Ultimate magazine theme for WordPress.

বাইডেনের শপথ ঘিরে ওয়াশিংটন যেন দুর্গ

পেনসিলভ্যানিয়া এভিনিউ ঢেকে গিয়েছে আমেরিকার পতাকায়। তার মধ্যে দিয়ে এগিয়ে চলেছেন ন্যাশনাল গার্ডের সেনারা।

0

©ক্রাইম টিভি বাংলা অনলাইন ডেস্ক♦

পেনসিলভ্যানিয়া এভিনিউ ঢেকে গিয়েছে আমেরিকার পতাকায়। তার মধ্যে দিয়ে এগিয়ে চলেছেন ন্যাশনাল গার্ডের সেনারা। হােয়াইট হাউস থেকে ক্যাপিটল হিল, ন্যাশনাল মল সর্বত্র কড়া পাহাড়া। মােতায়েন হয়েছে ২৫ হাজার সেনা। সাবধানের মার নেই। তার ওপর ট্রাম্পের সমর্থকরা সশস্ত্র হামলার হুমকি দিয়ে রেখেছে।

আরেকটা তাণ্ডব যাতে শপথের দিনে না ঘটে, তার জন্য কোনও ফাঁক রাখেনি মার্কিন প্রশাসন। এফবিআই আগেই সতর্ক করেছে, ৫০ টি রাজ্যেই ট্রাম্প বাহিনী হামলা চালাতে পারে। তবে তার আগেও দু’পক্ষের মধ্যে টানাপােড়েন অব্যাহত। এবার তাতে নয়া সংযােজন অতিমারী।

ইওরােপ এবং ব্রাজিল থেকে আসা যাত্রীদের ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেওয়ার কথা ঘােষণা করেছিলেন ট্রাম্প। কিন্তু তার সেই ঘােষণা খরিজ করে দিয়েছে বাইডেন শিবির।

আমেরিকায় মােট কোভিড সংক্রমণ ২ কোটি ৪০ লক্ষ ছাড়িয়ে গিয়েছে ইতিমধ্যেই। দৈনিক সংক্রমণ এখনও ১ থেকে ২ লক্ষের আশেপাশে ঘােরাফেরা করছে সেখানে। সেই পরিস্থিতিতে ইওরােপ এবং ব্রাজিলের মতাে বেশ কিছু দেশ থেকে আমেরিকায় প্রবেশে আর বাধা থাকবে না। তবে চিন ও ইরানের ওপর আগের মতােই নিষেধাজ্ঞা বহাল থাকবে।

ট্রাম্পের এই ঘােষণা খারিজ করে দিয়েছেন বাইডেনের মুখপাত্র জেন সাকি। টুইটারে তিনি লেখেন স্বাস্থ্যকর্তাদের সঙ্গে কথা হয়েছে। ২৬ জানুয়ারি নিষেধাজ্ঞা তুলে নেওয়ার কোনও পরিকল্পনাই নেই প্রশাসনের। এবারের শপথগ্রহণ অনুষ্ঠান আরও একটি কারণে অভিনব। কারণ প্রাক্তন প্রেসিডেন্ট ডােনাল্ড ট্রাম্প বইডেনের শপথগ্রহণ অনুষ্ঠানে থাকবেন না।

Leave A Reply

Your email address will not be published.

Translate »