Ultimate magazine theme for WordPress.

মোতেরায় শেষ টেস্টেও স্পিনারদের দাপট

0

ক্রাইম টিভি বাংলা অনলাইন ডেস্ক…

মোতেরার নরেন্দ্র মোদি স্টেডিয়ামে গত টেস্টে ইংল্যান্ড দুই ইনিংসে যথাক্রমে ১১২ ও ৮১ রান করে অলআউট হয়েছিল। ভারত প্রথম ইনিংসে ১৪৫ রানে অলআউট হলেও দ্বিতীয় ইনিংসে জয়ের জন্য তাদের সামনে লক্ষ্য ছিল ৪৯ রানের। কোনো উইকেট হারিয়েছিল জিতেছিল ভারত। দুই দিনেই শেষ হয়েছিল ম্যাচ। পুরো ম্যাচ জুড়েই আধিপত্য বিস্তার করেছিল স্পিনাররা। এরপর এই স্টেডিয়ামের উইকেট নিয়ে ব্যাপক সমালোচনা হয়।

এই ভেন্যুতেই বৃহস্পতিবার শুরু হয়েছে ভারত ও ইংল্যান্ডের মধ্যকার চার ম্যাচের টেস্ট সিরিজের শেষ ম্যাচ। গত ম্যাচের মতো এই ম্যাচেও স্পিনারদের আধিপত্য। এদিন ইংল্যান্ড টস জিতে ব্যাট করতে নেমে ২০৫ রান করে অলআউট হওয়ার পর ভারত তাদের প্রথম ইনিংসের ব্যাটিংয়ে নেমে ১ উইকেটে ২৪ রান সংগ্রহ করে দিনের খেলা শেষ করেছে।

ইংল্যান্ডের ব্যাটসম্যানদের মধ্যে সর্বোচ্চ ৫৫ রান করেছেন বেন স্টোকস। দ্বিতীয় সর্বোচ্চ ৪৬ রান করেছেন ড্যান লরেন্স। সফরকারী দলের ৫ জন ব্যাটসম্যান দুই অঙ্কের ঘরে রান করতে পেরেছেন। ইংল্যান্ডের ১০ উইকেটের মধ্যে ৮টিই শিকার করেন ভারতীয় স্পিনাররা।

স্পিনার অক্ষর প্যাটেল ৬৮ রান দিয়ে ৪টি উইকেট নিয়েছেন। ৪৭ রান দিয়ে তিনটি উইকেট নেন তিনটি উইকেট নেন রবীচন্দ্রন অশ্বিন। আরেক স্পিনার ওয়াশিংটন সুন্দরের দখলে একটি উইকেট। পেসার মোহাম্মদ সিরাজ ৪৫ রান দিয়ে ২টি উইকেট নেন।

পরে ভারত ব্যাটিংয়ে নেমে ইনিংসের প্রথম ওভারেই দলীয় শূন্য রানে প্রথম উইকেট হারায়। জেমস অ্যান্ডারসনের বলে এলবিডব্লিউ হয়ে ফিরে যান শুবম্যান গিল। দিন শেষে রোহিত শর্মা ৮ রান করে ও চেতেশ্বর পূজারা ১৫ রান করে অপরাজিত থাকেন।

Leave A Reply

Your email address will not be published.

Translate »