Ultimate magazine theme for WordPress.

যুবরাজ সালমান বাইডেনের সঙ্গে কথা বলার যোগ্য নন

0

©ক্রাইম টিভি বাংলা অনলাইন ডেস্ক♦

যুক্তরাষ্ট্রের নতুন প্রেসিডেন্ট জো বাইডেন সৌদি আরবের সঙ্গে সম্পর্কে বড় ধরনের পরিবর্তন আনতে যাচ্ছে।

মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) হোয়াইট হাউসের প্রেস-সচিব জেন সাকি ঘোষণা দিয়েছেন, এখন থেকে যুবরাজ মোহাম্মদ বিন সালমান নয়, সরাসরি সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজের সাথে কূটনৈতিক যোগাযোগ করা হবে।

সৌদি আরবের সঙ্গে যোগাযোগের ক্ষেত্রে যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রথম পছন্দ ছিল যুবরাজ মোহাম্মদ বিন সালমান। তার সঙ্গে মূলত যোগাযোগ রাখতেন ডোনাল্ড ট্রাম্পের জামাতা জ্যারেড কুশনার।

মঙ্গলবার জেন সাকি দেশটির বিভিন্ন গণমাধ্যমকে বলেন, আমরা পরিষ্কার করে বলতে চাই, সৌদি আরবের সঙ্গে সম্পর্কে আমরা পরিবর্তন আনবো।

যুবরাজের প্রতি এই অবজ্ঞাপূর্ণ মন্তব্যের পাশাপাশি জেন সাকি বলেন, ইসরাইলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর সঙ্গেও প্রথমবারের মতো ফোনালাপ করতে যাচ্ছেন বাইডেন।

২০১৮ সালে ইস্তানবুলে কনস্যুলেটে যুবরাজের ঘনিষ্ঠ সৌদি নিরাপত্তা বাহিনীর কর্মকর্তারা নির্মমভাবে ওয়াশিংটন পোস্টের সাংবাদিক জামাল খাসোগিকে হত্যা করে। এরপরেই আন্তর্জাতিক অঙ্গনে ব্যাপক চাপের মধ্যে পড়েন মোহাম্মদ বিন সালমান। সংস্কার কর্মসূচির মাধ্যমে নিজের যে খ্যাতি তিনি ছড়িয়ে দিচ্ছিলেন, তাও ম্লান হয়ে যায়।

যুবরাজের সঙ্গে বাইডেন কথা বলবেন কিনা প্রশ্নে জেন সাকি বলেন, সমমর্যাদার ব্যক্তিদের সঙ্গে যোগাযোগ করবেন মার্কিন প্রেসিডেন্ট। এখানে বাইডেনের সমকক্ষ হলেন বাদশাহ। কাজেই যথাসময়ে তার সঙ্গে যোগাযোগ করা হবে।

সূত্র: ইনসাইডার

Leave A Reply

Your email address will not be published.

Translate »