Ultimate magazine theme for WordPress.

ভারতীয়রা ব্রাজিল মুখী – ২মাসে ভিসা ইসু হয়েছে আবেদনের শতভাগ।

0

দিল্লি থেকে নির্মল দাস /ক্রাইম টিভি বাংলা …  

ভারত ব্রাজিলের বন্ধুদেশ।পৃথিবীর এই ক্রান্তিলগ্নে যখন সারা পৃথিবী উদ্বিগ্ন । ঠিক সেই সময়ে ব্রাজিলের পাশে এসে দাঁড়িয়েছে ভারত । পাঠিয়েছেন ব্রাজিলের বর্তমান প্রেসিডেন্ট এর চাহিদা মত করোনার ভ্যাকসিন । চলতি বছরেই পাবে অনেক বড় চালান। অন্যদিকে সাম্প্রতিক সময়ে ব্রাজিলের প্রেসিডেন্ট বলসোনারো বলেছেন ভারতীয়দের ব্রাজিলে আসতে ভিসার প্রয়োজন হবে না । তবে সেটি প্রকৃত যারা ব্যবসায়ী এবং কূটনৈতিক । কিন্তু গত ২ মাসে নতুন দিল্লি থেকে শত শত ব্রাজিলের ভিজিট ভিসা ইসু হয়েছে -সূত্র ব্রাজিলিয়ান এম্বাসি নব দিল্লি ও নিউ দিল্লি এয়ারপোর্ট ইমিগ্রেশন।

হাই কমিশনের একটি বিশ্বস্ত সূত্রে জানা গেছে নিয়ম মেনে যারা ভিসার আবেদন করেছে তারা শতভাগ ভিসা পেয়েছে। ব্রাজিলের অর্থনীতি অনেকটা নির্ভর করে পর্যটন শিল্পের উপর ।কিন্তু সাম্প্রতিক সময় করোনাভাইরাস মহামারীর কারণে সারা পৃথিবী যখন স্তব্ধ। ঠিক তখনই ব্রাজিলের সরকার ঘোষণা করেন যারা ব্রাজিলে ভ্রমণ বিষয়ে আসবেন তারা কিছু সুযোগ-সুবিধা পাবেন সরকার থেকে । আর সেই সুযোগটি কাজে লাগিয়েছেন ভারতিওরা।

শুধু ভারতীয় নয় পার্শ্ববর্তী দেশ নেপাল ও বাংলাদেশিরাও নিউ দিল্লি থেকে ভ্রমণ ভিসা নিয়েছেন। ধারনা মতে সারা পৃথিবীতে যে সকল দেশ থেকে পর্যটকরা ব্রাজিলে আসে সব থেকে বেশি ভিসা ইসু হয়েছে ভারত থেকে ।এটা গত দুই মাসের হিসেব অনুযায়ী ।

Leave A Reply

Your email address will not be published.

Translate »