Ultimate magazine theme for WordPress.

বর্ধিত যাত্রী চাহিদা মিটাতে ঢাকায় ফ্লাইট বাড়াচ্ছে এমিরেটস

0

©ক্রাইম টিভি বাংলা অনলাইন ডেস্ক ♦

ঢাকায় আরেক দফা ফ্লাইট সংখ্যা বাড়াচ্ছে এমিরেটস এয়ারলাইন্স। বেসরকারি সংস্থাটি বলছে, বর্ধিত যাত্রী চাহিদা মিটাতেই আগামী ১৪ ডিসেম্বর থেকে প্রতিদিন ঢাকা-দুবাই-ঢাকা রুটে দুটি করে ফ্লাইট চলাচল করবে। এর ফলে বাংলাদেশ থেকে যাত্রীরা ভায়া দুবাই এমিরেটসের বৈশ্বিক নেটওয়ার্কভুক্ত ৯৫টিরও বেশি গন্তব্যে ভ্রমণের ক্ষেত্রে আরও ভালো সংযোগ সুবিধা পাবেন।

আজ মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এমিরেটস জানিয়েছে, অতিরিক্ত ইকে-৫৮৫ ফ্লাইটগুলো পরিচালনার ব্যবহৃত হবে সুপরিসর বোয়িং ৭৭৭-৩০০ ইআর উড়োজাহাজ। ফ্লাইটগুলো রাত ১টায় ঢাকা ছেড়ে স্থানীয় সময় ভোর ৪টা ৩৫ মিনিটে দুবাই পৌঁছবে। ফিরতি ফ্লাইট ইকে-৫৮৪ বিকাল পৌনে ৫টা দুবাই ছেড়ে স্থানীয় সময় রাত ১১টায় ঢাকায় অবতরণ করবে।

এমিরেটস জানিয়েছে, আকাশ ভ্রমণে যাত্রীদের আস্থা ফিরিয়ে আনতে ও তাদের নিরাপত্তা বিধানে এমিরেটস বেশ কয়েকটি উল্লেখ্যযোগ্য পদক্ষেপ প্রহণ করেছে যার মধ্যে রয়েছে কভিড-১৯ ও মাল্টি-রিস্ক ভ্রমণ বীমা, উদার বুকিং নীতি এবং ভ্রমনের প্রতিটি ধাপে স্বাস্থ্য সুরক্ষা ও নিরাপত্তা ব্যবস্থা।

বিশ্বের প্রথম এয়ারলাইন হিসেবে এমিরেটস তাদের গ্রাহকদের জন্য মাল্টি রিস্ক ভ্রমণ ও কভিড-১৯ বীমা চালু করে। ১ ডিসেম্বর ২০২০ তারিখ থেকে ক্রয়কৃত সকল টিকিটের ক্ষেত্রে এ সুবিধা কার্যকর। কভিড-১৯ মেডিক্যাল বিমা কভার ছাড়াও ব্যক্তিগত দুর্ঘটনা, শীতকালীন খেলাধুলা, ব্যক্তিগত জিনিসপত্র হারানো, আকাশপথ বন্ধ হয়ে যাওয়ার কারণে অপ্রত্যাশিতভাবে ভ্রমণে বিঘ্ন ঘটা ইত্যাদি ক্ষেত্রে বিমা সুবিধা পাবেন যাত্রীরা।

যাত্রীদের জন্য উদার বুকিং নীতিও গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছে এমিরেটস। বলা হয়েছে, ৩০ জুন ২০২১ বা তার পূর্বে ভ্রমণের জন্য টিকিট ক্রয় করলে গ্রাহকরা বিশেষ কিছু সুবিধা ভোগ করবেন, যেমন টিকিটের মেয়াদ ২ বছর পর্যন্ত বৃদ্ধি এবং ভ্রমণ তারিখ পরিবর্তনের সুযোগ।

ভ্রমণের প্রতিটি ধাপে যাত্রীদের নিরাপত্তা বিধানে অনেকগুলো কার্যক্রম প্ররিচালনা করছে এমিরেটস, যার মধ্যে রয়েছে যাত্রীদের সৌজন্যমূলক হাইজিন কিট প্রদান।

Leave A Reply

Your email address will not be published.

Translate »