Ultimate magazine theme for WordPress.

ব্রাজিল অভিবাসন ও বসবাসের জন্য সব থেকে নিরাপদ এবং সুন্দর দেশ।

0

©আনিসুর রহমান আনিস♦

বসবাসের জন্য সবচেয়ে নিরাপদ এবং কম খরচে চলার জন্য দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিল প্রথম। অভিবাসন বিশেষজ্ঞদের মতে পৃথিবীর বিভিন্ন দেশে মানুষ প্রতিবছর অভিবাসনের জন্য আবেদন করেন। ইউরোপ, অস্ট্রেলিয়া ,আমেরিকা , কানাডা ও দক্ষিণ আমেরিকা – অভিবাসন প্রত্যাশীরা সাধারণত এই গুলোকে তাদের পছন্দের দেশ হিসেবে বাছাই করে থাকেন। অভিবাসন বিশেষজ্ঞদের মতে এই সবগুলো দেশিই  অভিবাসনের জন্য  খুবই উপযুক্ত । কিন্তু তাদের ধারণা মতে কম খরচে চলার জন্য এসকল দেশগুলো থেকে দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিল উত্তম।

অন্যান্য দেশ থেকে ব্রাজিল বসবাসের জন্য উপযুক্ত এই কারণে বলা হয়েছে – কারণ এদেশে শিক্ষা , চিকিৎসা , ব্যবসা , চাকুরী , বাসস্থান সবকিছুই খুবই সহজ ও খরচ কম । আপনি চাইলেই খুব সহজে একটি ব্যবসা শুরু করতে পারেন এদেশে। কিন্তু উন্নত অন্যান্য দেশে আপনি চাইলেই শুরু করতে পারবেন না । ব্রাজিলে প্রবেশের পর যখন আপনি অভিবাসী আবেদন করবেন- সাথে সাথে আপনি এদেশের চিকিৎসা ফ্রি পাবেন । সেই সাথে পাবেন সন্তানদের জন্য দশম শ্রেণি পর্যন্ত ফ্রি শিক্ষা।

অন্যদিকে ব্যাংক থেকে লোন নিয়ে আপনি খুব সহজেই কিনতে পারবেন গাড়ি এবং বাড়ি । সেজন্য আপনার খুব বেশি যায় জামেলার প্রয়োজন নেই। আপনি ব্রাজিলে বৈধপথে বা অবৈধ পথে যেভাবেই প্রবেশ করেন না কেন । খুব শীঘ্রই আপনি পেয়ে যাবেন এদেশে পার্মানেন্ট রেসিডেন্সি।

তবে সব থেকে ভাল হয় আপনি যদি একজন অভিজ্ঞ এডভোকেট এর মাধ্যমে অভিবাসন আবেদন করেন । সে ক্ষেত্রে আপনি খুবই অল্প সময়ের মধ্যে এদেশে পার্মানেন্ট রেসিডেন্সি পেয়ে যাবেন । পার্মানেন্ট রেসিডেন্সি কার্ড পাওয়ার পরে আপনি চার বছরের মধ্যে নাগরিকত্বের সুযোগ পাবেন ।

ইনকাম হিসাবে এদেশে খাবার খরচ খুবই কম ।অন্যদিকে বাসা ভাড়াও খুব কম। তবে যদি আপনি মফস্বলে থাকেন । সেই ক্ষেত্রে আপনার খরচ আরো কমে যাবে । এটা বাংলাদেশের তুলনায়ও কম। এখানে ইনকাম যেমন কম খরচ ও তেমন কম ।তবে বাংলাদেশ থেকে আপনি অনেক ভালো জীবন যাপন করতে পারবেন আমাদের ধারণা । যে খরচে আপনি এখানে অনেক ভালো চলতে পারবেন খেতে পারবেন । সেই একই খরচে আপনি বাংলাদেশে এভাবে চলতে পারবেন না।

দ্বিতীয় পর্ব আসছে………………………।।

Leave A Reply

Your email address will not be published.

Translate »