Ultimate magazine theme for WordPress.

ব্রাজিলের পাসপোর্টধারী শিক্ষার্থীরা খুব সহজেই কানাডায় লেখাপড়া করতে পারবেন

0

©ক্রাইম টিভি বাংলা ব্রাজিল ডেস্ক♦

ব্রাজিলের অনেক শিক্ষার্থী আমাদের বলে “আমি কানাডায় পড়াশোনা করতে চাই”।  ব্রাজিলের নাগরিক হিসাবে কানাডায় কীভাবে অধ্যয়ন করতে হবে এবং কানাডায় ওয়ার্ক অ্যান্ড স্টাডির বিকল্পগুলি সম্পর্কে আপনার যা যা জানা দরকার তা এখানে আমরা কভার করেছি।

কেন কানাডায় ব্রাজিল থেকে পড়াশোনা?

কানাডায় বিশ্বের সবচেয়ে উদার অভিবাসন প্রোগ্রাম রয়েছে।  ব্রাজিলের লোকদের প্রবেশ, স্থায়ীভাবে বসবাসের জন্য এবং কানাডার নাগরিকত্ব অর্জনের জন্য এই স্তরের অফারগুলি নিরর্থক।  আপনার এবং আপনার পরিবারের জন্য কানাডিয়ান স্টাডি পারমিট প্রোগ্রাম এবং কানাডিয়ান আবাসনের পথগুলি ব্যতিক্রম নয়।

কানাডার শিক্ষাব্যবস্থা বিশ্বের সেরাদের মধ্যে থাকা ছাড়াও আপনার কানাডায় পড়াশোনার জন্য ব্যয় করা সময় আপনাকে স্নাতক শেষ করার পরে স্থায়ীভাবে বসবাসের পথে প্রবেশের সুযোগ দেয়। এর অর্থ আপনি যদি চয়ন করেন তবে আপনি স্থায়ীভাবে ব্রাজিল থেকে কানাডায় যেতে পারেন।

তবে, আপনি কানাডায় স্টাডিজের সুবিধা উপভোগ করার জন্য স্নাতক শেষ হওয়ার পরে অপেক্ষা করতে হবে না, বাটসওয়ানা নাগরিক হিসাবে স্টাডি পারমিটের আওতায় আপনি পড়াশোনার সময় কানাডায়ও খণ্ডকালীন কাজ করতে পারবেন!

এই বিকল্পটি আপনাকে কেবল নিজেরাই আর্থিক সহায়তা করার জন্য আন্তর্জাতিক অভিজ্ঞতা এবং একটি উপায় সরবরাহ করে না, এটি স্নাতকোত্তর হওয়ার পরে কানাডায় স্থায়ীভাবে বসবাসের জন্য কানাডা অভিজ্ঞতা প্রোগ্রামের পথ দিয়ে আপনাকে অতিরিক্ত ক্রেডিট পয়েন্টও দেয় যদি আপনি চান তবে এটি করেন।

সুতরাং যখন কানাডায় স্টাডি এই প্রশ্নের উত্তর দেওয়ার কথা আসে? উত্তরে অন্তর্ভুক্ত রয়েছে:

  • বিশ্বের সেরা কিছু শিক্ষা প্রতিষ্ঠানের অ্যাক্সেস
  • কানাডায় বাটসওয়ানা নাগরিক হিসাবে কাজ করার দক্ষতা
  • ব্যাটসওয়ানা শিক্ষার্থীদের জন্য আবেদনের সহজ প্রক্রিয়া
  • কানাডায় স্থায়ীভাবে বসবাসের জন্য দীর্ঘমেয়াদী ভিসা বিকল্পের একটি স্পষ্ট এবং জনপ্রিয় পথ।

খুব কম স্টুডেন্ট ভিসা অফার এত উদার। এই সমস্ত সুবিধা সহ, কানাডাকে ব্রাজিলের আবেদনকারীদের জন্য একটি কার্যকর বিকল্প হিসাবে বিবেচনা করা উচিত।

কানাডায় স্টাডি পারমিট কী?

