Ultimate magazine theme for WordPress.

সাইবার হামলা: পরিস্থিতি নিয়ন্ত্রণে বললেন ট্রাম্প

0

©ক্রাইম টিভি বাংলা অনলাইন ডেস্ক ♦

সরকারি প্রতিষ্ঠানগুলোতে চালানো সাইবার হামলা নিয়ে তোলপাড় যুক্তরাষ্ট্রে। এ জন্য মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও দুষছেন রাশিয়াকে। তবে ভুয়া গণমাধ্যমগুলো সাম্প্রতিক সাইবার হামলাকে বড় করার অপচেষ্টা চালাচ্ছে বলে টুইটবার্তায় দাবি করলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

স্থানীয় সময় শনিবার (১৯ ডিসেম্বর) সকালে টুইটে ট্রাম্প বলেন, ‘আমি এ ব্যাপারে বিস্তারিত ব্যাখ্যা দিয়েছি এবং পুরো পরিস্থিতি নিয়ন্ত্রণে। মূলধারার গণমাধ্যমগুলো যে দেশটিকে দায়ী করে ইঙ্গিত দিচ্ছে, সেই দেশটি রাশিয়া। কারণ, অর্থনৈতিক কারণে তারা চীনের নাম মুখে আনতে ভয় পায়।’

সম্প্রতি যুক্তরাষ্ট্রের বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ সরকারি অফিসের সাইবার হামলার ঘটনা ঘটে। হ্যাকার গোষ্ঠী যুক্তরাষ্ট্রের গুরুত্বপূর্ণ রাষ্ট্রীয় প্রতিষ্ঠানগুলোতে সাইবার হামলা চালিয়ে কয়েকটি প্রতিষ্ঠানের তথ্য হাতিয়ে নেয়। মার্কিন বাণিজ্য এবং অভ্যন্তরীণ নিরাপত্তা বিভাগসহ দেশটির পরমাণু স্থাপনাগুলোতে গত কয়েক সপ্তাহে বহুবার সাইবার হামলার হয়। আন্তর্জাতিক গণমাধ্যমগুলো গত কয়েক দিন ধরে যুক্তরাষ্ট্রে সাইবার হামলার বিষয়ে ফলাও করে খবর প্রকাশ করে আসছে। এ নিয়ে দেরিতে হলেও নড়েচড়ে বসেছে মার্কিন প্রশাসন।

যুক্তরাষ্ট্রের সরকারি প্রতিষ্ঠানে ভয়াবহ সাইবার গুপ্তচরবৃত্তির জন্য এর আগে রাশিয়াকে দায়ী করেছিলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও। শুক্রবার (১৮ ডিসেম্বর) পম্পেও বলেন, আমরা বেশ পরিষ্কারভাবে বলতে পারি সাইবার হামলায় রাশিয়া জড়িত। যদিও মস্কো যুক্তরাষ্ট্রের একতরফা অভিযোগ প্রত্যাখ্যান করে আসছে।

সূত্রঃ সময় নিউজ

Leave A Reply

Your email address will not be published.

Translate »