Ultimate magazine theme for WordPress.

সৌদিতে আন্তর্জাতিক সব রুটে বিমান চলাচল বন্ধ

বিদেশি যেসব এয়ারলাইনসের ফ্লাইট বর্তমানে সৌদিতে অবস্থান করছে, সেসব ফ্লাইট নিজ নিজ দেশের উদ্দেশে ছেড়ে যেতে কোনো বাধা নেই।

0

©ক্রাইম টিভি বাংলা আন্তর্জাতিক ডেস্ক ♦

আন্তর্জাতিক রুটে বিমান চলাচল এবং স্থল ও সমুদ্রবন্দর দিয়ে যাত্রীদের চলাচল বন্ধ ঘোষণা করেছে সৌদি আরব।

যদিও আরব বিশ্বের অন্য দেশের তুলনায় সৌদি আরবে প্রতিদিনই করোনা সংক্রমণ নিম্নমুখী, সুস্থতার হার বৃদ্ধি পেয়েছে এবং করোনা ভ্যাকসিন প্রয়োগ শুরু হয়েছে।

তা সত্ত্বেও সৌদি নাগরিক ও অভিবাসীদের স্বাস্থ্য সুরক্ষার জন্য কর্তৃপক্ষ কিছু নতুন সিদ্ধান্ত গ্রহণ করেছে। তা হলো– ২১ ডিসেম্বর থেকে আগামী এক সপ্তাহের জন্য সব আন্তর্জাতিক ফ্লাইট চলাচল বন্ধ থাকবে, পরিস্থিতি স্বাভাবিক হওয়া সাপেক্ষে এই নিষেধাজ্ঞা আরও এক সপ্তাহ বাড়তে পারে।

তবে বিদেশি যেসব এয়ারলাইনসের ফ্লাইট বর্তমানে সৌদিতে অবস্থান করছে, সেসব ফ্লাইট নিজ নিজ দেশের উদ্দেশে ছেড়ে যেতে কোনো বাধা নেই।

একই সঙ্গে আগামী এক সপ্তাহের জন্য সব স্থল ও সমুদ্রবন্দর দিয়ে সৌদিতে প্রবেশ বন্ধ থাকবে, প্রয়োজনে এই নিষেধাজ্ঞাও আরও বৃদ্ধি করা হতে পারে।

মন্ত্রণালয় জানিয়েছে, গত ৮ ডিসেম্বর থেকে যারা ইউরোপিয়ান কোনো দেশ কিংবা যেসব দেশে নতুন সংক্রমণ বৃদ্ধি পেয়েছে, সেসব দেশ থেকে সৌদিতে এসে থাকলে তাদের কিছু নির্দেশনা মেনে চলতে হবে।

যেমন তাদের ১৫ দিনের জন্য হোম কোয়ারেন্টিনে থাকতে হবে। এই সময়ে প্রতি পাঁচ দিন অন্তর কোভিড-১৯ টেস্ট করে নিশ্চিত হতে হবে করোনা নেগেটিভ।

তা ছাড়া গত তিন মাসের মধ্যে যারা ইউরোপিয়ান কোনো দেশ থেকে কিংবা যেসব দেশে নতুন সংক্রমণ শুরু হয়েছে, সেখান থেকে সৌদিতে এসে থাকলে তাদের কোভিড টেস্ট করতে হবে।

মন্ত্রণালয় আরও জানায়, যেসব দেশে নতুন করে করোনা সংক্রমণ শুরু হয়নি, সেসব দেশ থেকে পণ্য আমদানি-রফতানি কার্যক্রম এ নির্দেশনার আওতামুক্ত থাকবে।

সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনার আলোকে নিয়মিত এই নির্দেশনাগুলো রিভিউ করা হবে।

Leave A Reply

Your email address will not be published.

Translate »