কানাডার স্টুডেন্ট ভিসা বা শিক্ষাগত ভিসা কে কানাডিয়ান স্টাডি পারমিট বলে called স্টাডি পারমিট কানাডিয়ান সরকার সম্পর্কিত একটি নথি যা ব্রাজিলের বিদেশী শিক্ষার্থীদের কানাডায় মনোনীত শিক্ষাপ্রতিষ্ঠানে (ডিএলআই) পড়াশোনার অনুমতি দেয়। কানাডায় অধ্যয়নের জন্য ব্রাজিলের নাগরিকদের স্টাডি পারমিটের প্রয়োজন। আবেদনের সময়টি আপনি কানাডা ভ্রমণের আগে।

বাটসওয়ানা জাতীয়তার জন্য কানাডার ছাত্রছাত্রীর অনুমতিের প্রয়োজনীয়তা?

বাটসওয়ানা নাগরিক হিসাবে কানাডার স্টুডেন্ট ভিসার জন্য আবেদন করার জন্য নিম্নলিখিত নথিগুলি নীচে দেওয়া আছে

 বৈধ ব্রাজিল এর পাসপোর্ট। (নিশ্চিত হয়ে নিন যে আপনি যে ভিসার সন্ধান করেছেন তার মেয়াদ পেরিয়ে এটি বৈধ কিনা)

 কানাডার একটি মনোনীত শিক্ষা প্রতিষ্ঠান কর্তৃক স্বীকৃতির প্রমাণ।

 ব্রাজিলের তহবিলের প্রমাণ (ন্যূনতম তহবিলের প্রয়োজনীয়তার জন্য নীচে দেখুন)

  • পাসপোর্ট সাইজের ছবি

 একটি ইমিগ্রেশন মেডিকেল পরীক্ষা (আইএমই)

 ইংরেজি ভাষার দক্ষতা পরীক্ষার স্কোর যেখানে প্রয়োজন

 ভ্রমণের উদ্দেশ্যে বক্তব্য (পড়াশোনা করা)

  • ক্রেডিট কার্ড

আমার কি ৬ মাসেরও কম কানাডায় অধ্যয়নের জন্য ভিসা দরকার?

না, বাটসওয়ানা নাগরিক হিসাবে আপনার যদি কানাডায় আপনার কোর্স বা স্টাডি প্রোগ্রামটি ৬ মাসেরও কম সময়ের জন্য হয় তবে আপনার স্টাডি পারমিটের দরকার নেই। তবে আপনাকে কানাডায় থাকার অনুমতি দেওয়ার সময়কালে অবশ্যই আপনার কোর্স বা প্রোগ্রাম অবশ্যই শেষ করতে হবে।

ব্রাজিল থেকে আপনার কানাডায় আসার মূল কারণ যদি ৬ মাসেরও বেশি সময় পড়াশোনা করা হয় তবে আপনাকে অবশ্যই স্টাডি পারমিটের জন্য আবেদন করতে হবে। যদি আপনি কানাডায় months মাসেরও বেশি সময় অধ্যয়নের পরিকল্পনা করে থাকেন তবে কানাডায় যাওয়ার আগে আপনার স্টাডি পারমিটের জন্য আবেদন করা জরুরী।

ব্রাজিলের একজন ছাত্র হিসাবে আমার কানাডায় আমার লেখাপড়ার জন্য কোনও স্পনসর প্রয়োজন?

