োজন হয় না।

আরুবা

ইউরোপীয় জীবনযাত্রার একটি শান্ত দ্বীপ। ডাইভিং এবং ঘুড়ি সমতল জলে সার্ফিংয়ের জন্য ভাল। এছাড়াও, বেশ ব্যস্ত নাইট ক্লাবের জীবন রয়েছে। আরুবা ভ্রমণ করতে, রাশিয়ানদের নেদারল্যান্ডসের কনস্যুলেটে প্রাপ্ত ভিসা দরকার।

গুয়াডেলোপ

ফরাসী দ্বীপ, সুতরাং, ফ্রান্সের একটি শেনজেন ভিসা এটি দেখার জন্য প্রয়োজন। বেশিরভাগ উপনিবেশের মতো গুয়াদেলৌপেরও একটি কঠিন গল্প আছে। তবে এটি সমুদ্র, সূর্য, জলপ্রপাত এবং প্রাকৃতিক সুন্দরীদের উপভোগ করতে বাধা দেয় না।

মার্টিনিক

দ্বীপটি ফরাসিও, তবে রাশিয়ান নাগরিকদের কোনও শেঞ্জেন মাল্টিভিসায় অনুমতি রয়েছে। দুটি “ইউরোপীয়” রাস্তা এবং স্ট্যান্ডার্ড ক্যারিবিয়ান ভবন রয়েছে। ভাল মানের রাস্তা, আপনি একটি গাড়ী ভাড়া নিতে পারেন।

সেন্ট মার্টিন

এই ছোট দ্বীপটি বিশ্বব্যাপী এই বাস্তবতার জন্য বিখ্যাত যে বিমানগুলি সৈকতে আক্ষরিক অবতরণ করে, যেখানে বিমানের সময়সূচী সহ বিশেষ লক্ষণগুলি স্তব্ধ থাকে।

গ্রেনাডা

গ্রেনাডা রাজ্য একই নামে দ্বীপটির পাশাপাশি গ্রানাডাইন দ্বীপপুঞ্জের কিছু অংশ দখল করে। এখানে অফিসিয়াল ভাষা ইংরেজি, যা বেশিরভাগ পর্যটকদের ভ্রমণকে সহজতর করে তোলে।

ডোমিনিকা

এটি প্রায়শই ডোমিনিকান প্রজাতন্ত্রের সাথে বিভ্রান্ত হয় এবং ডোমিনিকা একটি ছোট তবে সম্পূর্ণ স্বাধীন দ্বীপ। অফিসিয়াল ভাষাটি ইংরেজি, যদিও ডোমিনিকা ফ্রান্সের উপনিবেশে ব্যবহৃত হত। দ্বীপে নিষ্ক্রিয় আগ্নেয়গিরির পাশাপাশি গিজার রয়েছে।

পুয়ের্তো রিকো

যদিও এই দ্বীপটি বর্তমানে স্বতন্ত্র বলে বিবেচিত হয়, তবে এটি দেখার জন্য আমেরিকা যুক্তরাষ্ট্রের ভিসা প্রয়োজন। বিনোদনের জন্য, এই দ্বীপটি ডোমিনিকান প্রজাতন্ত্রের তুলনায় বেশ ব্যয়বহুল, ব্যয়বহুলভাবে বেশি ব্যয়বহুল হবে। পুয়ের্তো রিকোর আর একটি গর্ব সুন্দর মানুষ। পুয়ের্তো রিকানস বারবার “মিস ওয়ার্ল্ড” এবং “মিস ইউনিভার্স” খেতাব ধরে রেখেছেন। জেনিফার লোপেজ এবং রিকি মার্টিন এই দ্বীপ থেকে এসেছেন।

ক্যারিবিয়ান প্রায় সমস্ত দ্বীপপুঞ্জ হোটেল থেকে শুরু করে মুদি পর্যন্ত বেশ ব্যয়বহুল।

 

Leave A Reply

Your email address will not be published.

Translate »