Ultimate magazine theme for WordPress.

লকডাউনে বিদেশভ্রমণ, কানাডীয় অর্থমন্ত্রীর পদত্যাগ

0

©ক্রাইম টিভি বাংলা অনলাইন ডেস্ক ♦

কানাডার অন্টারিওর প্রাদেশিক প্রধান ডগ ফোর্ড তার অর্থমন্ত্রী রড ফিলিপসের পদত্যাগের ঘোষণা দিয়েছেন। লকডাউনের মধ্যেই তিনি ব্যক্তিগত ভ্রমণে ক্যারিবীয় দ্বীপ সেন্ট বার্টসে গিয়েছিলেন। আর এ ভুলের জন্যই পদত্যাগ করলেন তিনি। এ ভ্রমণকে ‘বোকার মতো ভুল’ বলে ক্ষমা চেয়েছেন ফিলিপস। বৃহস্পতিবার ফিলিপসের পদত্যাগপত্র গ্রহণ করেন প্রাদেশিক প্রধান।

এক বিবৃতিতে অন্টারিও প্রাদেশিক প্রধান ডগ ফোর্ড বলেন, ফিলিপসের পদত্যাগ দেখিয়ে দিয়েছে, তার সরকার উচ্চমান বজায় রাখার বিষয়টি গুরুত্বের সঙ্গে নিয়েছে।

অন্টারিওতে সম্প্রতি করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় লকডাউন জারি করেছে কর্তৃপক্ষ। নিষিদ্ধ করা হয়েছে সবধরনের অনাবশ্যক ভ্রমণ। এর মধ্যেই গত ১৩ ডিসেম্বর ব্যক্তিগত ভ্রমণে ক্যারিবীয় দ্বীপ সেন্ট বার্টসে যান রড ফিলিপস। ফিরেছেন স্থানীয় সময় গত ৩১ ডিসেম্বর সকালে।

দেশে ফিরেই টরোন্টো পিয়ারসন বিমানবন্দরে অন্টারিওর সাবেক অর্থমন্ত্রী সাংবাদিকদের বলেন, অবশ্যই আমি বড় ভুল করেছি এবং তার জন্য জবাবদিহি করব। আমি এমন সময় ভ্রমণে গিয়েছি যখন সেটা উচিৎ ছিল না। এ নিয়ে আমি কোনো অজুহাত দেখাব না। এ সময় ফিলিপস জানান, তিনি প্রাদেশিক প্রধানের সিদ্ধান্তকে সম্মান জানাবেন। পরে ডগ ফোর্ডের সঙ্গে বেশ কিছু সময় আলোচনার পরে পদত্যাগ করেন রড ফিলিপস। নতুন অর্থমন্ত্রী হিসেবে স্থানীয় রাজস্ব বোর্ডের প্রেসিডেন্ট পিটার বেথলেনফ্যালভিকে দায়িত্ব নেওয়ার প্রস্তাব দেওয়া হয়েছে।

কানাডার সবচেয়ে জনবহুল প্রদেশ অন্টারিওতে দ্রুত বাড়ছে করোনাভাইরাসের সংক্রমণ। গত বৃহস্পতিবারই সেখানে রেকর্ড ৩ হাজার ৩২৮ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন, মারা গেছেন অন্তত ৫৬ জন।

সূত্র: বিবিসি।

Leave A Reply

Your email address will not be published.

Translate »