না, বাটসওয়ানা নাগরিক হিসাবে আপনার কানাডায় পড়াশোনা স্পনসর করার জন্য কারও প্রয়োজন নেই। স্টাডি পারমিটের যোগ্য হওয়ার জন্য আপনাকে অবশ্যই: একটি মনোনীত শিক্ষণ প্রতিষ্ঠানে (ডিএলআই) ভর্তি হতে হবে, প্রমাণ করতে হবে যে আপনার নিজের এবং পরিবারের যে কোনও সদস্য আপনার সাথে কানাডায় এসেছেন তার শিক্ষাব্যবস্থা, ফি এবং জীবনযাত্রার ব্যয় বহন করার জন্য আপনার যথেষ্ট পরিমাণ অর্থ আছে? । আপনি যদি আবেদন প্রক্রিয়াটির মানদণ্ডগুলি পূরণ করতে পারেন তবে ছাত্র ভিসা পারমিট প্রক্রিয়াটি আপনার জন্য বাটসওয়ানা নাগরিক হিসাবে স্বাচ্ছন্দ্যময় হওয়া উচিত

কানাডা আন্তর্জাতিক উচ্চশিক্ষার জন্য উন্মুক্ত এবং ব্রাজিল সহ সারা বিশ্বের শিক্ষার্থীদের পড়াশোনার সময় কানাডায় থাকতে এবং কাজ করার জন্য স্বাগত জানাই ভাল এবং অনেক ক্ষেত্রে কানাডার স্থায়ী বাসিন্দা হওয়ার চেষ্টা করে best সুতরাং আবেদনের নথি এবং মানদণ্ডগুলিতে মনোনিবেশ করুন এবং আমরা স্পনসরর কোনও প্রয়োজন ছাড়াই কানাডায় আপনাকে স্বাগত জানাতে উন্মুখ।

কোন ব্যাটসওয়ানা শিক্ষার্থীকে কানাডিয়ান শিক্ষার্থী ভিসার জন্য আর্থিক সহায়তা প্রমাণ করার জন্য কোন ব্যাংক ব্যালেন্সের প্রয়োজন?

কানাডিয়ান শিক্ষার্থী ভিসা সংক্রান্ত প্রয়োজনীয়তার মধ্যে তহবিলের উপাদানগুলির একটি প্রমাণ অন্তর্ভুক্ত রয়েছে তা দেখানোর জন্য যে আগত শিক্ষার্থীরা তাদের সমর্থন করতে পারে।

আগত বাটসওয়ানা শিক্ষার্থীর জন্য বর্তমান আর্থিক প্রয়োজনীয়তা আপনার থাকার প্রতিবছরের জন্য সিএ $ 10,000 (মার্কিন ডলার $ 7,650) হিসাবে বিবেচিত হয় (আপনি যদি ক্যুবেকে পড়াশোনার জন্য আবেদন করছেন তবে সিএ $ 11,000 / মার্কিন ডলার, 8,400)। অনুগ্রহ করে নোট করুন যে এই পরিমাণটি আপনার টিউশনী ফিগুলির শীর্ষে রয়েছে।

ব্রাজিল থেকে কানাডার ছাত্র ভিসার জন্য বয়সসীমা কত?

কানাডায় শিক্ষার্থীদের শিক্ষাগত ভিসা দেওয়ার জন্য বয়সের সীমা রয়েছে। বাটসওয়ানা শিক্ষার্থী হিসাবে কানাডার স্টাডি পারমিট পেতে আপনার বয়স ১৮ বছর হতে হবে।

কানাডার স্টুডেন্ট পারমিট ন্যূনতম বয়স ১৮ বছর

ব্রাজিল থেকে কানাডার শিক্ষার্থীর পারমিট সর্বাধিক বয়স ৩৫ বছর।

বয়সটি আপনার জন্মদিনের .১৮ বছর হওয়ার তারিখ থেকে এবং আপনার ৩৬ তম জন্মদিনের আগের দিন পর্যন্ত নেওয়া হবে। আপনি অবশ্যই কানাডায় ৩৫ বছরের বেশি বয়সের উপরে অধ্যয়ন করতে পারেন, তবে আপনাকে অন্য কানাডার ভিসা পথের আওতায় এটি করতে হবে।

কানাডিয়ান শিক্ষার্থীর ভিসা আবেদনের জন্য কি একটি সাক্ষাত্কারের প্রয়োজন?

