Ultimate magazine theme for WordPress.

যুক্তরাষ্ট্রের গ্রিনকার্ড ইস্যুতে ট্রাম্পের নিষেধাজ্ঞা প্রত্যাহার করলেন বাইডেন।

0

©ক্রাইম টিভি বাংলা অনলাইন ডেস্ক♦

প্রেসিডেন্ট জো বাইডেন যুক্তরাষ্ট্রের গ্রিন কার্ডধারীদের জন্য সুখবর দিলেন। যুক্তরাষ্ট্রের গ্রিনকার্ড ইস্যুতে ট্রাম্পের নিষেধাজ্ঞা প্রত্যাহার করলেন বাইডেন প্রসাসন।

সাবেক প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প করোনা মহামারির সময় এসব মানুষের জন্য যুক্তরাষ্ট্রের গ্রিন কার্ড ইস্যু স্থগিত করেছিলেন। বলেছিলেন, তা বহাল থাকবে ২০২০ সালের শেষ পর্যন্ত।ট্রাম্প করোনা ভাইরাসের নামে এই অবস্থান নিলেও ক্ষমতার শেষ সময়ও ওই আদেশ প্রত্যাহার করেননি। উল্টো ৩১ শে ডিসেম্বরে তার ওই নির্দেশ মার্চের শেষ পর্যন্ত বহাল করেন।

বুধবার ট্রাম্পের নির্দেশ প্রত্যাহার করলেন বাইডেন। এর ফলে যুক্তরাষ্ট্রের বৈধ অভিবাসীরা গ্রিন কার্ডের অনুমোদন পেয়েছেন এমন ব্যক্তিরা গ্রিন কার্ড সংগ্রহ করে সেখানে প্রবেশ করতে পারবেন।

বার্তা সংস্থা এপির উদ্ধৃতি দিয়ে এ খবর দিয়েছে অনলাইন ফ্রান্স ২৪।

যুক্তরাষ্ট্র সবার কাছেই আকর্ষণের জায়গা। মাঝে মাঝেই তারা স্থায়ীভাবে যুক্তরাষ্ট্রে স্থায়ীভাবে বসবাসের জন্য গ্রিনকার্ড দিয়ে থাকে লটারির মাধ্যমে। এ জন্য এক কোটি ৪০ লাখ আবেদনকারীর মধ্য থেকে যে কয়েক হাজার মানুষ ভিসা লটারি জিতেছিলেন তাদের জন্যও ট্রাম্প যুক্তরাষ্ট্রের দরজা বন্ধ করে দিয়েছিলেন ওই নির্দেশের মাধ্যমে।

ট্রাম্পের ওই নির্দেশে গ্রিন কার্ড বা ভিসা আটকে গিয়েছে হাজার হাজার মানুষের। এমন হাজারো মানুষের প্রতিনিধি হিসেবে কাজ করছেন ক্যালিফোর্নিয়াভিত্তিক ইমিগ্রেশন বিষয়ক আইনজীবী কার্টিস মরিসন। তিনি বলেছেন, ট্রাম্পের ভিসা আটকে দেয়ার ফলে শুধু পরিবারভিত্তিক ৪ লাখ ৩৭ হাজার মানুষ ভিসা পাননি।

কিন্তু বাইডেন ওই নির্দেশ প্রত্যাহার করার ফলে এখন আমার ক্লায়েন্টদের জন্য আমি উদ্বেলিত। কারণ, তারা এখন যুক্তরাষ্ট্রে যেতে পারবেন। তবে প্রশাসন যদি তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ না করে, তাহলে এ প্রক্রিয়া সম্পন্ন হতে কয়েক বছর সময় লেগে যেতে পারে।

Leave A Reply

Your email address will not be published.

Translate »