Ultimate magazine theme for WordPress.

পেট ও কোমর যেভাবে সুন্দর রাখবেন

0

ক্রাইম টিভি বাংলা লাইফস্টাইল ডেস্ক…

মেয়েদের দেহের একটি সুন্দর ও আকর্ষনীয় অংশ হলো পেট ও কোমর। আপনার মুখ যতোই সুন্দর হোক, পেট ও কোমরের স্থূলতা সব সৌন্দর্য নষ্ট করে দিতে পারে। তাই পেট ও কোমর সুন্দর রাখার চেষ্টা করা উচিত। আমাদের আজকের ক্রাইম টিভি বাংলার লাইফস্টাইল ডেস্ক এর আয়োজনে থাকছে  পেট ও কোমর সুন্দর রাখতে যা করণীয়।

এক নজরে দেখে নিন, পেট ও কোমর সুন্দর রাখতে যা করণীয়-

যোগব্যায়াম:

যোগব্যায়ামের মাধ্যমে সহজেই ফিরে পেতে পারেন পেট বা কোমরের ঠিকঠাক গঠন। যোগের বিশেষ এক সুবিধা হলো – একই আসন বা প্রাণায়াম করে একাধিক সমস্যার সমাধান মেলে। তাই আজ যেসব আসন নিয়ে কথা বলবো, সেগুলো পেট বা কোমরের গঠন সুন্দর করা ছাড়াও হাত, পা ও ফুসফুসের নানা উপকার করে। শারীরিক গঠন সুন্দর করার জন্য প্রতিদিন সকালে খালি পেটে পানি পান করে এরপর ৪০–৪৫ মিনিট যোগাভ্যাস করুন। ফল পাবেন দ্রুত।

বীর ভদ্রাসন-১:

দুই পায়ের পাতা পাশাপাশি রেখে সোজা হয়ে দাঁড়ান। ডান পা সামনে এগিয়ে এমনভাবে রাখুন যেনো গোড়ালি থেকে হাঁটু পর্যন্ত অংশ মাটির সাপেক্ষে লম্বভাবে অবস্থান করে। বেশ কয়েকদিন অভ্যাসের পর আস্তে আস্তে হাঁটু আরও সামনে এগিয়ে নিতে পারেন। বাম ও ডান পায়ের মাঝে আপনার সাধ্যমতো দূরত্ব রাখুন এবং শরীরকে যতোটুকু পারা যায় নিচে রাখুন। এবার দুই হাত প্রণামমুদ্রায় মাথার ওপরে তুলুন। হাত তোলার সময় শ্বাস নিতে নিতে ওঠাবেন। এ অবস্থায় কোমর থেকে মাথা পর্যন্ত সোজা রাখুন বা আস্তে আস্তে শরীর পেছনের দিকে সাধ্যমতো হেলিয়ে দিতে পারেন। শ্বাসপ্রশ্বাস স্বাভাবিকভাবে চলবে। ডান পা সামনে দিয়ে করার পর একইভাবে বাম পা সামনে দিয়ে করে নিতে হবে।

এটি কোমরে শক্তি প্রদান করে। পেট ও কোমরের গঠন সুন্দর করে। বক্ষদেশ প্রসারণে সাহায্য করে, ফুসফুসের উন্নতি ঘটায়।

Leave A Reply

Your email address will not be published.

Translate »