Ultimate magazine theme for WordPress.

ভেনেজুয়েলায় নদীতে ভেসে আসছে সোনা-রুপার গয়না‍!

0

©ক্রাইম টিভি বাংলা অনলাইন ডেস্ক ♦

অবাক কাণ্ড! নদীতে নাকি ভেসে আসছে বহুমূল্য সোনা-রুপার গয়না। ভেনেজুয়েলার মৎস্যজীবী প্রধান গ্রাম গুয়াসা এখন নেট দুনিয়ায় আলোচনার কেন্দ্রে। গ্রামের মানুষেরাও দাঁড়িয়ে আছেন নদীর পানিতে, যদি ভাগ্যে জোটে সোনার গয়না।

সম্প্রতি ২৫ বছরের ইয়োলম্যান লারেস একদিন এই গ্রামের নদী থেকে হঠাৎই কুড়িয়ে পান একটি সোনার হার। সেখানে একটি মেডেলের মতো বস্তুও ছিল। যেটিতে মাতা মেরির ছবি খোদাই করা ছিল। সবচেয়ে বড় কথা এই হারটি সম্পূর্ণ সোনার তৈরি।

‘আনন্দে কেঁদে ফেলেছিলাম আমি’, স্থানীয় সংবাদ মাধ্যমে বলেছিলেন তিনি। তারপর সেই সংবাদ প্রকাশিত হতেই হুলস্থূল পড়ে যায় গ্রামে। গ্রামের মানুষেরা নদীর ধারে এসে সোনার গয়না সন্ধান শুরু করেন।

অনেকেই দাবি করেছেন, শেষ কয়েক মাসে তারা সোনার গয়না পেয়েছেন একাধিক। সেগুলি বহুমূল্যে দোকানে বিক্রি করেছেন তারা। সংখ্যার হিসেবে এখনও প্রায় ২ হাজার গ্রামবাসী এই ‘স্বর্ণ সন্ধান’-এ অংশ নিয়েছেন। একজন বলেছেন, একটি গয়না তিনি বিক্রি করেছেন প্রায় দেড় হাজার আমেরিকান ডলারে।

যদিও এখনও পর্যন্ত কেউ বুঝতে পারেননি কোত্থেকে এই সোনা আসছে। তবে করোনা সংক্রমণের মধ্যে যখন অনেক দেশের মতো ভেনেজুয়েলাও আর্থিক সঙ্কটে ভুগছে, তখন এভাবে সোনা-রুপা হাতে পেয়ে যেন আনন্দে আত্মহারা গ্রামবাসীরা।

Leave A Reply

Your email address will not be published.

Translate »