Ultimate magazine theme for WordPress.

মার্কিন কংগ্রেসে ৯০০ বিলিয়ন ডলারের করোনা প্রণোদনা বিল পাস

0

©ক্রাইম টিভি বাংলা আন্তর্জাতিক ডেস্ক ♦

যুক্তরাষ্ট্র কংগ্রেসের প্রতিনিধি পরিষদে দীর্ঘ প্রতীক্ষিত ৮৯২ বিলিয়ন ডলারের করোনার প্রণোদনা প্যাকেজ বিল পাস হয়েছে, যা বাংলাদেশি মুদ্রায় দাঁড়ায় ৭৫ লাখ কোটি টাকারও বেশি।

এই বিলে প্রণোদনা হিসেবে জনপ্রতি ৬০০ ডলার করে দেয়া হবে। ওই অর্থ থেকে ২০২১ সালের সেপ্টেম্বর মাস পর্যন্ত সরকারের তহবিলে অর্থ জোগান দেয়া হবে।

করোনাভাইরাস টিকা অতিদ্রুত সরবরাহ এবং করোনা মহামারীর কারণে যেসব ক্ষুদ্র ব্যবসাপ্রতিষ্ঠান ক্ষতিগ্রস্ত হয়েছে, মহামারীর কারণে অর্থনৈতিক শ্লথগতির জন্য যারা চাকরি হারিয়েছেন, তাদের এবং স্বাস্থ্যকর্মীদের কাছে সাহায্য শিগগিরই পৌঁছানোর অঙ্গীকার করা হয়েছে বিলে।

করোনার টিকাদান কর্মসূচির আওতায় ৭৫ বছর বা আরও বেশি বয়সীসহ জরুরি সেবাকর্মী যেমন দমকল বাহিনীর সদস্য, শিক্ষক এবং দোকানকর্মীদের ভ্যাকসিন দেয়া হবে। এ সুপারিশ করেছে যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদ।

আমেরিকায় করোনা মহামারী নিয়ন্ত্রণে আনার জন্য কাজ করার পাশাপাশি হাসপাতালগুলোতে এখন মডার্নার তৈরি দ্বিতীয় করোনা ভ্যাকসিন পাঠানোর কাজ শুরু হয়েছে।

এদিকে টেনেসি রাজ্যের গভর্নর বিল লি সামাজিক জমায়েতবিষয়ক নতুন কিছু নিষেধাজ্ঞা ঘোষণা করেছেন।

যদিও ওই রাজ্যে এখনও মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়নি। যুক্তরাষ্ট্রের মধ্যে টেনেসিতে করোনা রোগীদের সেবাদানকারী স্বাস্থ্যসেবাকর্মীরা সবচেয়ে বেশি আক্রান্ত হচ্ছেন।

Leave A Reply

Your email address will not be published.

Translate »