Ultimate magazine theme for WordPress.

জুলাইয়ের আগেই যুক্তরাষ্ট্রকে করোনামুক্ত করার আশা বাইডেনের

0

ক্রাইম টিভি বাংলা অনলাইন ডেস্ক… মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন আশা করছেন, করোনাভাইরাসের টিকা দেওয়া হলে আগামী ৪ জুলাই স্বাধীনতা দিবসে মার্কিনিরা মিলিত হওয়ার সুযোগ পাবেন। প্রেসিডেন্ট হিসেবে স্থানীয় সময় শুক্রবার নিজের প্রথম প্রাইমটাইম ভাষণে বাইডেন এ আশা প্রকাশ করেন। সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে এ খবর জানানো হয়েছে।

জো বাইডেন বলেন, ‘আমরা যদি আগামী ৪ জুলাইয়ের মধ্যে একসঙ্গে এটি করতে পারি, তাহলে আপনার নিজের, পরিবারের ও বন্ধুদের মিলিত হওয়ার এবং স্বাধীনতা দিবস উদযাপন করার ভালো সুযোগ আছে।’ বাইডেন আরও বলেন, ‘দেশ যে শুধু স্বাধীনতা দিবস উদযাপনের জন্য সক্ষম হবে তা নয়, এই ভাইরাসটি থেকেও স্বাধীনতা অর্জনে সক্ষম হবে।’

বাইডেন জানান, তিনি সব অঙ্গরাজ্যকেই আগামী ১ মের মধ্যে প্রাপ্তবয়স্ক সবাইকে টিকা দেওয়ার ক্ষেত্রে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেবেন।

এমন সময়ে এসে জো বাইডেন এই ভাষণ দিলেন, যখন এক বছর আগে একই সময়ে করোনাভাইরাসকে মহামারি হিসেবে ঘোষণা দেওয়া হয়েছিল।

এর আগে জো বাইডেন প্রেসিডেন্ট হিসেবে তাঁর শপথ গ্রহণের ১০০তম দিনের মধ্যে ১০ কোটি মানুষকে টিকা দেওয়ার কথা বলেছিলেন। তবে এবার তিনি বলছেন, এই টার্গেট ৬০তম দিনেই অর্জিত হবে।

এমন ইতিবাচক বক্তব্যের পাশাপাশি বাইডেন সবাইকে সামাজিক দূরত্ব বজায় রাখা, হাত ধোয়া ও মাস্ক পরার আহ্বান জানিয়েছেন।

আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে পাঁচ লাখ ৪৩ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। এ ছাড়া এখন পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা দুই কোটি ৯৯ লাখ ২৫ হাজারের বেশি।

সূত্র : এনটিভি

Leave A Reply

Your email address will not be published.

Translate »