Ultimate magazine theme for WordPress.

আমেরিকার নেশায় দক্ষিণ আফ্রিকা ছেড়ে ব্রাজিল পাড়ি জমাচ্ছে বাংলাদেশিরা।

0

ক্রাইম টিভি বাংলা অনলাইন ডেস্ক…

মৃত্যুপুরী বা মৃত্যুর দেশ দক্ষিণ আফ্রিকা । সাম্প্রতিক সময়ে আমেরিকার নতুন প্রেসিডেন্ট এর ভাষণ শুনে দক্ষিণ আফ্রিকা ছেড়ে প্রবাসী বাংলাদেশীরা চলে আসছেন ব্রাজিলে ।এখান থেকে দালাল চক্রের মাধ্যমে চলে যাবেন আমেরিকার পক্ষে এটাই তাদের মূল উদ্দেশ্য। হাজারো প্রতিকূলতা উপেক্ষা করে বিভিন্ন বাধা বিঘ্ন অতিক্রম করে এগিয়ে চলছেন তারা, শুধু একটু সুখের আশায় ,তাদের স্বপ্ন একটাই স্বপ্নের দেশ আমেরিকা ।

সূত্র মতে এসকল অভিবাসীরা বাংলাদেশি , ইন্ডিয়ান ও পাকিস্তানী দালালের মাধ্যমে ব্রাজিলে এসে আমেরিকার পথে পা বাড়াচ্ছেন ।ব্রাজিলের একটি সংবাদ মাধ্যমের সূত্রমতে পানামা, ইকোডোর হয়ে এ সকল অভিবাসীরা আমেরিকা অনুপ্রবেশ করতে চাচ্ছে।  ২০১০ থেকে ২০২০ এর মধ্যে ২০ হাজারেরও বেশি অভিবাসী আমেরিকায় অনুপ্রবেশ করেছে।

অন্যান্য দেশের পাশাপাশি বেশিরভাগ বাংলাদেশী বর্ডারে গ্রেপ্তার হওয়া নিয়ে মন্তব্য করেছেন মার্কিন গণমাধ্যম। মেক্সিকোর রিও গার্ডেন ও অন্যান্য বর্ডারে বাংলাদেশীদের ভীড় লক্ষ্য করা যায়। আমেরিকান ইমিগ্রেশন পুলিশ এর সূত্র মতে অনুপ্রবেশকারী অভিবাসীরা প্রথমেই ভিজিট ভিসায় আসেন ব্রাজিলে । তারপর তারা বিভিন্ন পন্থা অবলম্বন করে আমেরিকার দিকে যাত্রা শুরু করেন। আমেরিকান বর্ডার গার্ড বা ইমিগ্রেশন পুলিশ এর ধারণা আগত অভিবাসীরা সাধারণত গরিব পরিবারের। পরিবারের সুখের আশায় তারা মৃত্যুর পথ অতিক্রম করে আসেন আমেরিকায়।

(আমাদের এই ওয়েবসাইটের কোনো লেখা অনুভূতি ছাড়া প্রকাশ করা আইনত দণ্ডনীয় অপরাধ। প্রয়োজনে লিংক শেয়ার করুন)

Leave A Reply

Your email address will not be published.

Translate »