না, ব্রাজিলের নাগরিকদের সাধারণত কোনও সাক্ষাত্কারের প্রয়োজন হয় না।

সাধারণত, অধ্যয়নের অনুমতিগুলির জন্য কোনও সাক্ষাত্কার নেই। নিযুক্ত ভিসা অফিসারের বিবেচনার ভিত্তিতে একটি সাক্ষাত্কারের জন্য অনুরোধ করা যেতে পারে। যদি এটি হয় তবে আপনার ভিসা অফিসার ব্যবস্থা করার জন্য সরাসরি আপনার সাথে যোগাযোগ করবেন।

ক্যাটানাডিয়ান স্টুডেন্ট পারমিটের জন্য বাটসওয়ানার জন্য আবেদন করা চিকিত্সা পরীক্ষা বাধ্যতামূলক?

কানাডিয়ান শিক্ষার্থী ভিসা চেয়ে ব্রাজিলের সমস্ত আবেদনকারীদের জন্য অধ্যয়ন অনুমতি আবেদনের চিকিত্সা পরীক্ষার উপাদানটি বাধ্যতামূলক।

আমার স্টাডি পারমিটের জন্য কখন আবেদন করা উচিত?

আপনি আপনার নির্বাচিত প্রতিষ্ঠান থেকে স্বীকৃতিপত্র (এলওএ) পাওয়ার সাথে সাথে আপনার স্টাডি পারমিটের জন্য আবেদন করা উচিত।

ব্রাজিলের নাগরিক হিসাবে আপনার নির্দিষ্ট পরিস্থিতিতে সবচেয়ে দ্রুত এবং সর্বাধিক ব্যয়বহুল কার্যকর অ্যাপ্লিকেশন পাথের বিশদ পেতে আপনার স্টুডেন্ট পারমিটের জন্য আবেদনের জন্য আমাদের নিখরচায় ভিসা মূল্যায়ন পূরণ করুন।

আমি কি কানাডায় বাটসওয়ানা স্টুডেন্ট হিসাবে কাজ করতে পারি এবং পড়াশোনা করতে পারি?

ব্রাজিল থেকে কানাডায় পড়াশোনা করতে ইচ্ছুক শিক্ষার্থীদের জন্য ২ টি বিভাগের ভিসা রয়েছে

১- এসডাব্লু -১ ভিসা বা স্টাডি পারমিট যা শিক্ষার্থীদের জন্য স্টাডি ওয়ার্ক ভিসা এবং তাদের মনোনীত অধ্যয়ন প্রোগ্রামের মধ্যে বাধ্যতামূলক কাজ, ইন্টার্নশিপ বা কো-অপ প্রোগ্রাম রয়েছে এমন শিক্ষার্থীদের দেওয়া হয় and

২ – এস -১ ভিসা বা স্টাডি পারমিট হ’ল স্ট্যান্ডার্ড এডুকেশন প্রোগ্রামগুলিতে এবং ওচ্ছিক কাজ বা কো-অপ-প্রোগ্রাম বা মোটেও কিছুই নয় এমন অন্যান্য শিক্ষার্থীদের জন্য। এটি কানাডায় পড়াশোনা করতে দেখা বেশিরভাগ বাতসওয়ানা শিক্ষার্থীদের দেওয়া স্টাডি পারমিট।

আমি কি স্ট্যান্ডার্ড এস ১ স্টুডেন্ট পারমিট ভিসা নিয়ে কানাডায় কাজ করতে পারি?

এটি লক্ষণীয় গুরুত্বপূর্ণ যে এস ১ কানাডার শিক্ষার্থী ভিসা ব্রাজিল থেকে আসা পারমিট ধারককে তাদের পড়াশুনার মাধ্যমে পার্ট টাইম কাজ করার অনুমতি দেয়। আপনাকে কাজ করার অনুমতি দেওয়ার জন্য এসডাব্লু -১ ভিসা লাগবে না। এস -১ স্টাড পারমিট ব্রাজিলের বিদেশী শিক্ষার্থীদের ক্যাম্পাসের বাইরে বা কানাডার ক্যাম্পাসে কাজ করতে দেয়। একটি বৈধ স্টাড পারমিট সেমিস্টারের সময় পার্টটাইম কাজের ১ ঘন্টা অনুমোদন করবে। ছুটির সময়কালে, পুরো সময়ের কাজের অনুমতি দেওয়া হয়।

