Ultimate magazine theme for WordPress.

জাপানে ফেব্রুয়ারিতে দেউলিয়াত্বের রেকর্ড

0

ক্রাইম টিভি বাংলা অনলাইন ডেস্ক…

মহামারীর প্রভাবে করপোরেট দেউলিয়াত্বের রেকর্ড করেছে জাপান। কেবল ফেব্রুয়ারিতেই পূর্ব এশিয়ার দেশটিতে দেউলিয়া হয়েছে ১২৬ প্রতিষ্ঠান। দেউলিয়া ঘোষিত প্রতিষ্ঠানগুলোর বেশির ভাগই রেস্তোরাঁ এবং পোশাক শিল্পের সঙ্গে সংশ্লিষ্ট প্রতিষ্ঠান। শুক্রবার ক্রেডিট রিসার্চ কোম্পানির এক জরিপে এ চিত্র উঠে এসেছে। খবর কিয়োডো।

টোকিও শোকো রিসার্চ বলছে, গত মাসে করোনার সংক্রমণ বাড়ার সঙ্গে সঙ্গে দেউলিয়ায় পরিণত হওয়া প্রতিষ্ঠানের সংখ্যা বাড়তে থাকে। আর এক বছরে মোট দেউলিয়া হওয়া প্রতিষ্ঠানের সংখ্যা ১ হাজার ১০৮-এ পৌঁছেছে। কেবল খাবার ও পানীয় ব্যবসার সঙ্গে সংশ্লিষ্ট ১৯৪টি প্রতিষ্ঠান দেউলিয়া হয়েছে। ১০২টি পোশাক শিল্প ও খুচরা বিক্রেতা প্রতিষ্ঠান, নির্মাণ শিল্পের ৯৭টি এবং আবাসন শিল্পের ৬৮টি প্রতিষ্ঠান দেউলিয়া হয়েছে।

টোকিও শোকো রিসার্চ বলছে, অঞ্চল হিসেবে জাপানের রাজধানী টোকিওতেই কেবল ২৭১টি প্রতিষ্ঠান দেউলিয়ার খাতায় নাম লেখায়। এছাড়া ওসাকা অঞ্চলে দেউলিয়া হওয়া প্রতিষ্ঠানের সংখ্যা ছিল ১০৬টি।
মহামারীর কারণে অতি জরুরি প্রয়োজন ছাড়া জনসাধারণকে বাসায় থাকতে হয়েছে। কভিডের কারণে চলতি বছরের জানুয়ারিতে জাপানের বেশকিছু অঞ্চলে জরুরি অবস্থা ঘোষণা করা হয়। এগুলোর মধ্যে ১০টি অঞ্চলে কড়া নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছিল।

Leave A Reply

Your email address will not be published.

Translate »