Ultimate magazine theme for WordPress.

মালয়েশিয়া থেকে ফেরত মায়ানমারের ১০৮৬ জন,তালিকায় বাংলাদেশিরাও

0

©ক্রাইম টিভি বাংলা অনলাইন ডেস্ক ♦

অবশেষে মালয়েশিয়া থেকে দেশে ফেরত পাঠানো হলো অবৈধভাবে অবস্থান করে আটকের শিকার মায়ানমারের নাগরিকদের। পরবর্তিতে বাংলাদেশসহ অন্যান্য দেশের নাগরিকদেরও ফেরত পাঠানো হবে বলে জানিয়েছেন ইমিগ্ৰেশন ডিজি।

বুধবার (২৩ ফেব্রুয়ারী) মালয়েশিয়ার নৌবাহিনীর জাহাজে করে ১ হাজার ৮৬ জনকে ফেরত পাঠানো হয়। যদিও এর আগে মালয়েশিয়া ঘোষণা দিয়েছিলো ১২শত মায়ানমারের নাগরিকদের ফেরত পাঠানো হবে।

মালয়েশিয়ার ইমিগ্রেশন বিভাগের (জেআইএম) মহাপরিচালক, দাতুক খায়রুল দাযাইমি দাউদ বলেন, পেরাকের লুমুটে রয়্যাল মালয়েশিয়ার নেভি বেস (টিএলডিএম) এর মাধ্যমে মিয়ানমার নৌবাহিনীকে তিনটি জাহাজ ব্যবহার করে মিয়ানমার নৌবাহিনীকে পাঠানো হয়েছিল। ফেরত পাঠানো প্রক্রিয়া মালয়েশিয়ার ইমিগ্ৰেশন‌ বিভাগ, সশস্ত্র বাহিনী (এটিএম) বিশেষত আরএমএন, জাতীয় টাস্ক ফোর্স (এনটিএফ) এবং মিয়ানমার দূতাবাসের সহযোগিতায় হয়েছে।

তিনি আরো বলেন, মিয়ানমারের নাগরিকদের ফেরত পাঠানোর জন্য গত বছর থেকে দেশের ইমিগ্রেশনের ডিপোতে আটক করা হয়েছে। এদিকে দেশটির বিভিন্ন ডিপোতে জেলের মেয়াদ শেষ হওয়ার পরও ফেরার অপেক্ষায় থাকা বাংলাদেশী, ইন্দোনেশিয়ান ও ভিয়েতনামসহ অন্যান্য দেশের নাগরিকদেরও পর্যায় ক্রমে ফেরত পাঠানো হবে বলে জানিয়েছেন।

Leave A Reply

Your email address will not be published.

Translate »