মূল পরীক্ষাটি হ’ল শিক্ষার্থী কানাডায় থাকার মূল কারণ স্টাডিতে কাজটি প্রভাবিত করে না। সুতরাং ব্রাজিলের একজন শিক্ষার্থী পারমিট ধারক দ্বারা পরিচালিত কাজের কাজের সময়সীমাটি সেমিস্টারের সময় পার্ট টাইম হয় (সীমাটি প্রতি সপ্তাহে ২০ ঘন্টা) শুধুমাত্র মেয়াদ বিরতির সময় পুরো সময় সময় অনুমোদিত হয়, কারণ এখানে কোনও ক্লাস নেই এই তারিখের সময় প্রভাবিত হতে হবে।

ব্রাজিলের একজন শিক্ষার্থী কানাডায় কত আয় করতে পারেন?

মোট পরিমাণ সত্যিই শিক্ষার্থীর উপর নির্ভর করে, যতক্ষণ না তারা প্রমাণ করতে পারে যে তারা তাদের ভিসার দ্বারা নির্ধারিত সময়সীমার মধ্যে আয় অর্জন করেছে (সেমেস্টারে খণ্ডকালীন সময় এবং কেবলমাত্র সেমিস্টার বিরতিতে পুরো সময়)।

ব্রাজিল থেকে আসা শিক্ষার্থীদের বেতনের গড় পার্ট টাইম প্রতি বছর, 37,050 বা প্রতি ঘন্টা 19 ডলার। প্রবেশ স্তরের অবস্থানগুলি প্রতি বছর year 27,300 থেকে শুরু হয় যখন বেশিরভাগ অভিজ্ঞ শ্রমিকরা প্রতি বছর, 62,985 ডলার করে। বৈশ্বিক বিকল্পগুলির সাথে তুলনা করলে এগুলি ছাত্র কর্মীদের জন্য উপার্জনের হার হিসাবে বিবেচিত হয়। ব্রাজিল থেকে অনেক ছাত্র পার্ট টাইম সন্ধান করতে শুরু করে কানাডায় চাকরি তারা আসার আগে

আমি কি কানাডায় ছাত্র হিসাবে ফুলটাইম কাজ করতে পারি?

না। আপনার অধ্যয়নের অনুমতি আপনার মনোনীত অধ্যয়নের কোর্সের বাইরে এটির অনুমতি দেয় না। ব্যাটসওয়ানা নাগরিক হিসাবে, ক্লাসগুলি সেশনে থাকাকালীন আপনি প্রতি সপ্তাহে 20 ঘন্টা অফ ক্যাম্পাসে কাজ করতে পারবেন। নির্ধারিত বিরতির সময় গ্রীষ্ম বা শীতের ছুটির দিন এবং বসন্ত বিরতির মতো, আপনাকে পুরো সময়ের জন্য ২০ ঘন্টােরও বেশি সময় কাজ করতে দেওয়া হয়। তবে কঠোরভাবে কেবল এই সময়গুলিতে।

আপনার পড়াশোনা কোর্সটি শুরু হওয়ার পরেই আপনি আপনার কাজের সময় শুরু করতে পারেন। আপনি যদি এর আগে ব্রাজিল থেকে কানাডায় পৌঁছান তবে আপনি সেই সময়টিতে কাজ করতে পারবেন না। আপনার খণ্ডকালীন কাজ শুরু করার আগে অবশ্যই আপনার কোর্সটি শুরু হয়েছিল।

এই নিয়মটি ভঙ্গ করবেন না। আপনি যদি আপনার কানাডার কাজ এবং অধ্যয়ন ভিসায় অনুমোদিত সময়ের বাইরেও ধরা পড়ে থাকেন তবে আপনি আপনার ভিসা বাতিল করতে পারেন। এটা অধিকারী না হয়. কানাডার প্রোগ্রামটি তার অফারগুলির সাথে খুব উদার, সুতরাং আপনার নির্দিষ্ট ভিসায় অনুমোদিত কাজের সময়গুলি অনুসরণ করতে ভুলবেন না।

আপনার কি ব্রাজিলের আবেদনকারী হিসাবে কানাডার স্টাডি পারমিট দেওয়ার আইইএলটিএস দরকার?

