Ultimate magazine theme for WordPress.

টিকা উৎপাদকারী প্রতিষ্ঠান সেরাম ইনস্টিটিউটে আগুন

0

©ক্রাইম টিভি বাংলা অনলাইন ডেস্ক♦

ভারতে করোনা টিকা উৎপাদকারী প্রতিষ্ঠান সেরাম ইনস্টিটিউটে আগুন লেগেছে। বৃহস্পতিবার পুনেতে প্রতিষ্ঠানটির নির্মাণাধীন ভবনে আগুন লাগে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট কাজ করছে। ভারতের স্থানীয় গণমাধ্যমের খবরে এই তথ্য জানা গেছে।

আনন্দবাজারের এক প্রতিবেদেনে বলা হয়, বৃহস্পতিবার দুপুরে সেরাম ইনস্টিটউটের মঞ্জরি প্ল্যান্টে এই আগুন লাগে। ১ নম্বর টার্মিনালের গেটের পাশেই ছিল একটি নির্মাণাধীন ভবন। সেখানেই আগুন লেগে তা দ্রুত ছড়িয়ে পড়ে বাড়িটির দুটি তলে। কালো ধোঁওয়ায় ঢেকে যায় এলাকা। খবর পেয়ে অগ্নিনির্বাপণ বাহিনীও পৌঁছে যায় ঘটনাস্থলে। যদিও এই অগ্নিকাণ্ডে সেরামের টিকা প্রস্তুতকারী জায়গাটি কোনোভাবে ক্ষতিগ্রস্ত হয়নি। টার্মিনাল লাগোয়া ‘এসইজেড৩’ ভবনে আগুন নিয়ন্ত্রণ আনার চেষ্টা করছে দমকল। স্থানীয় প্রশাসনের প্রতিনিধিরা এসে পৌঁছেছেন সেরামের মঞ্জরির কারখানার সামনে।

প্রচুর পরিমাণে করোনার টিকা মজুত থাকার কথা সেরামে। অগ্নিকাণ্ডের ঘটনায় তা নিয়ে উদ্বেগ ছড়িয়েছে গোটা ভারতে। অক্সফোর্ড বিশ্ববিদ্যলয় ও ওষুধ প্রস্তুতকারী সংস্থা অ্যাস্ট্রাজেনেকার তত্ত্বাবধানে করোনার টিকা কোভিশিল্ড তৈরি করছে সেরাম। এই মুহূর্তে গোটা দেশে যেহেতু বিপুল পরিমাণে কোভিশিল্ড টিকা সরবরাহের প্রক্রিয়া শুরু হয়েছে।

সূত্র : আনন্দবাজার।

Leave A Reply

Your email address will not be published.

Translate »