Ultimate magazine theme for WordPress.

পাকিস্তানের সাবেক পররাষ্ট্রমন্ত্রী আসিফ ১৪ দিনের রিমান্ডে

0

©ক্রাইম টিভি বাংলা অনলাইন ডেস্ক ♦

পাকিস্তান মুসলিম লিগ-এন’র সিনিয়র নেতা ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী খাজা আসিফকে ১৪ দিনের রিমান্ডে নিয়েছে দেশটির দুর্নীতিবিরোধী সংস্থা ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরো (এনএবি)। পাকিস্তানের দ্য নিউজ অনলাইনের প্রতিবেদনে এই তথ্য জানানো হয়।

এনএবির আবেদনের পরিপ্রেক্ষিতে লাহোরের জবাবদিহি আদালত গতকাল বৃহস্পতিবার আসিফের ১৪ দিন রিমান্ড মঞ্জুর করেন। এর আগে ৩০ ডিসেম্বর খাজা আসিফকে গ্রেপ্তার করে পাকিস্তানের ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরোর কর্মকর্তারা।

এনএবি’র বরাত দিয়ে পাকিস্তানের সংবাদমাধ্যম দ্য ডন এক প্রতিবেদনে জানায়, জ্ঞাত আয় বহির্ভূত অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দায়ের করা একটি মামলায় খাজা আসিফকে গ্রেপ্তার করা হয়।

দেশটির গণমাধ্যম সূত্রে জানা যায়, গত মঙ্গলবার দলীয় কার্যালয়ে একটি বৈঠকে যোগ দিয়েছিলেন খাজা আসিফ। সেখান থেকে বের হওয়ার পর তাঁকে গ্রেপ্তার করা হয়।

এনএবি এক বিবৃতির মাধ্যমে জানায়, আসিফের আয়ের সঙ্গে তাঁর সম্পত্তির সামঞ্জস্য নেই। তাঁর সম্পত্তির উৎস না জানাতে পারায় তাঁকে গ্রেপ্তার করা হয়েছে।

আসিফকে এর আগেও তলব করা হয়েছিলো। কিন্তু তিনি যাননি। তিনি তাঁর আয়সহ অন্যান্য বিবরণীর হিসেবও দিতে পারেননি।

এনএবির দাবি, ১৯৯১ সালে আসিফের মোট সম্পত্তি ছিল পাঁচ দশমিক এক মিলিয়ন পাকিস্তানি রুপি। ২০১৮ সালে তা বেড়ে হয়েছে ২২১ মিলিয়ন। এতো অর্থ কোথা থেকে এলো তার কাছে সেটা জানতে চেয়েছিল এনএবি। তিনি তার তথ্য দিতে ব্যর্থ হওয়ায় তাঁকে গ্রেপ্তার করা হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.

Translate »