কানাডিয়ান ইমিগ্রেশনের জন্য অধ্যয়ন অনুমতিের আবেদনের জন্য আইইএলটিএস প্রয়োজন হয় না। তবে, বাটসওয়ানা স্পিকার হিসাবে, বেশিরভাগ উচ্চ স্তরের মাধ্যমিকের কানাডিয়ান শিক্ষাপ্রতিষ্ঠানের জন্য আপনাকে ভর্তির প্রস্তাব দেওয়ার জন্য আপনার ভাষা দক্ষতার প্রমাণ সরবরাহ করতে হবে। আইইএলটিএস হ’ল গৃহীত পরীক্ষার মধ্যে একটি। ব্রাজিলের নাগরিকদের জন্য তাদের শিক্ষার্থীর অ্যাপ্লিকেশন আইইএলটিএস প্রয়োজনীয়তার জন্য আপনার পছন্দের প্রতিষ্ঠানের সাথে যোগাযোগ করুন

কানাডার স্টাডি পারমিট নম্বর কী?

কানাডার স্টাডি পারমিট নম্বর হ’ল একটি নথি নম্বর যা অফিসিয়াল ইমিগ্রেশন ডকুমেন্ট এবং আপনার ব্যাটসওয়ানা পাসপোর্টে প্রদর্শিত হয়। অধ্যয়নের অনুমতি জন্য। এটি সাধারণত কালো কালিতে “এফ” (স্টাডি পারমিটের জন্য) অক্ষর সহ মুদ্রিত হয় যার পরে ৯ নম্বর থাকে।

আপনি যখন আপনার কানাডার স্টাডি পারমিট মঞ্জুর করবেন তখন আপনাকে আপনার স্টাডি পারমিট নম্বর দেওয়া হবে। আপনার স্টাডি পারমিট নম্বরটি আপনার অ্যাপ্লিকেশন ট্র্যাকিং নম্বরটির সাথে মেলে না (আপনি যখন ব্রাজিল থেকে আপনার অ্যাপ্লিকেশনটির অগ্রগতি ট্র্যাক করতে ব্যবহারের জন্য স্টাড পারমিটের জন্য আবেদন জমা দেন তখন আপনি যে নম্বরটি পান) তবে দয়া করে যে কোনও ডকুমেন্টের জন্য আপনার আবেদন নম্বরটি রাখবেন না আপনার অধ্যয়নের অনুমতি নম্বর

যদি আপনার আসল অনুমতিটি এখনও জারি করা হয়নি এবং আপনি এখনও ব্রাজিলে রয়েছেন তবে আপনার আসল নম্বরটি কী তা জানা উচিত না হওয়া পর্যন্ত আপনাকে অপেক্ষা করতে হবে।

স্টাডি পারমিট এবং স্টুডেন্ট ভিসার মধ্যে পার্থক্য কী?

স্টুডেন্ট ভিসা আপনাকে বাটসওয়ানা নাগরিক হিসাবে কানাডায় প্রবেশ করতে দেয়। এবং স্টাডি পারমিট আপনাকে দেশে থাকার অনুমতি দেয়। সুতরাং এজন্য আপনাকে স্টুডেন্ট ভিসা এবং কানাডার স্টাডি পারমিট দেওয়া হবে।

ব্রাজিল থেকে কানাডিয়ান স্টুডেন্ট পারমিটের দাম কত?

