Ultimate magazine theme for WordPress.

দক্ষিণ আফ্রিকা থেকে আমেরিকা যেতে ডারবানে পাসপোর্ট বানাতে উপচে পড়া ভিড়।

0

ক্রাইম টিভি বাংলা অনলাইন ডেস্ক…

বর্তমানে দক্ষিণ আফ্রিকার পরিস্থিতি সামাল না দিতে পেরে, বাংলাদেশিরা চলে যাচ্ছেন বিভিন্ন দেশে। ইতিমধ্যে অনেকেই দক্ষিণ আফ্রিকা থেকে আমেরিকা চলে গেছেন। করোনা মহামারী সংকটে অনেকেই বিপদগ্রস্ত দক্ষিণ আফ্রিকায়। তারমধ্যে চোর, ডাকাতের উৎপাতে অনেকেই দক্ষিণ আফ্রিকা ছেড়ে চলে গেছে নিজ নিজ দেশে।

বেশিরভাগ বাংলাদেশি নিজ দেশে ফিরে না গেলেও অনেকের নিজের ব্যবসা-বাণিজ্য বিক্রি করে আমেরিকা যাওয়ার উদ্দেশ্যে যাত্রা শুরু করেছেন। অনেকেই দক্ষিণ আফ্রিকা থেকে দালালের মাধ্যমে পাসপোর্ট বানাতে গিয়েছেন ডারবানে।

গত সপ্তাহে ৪০ জনেরও বেশি বাংলাদেশি দক্ষিণ আফ্রিকার ডারবানে আমেরিকা যাওয়ার উদ্দেশ্যে পাসপোর্ট বানাতে জড়ো হয়েছেন। তাদের মধ্যে কয়েকজনকে জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা দক্ষিণ আফ্রিকা থেকে আমেরিকা যাওয়ার উদ্দেশ্যে পাসপোর্ট বানিয়েছেন। অনেক বাংলাদেশি পথে রয়েছেন বলে তারা উল্লেখ করেছেন।

অবৈধ পথে আমেরিকা যেতে ইতিমধ্যে অনেকেই ব্যাংক থেকে লোন, অনেকেই জমিজমা বিক্রি করে দিয়েছে বলে জানা যায়। দক্ষিণ আফ্রিকার বর্তমান অস্থিতিশীল পরিস্থিতি থেকে অনেকেই বেরিয়ে নিরাপদ বসবাসের অ্যামেরিকা চলে যাচ্ছেন এবং সাউথ আফ্রিকার জীবনমনের উপর বিরক্ত হয়ে, তারা এই পদক্ষেপ গ্রহণ করেছেন বলে জানা যায়।

Leave A Reply

Your email address will not be published.

Translate »