Ultimate magazine theme for WordPress.

রান্নায় পটু পুরুষের প্রেমে পড়েন নারীরা!

0

©ক্রাইম টিভি বাংলা অনলাইন ডেস্ক ♦

প্রেমিকার কাছে বেশি আকর্ষণীয় হতে দামী উপহার দেয়ার পরিকল্পনা করছেন? কী দরকার খরচ বাড়ানোর! তার চাইতে বরং রান্না শিখে ফেলুন। কারণ, গবেষণায় জানা গেছে, যেসব পুরুষ ভালো রান্না পারেন, তাদের প্রতি নারীরা বেশি আকর্ষণ অনুভব করেন।

দেশের বাইরে অধিকাংশ সময়েই ঘরের কাজ ভাগাভাগি করে নেন নারী-পুরুষ। কিন্তু আমাদের সমাজের বেশিরভাগ পুরুষই ঘরের কাজকে মেয়েদের কাজ মনে করেন। তবে দৃষ্টিভঙ্গি বদলাচ্ছে। আর না বদলিয়েই বা উপায় কী! সঙ্গীর মন পেতে চাইলে তো রান্না বা অন্যান্য ঘরের কাজ করতেই হবে!

ইউনিভার্সিটি অব ক্যালিফোর্নিয়ার সোশিওলজিস্ট স্কট কলট্রানে এবং মাইকেল অ্যাডামস কয়েকটি জরিপ এবং ডাটা অ্যানালাইসিসের মাধ্যমে এই গবেষণাটি করেছেন।

সেখানে বলা হয়েছে নারীরাও এখন পুরুষের মতোই ফুলটাইম অফিস করেন। বাড়ি ফেরার পর তাদের সঙ্গী যদি ঘরের কাজে সাহায্য করেন, তাহলে সঙ্গীর প্রতি তাদের ভালোবাসা এবং শ্রদ্ধাবোধ বাড়ে।

সাইকোলজিস্ট ড. গটম্যানও একই কথা বলেছেন। তার মতে, যে কোনো সম্পর্কে, বিশেষ করে বিয়ের পর পুরুষ সঙ্গীটি যদি নারী সঙ্গীকে রান্নার কাজে বা ঘরের অন্য কাজে সাহায্য করে, তাহলে সেটা ভালোবাসা প্রকাশের একটি রূপ।

গবেষণায় বলা হয়েছে ঘরের কাজে পুরুষের অবদান থাকলে সন্তানের উপরেও ইতিবাচক প্রভাব পরে। দেখা গেছে যেই বাবারা ঘরের কাজে সাহায্য করেন তাদের সন্তানরা অনেক গোছানো হয় এবং সহজেই বন্ধুত্ব করতে পারে অন্যদের সাথে। এছাড়াও তারা শিক্ষকদের সম্মান করে, ক্লাসে দুর্ব্যবহার করে না, বিষণ্ণতায় ভোগে না এবং সামাজিক হয়। -ব্রাইট সাইড

Leave A Reply

Your email address will not be published.

Translate »