Ultimate magazine theme for WordPress.

১৭ রানে হারল বাংলাদেশ, সিরিজ ওয়েস্ট ইন্ডিজের

0

©ক্রাইম টিভি বাংলা অনলাইন ডেস্ক♦ 

ঢাকা টেস্টে জয়ের সম্ভাবনা তৈরি করেও শেষ পর্যন্ত হেরে গেল বাংলাদেশ। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে আজ দ্বিতীয় ও শেষ টেস্টের চতুর্থ দিন ওয়েস্ট ইন্ডিজের কাছে ১৭ রানে হেরেছে মুমিনুল হকের দল। এর মধ্য দিয়ে বাংলাদেশকে দুই টেস্টের সিরিজে হোয়াইটওয়াশ করল তারুণ্যনির্ভর ওয়েস্ট ইন্ডিজ।

২৩১ রানের টার্গেট তাড়া করতে নেমে বাংলাদেশ গুটিয়ে যায় ২১৩ রানে। তামিম ইকবাল ছাড়া আর কেউই পঞ্চাশোর্ধ ইনিংস খেলতে না পারায় ছোট্ট টার্গেটও অধরা রয়ে গেল। মেহেদী হাসান মিরাজ শেষ দিকে নাঈম হাসান ও আবু জায়েহ রাহীকে নিয়ে ২৫ রানের দুটি পার্টনারশিপ গড়ে দলের আশা বাঁচিয়ে রেখেছিলেন, যদিও শেষরক্ষা হয়নি। ব্যক্তিগত ৩১ রানে জোমেল ওয়ারিক্যানের বলে দীর্ঘদেহী রাহকিম কর্নওয়ালকে ক্যাচ দেন মিরাজ। এর মধ্য দিয়ে শেষ হয় বাংলাদেশের লড়াইও।

এর আগে সকালে মাত্র ৭৬ রানের মধ্যে ওয়েস্ট ইন্ডিজের বাকি ৭ উইকেট তুলে নেন বাংলাদেশের বোলাররা। তাইজুল ইসলাম তিনটি, নাঈম হাসান দুটি ও আবু জায়েদ রাহী একটি উইকেট নিয়ে অতিথিদের ১১৭ রানে অলআউট করেন। ৩৬ রানে চার উইকেট নেন তাইজুল, ৩৪ রানে তিনটি উইকেট নেন নাঈম, রাহীর শিকার ৩২ রানে ২ উইকেট। আগের দিন দ্রুততম ১০০ উইকেট শিকারের রেকর্ড গড়া মেহেদী হাসান মিরাজ নেন ১৫ রানে এক উইকেট। যদিও বাংলাদেশের হারে বিফলেই গেল বোলারদের এই লড়াই।

সংক্ষিপ্ত স্কোর

ওয়েস্ট ইন্ডিজ: ৪০৯ ও ১১৭ (বোনার ৩৮, ডি সিলভা ২০, ক্যাম্পবেল ১৮; তাইজুল ৪/৩৬, নাঈম ৩/৩৪, রাহী ২/৩২)। বাংলাদেশ: ২৯৬ ও ২১৩ (তামিম ৫০, মিরাজ ৩১, মুমিনুল ২৬; কর্নওয়াল ৪/১০৫, ব্র্যাথওয়েট ৩/২৫, ওয়ারিক্যান ৩/৪৭)। ফল: ওয়েস্ট ইন্ডিজ ১৭ রানে জয়ী। সিরিজ: ওয়েস্ট ইন্ডিজ ২-০ ব্যবধানে জয়ী।

Leave A Reply

Your email address will not be published.

Translate »