১৫০ জন প্রতি কানাডিয়ান

কানাডিয়ান স্টাডি পারমিটগুলির জন্য আর্থিক সহায়তার প্রয়োজনীয়তার প্রমাণ

বাটসওয়ানা ছাত্রকে কানাডার শিক্ষার্থী ভিসা দেওয়ার জন্য কত পরিমাণ তহবিলের প্রয়োজন?

কানাডিয়ান শিক্ষার্থী ভিসা দেওয়ার জন্য, বাটসওয়ানা আবেদনকারীগণ সহ সমস্ত শিক্ষার্থীদের পড়াশোনার সময় তাদের সহায়তা করার জন্য তহবিলের প্রমাণও অন্তর্ভুক্ত থাকতে হবে। আপনি যদি কানাডায় অধ্যয়নের সময় নিজেকে সমর্থন করতে পার্ট টাইম কাজ করার পরিকল্পনা করেন তবে তা নির্ধারণ করুন দয়া করে নোট করুন।

আপনার টিউশন ফির শীর্ষে বর্তমানে এটি আপনার থাকার প্রতি বছর (সিএ $ 10,000 / মার্কিন ডলার 7,650 মার্কিন ডলার) সিএ 11,000 ডলার (মার্কিন ডলার হিসাবে 8,400) হিসাবে গণ্য হবে।

ব্রাজিল থেকে কানাডা স্টুডেন্ট ভিসার সময়সীমাগুলি

ব্রাজিল থেকে আবেদন করার সময় কানাডিয়ান শিক্ষার্থীর ভিসা পেতে কতক্ষণ সময় লাগে?

ব্রাজিল থেকে কানাডার স্টুডেন্ট ভিসার জন্য আবেদন করা সাধারণত খুব দ্রুত হয়। এটি প্রায় ১৫ দিন সময় নেয় তবে কানাডিয়ান ইমিগ্রেশন দ্বারা অতিরিক্ত কিছু ডকুমেন্টেশন অনুরোধ করা হলে ভিসা পদ্ধতির জন্য আপনার ১ মাস থেকে ৬ সপ্তাহের মধ্যে ছেড়ে যাওয়া উচিত।

কানাডিয়ান শিক্ষার্থী ভিসা এবং পারমিটের জন্য কোনও সাক্ষাত্কার না থাকায় সাধারণত ১৫ দিনই যথেষ্ট। আপনি ভিসা দেওয়ার পরে দয়া করে ব্রাজিল থেকে কানাডায় ফ্লাইটগুলি নির্ধারণ করবেন না।

আপনার যদি কানাডার কোনও শিক্ষাপ্রতিষ্ঠানের কোনও শর্তহীন চিঠি থাকে, আপনি বাটসওয়ানা নাগরিক হিসাবে কানাডায় ভ্রমণের উদ্দেশ্যে আপনার স্টাডি ভিসার জন্য আবেদন করতে হবে এবং কমপক্ষে ৩ মাস আগে অনুমতি নিতে হবে।

ব্রাজিল থেকে আবেদন করার সময় আরও সময় দেওয়া আপনার পক্ষে সর্বদা আপনার আগ্রহের বিষয়। কানাডিয়ান সরকার এখানে এবং সেখানে একটি অতিরিক্ত নথির জন্য অনুরোধ করবে এটি সাধারণ

আপনার মনে রাখতে হবে যে অনেক শিক্ষার্থীর জন্য কানাডায় শিক্ষার্থী ভিসা কানাডার নাগরিক বা স্থায়ী বাসিন্দা হওয়ার পথে নিয়ে যায়, তাই কানাডিয়ান ইমিগ্রেশন ভালভাবে কাজ করতে পছন্দ করে, যা মাঝে মাঝে কিছুটা অতিরিক্ত সময়ও নিতে পারে। কানাডা স্টুডেন্ট ভিসা প্রক্রিয়াটি ন্যায্য এবং ব্রাজিলের নাগরিকরা সাধারণত অতিরিক্ত নিরাপত্তার লেবেলের শিকার হন না।

কেন আমার কানাডিয়ান শিক্ষার্থীর ভিসা আবেদন প্রত্যাশার চেয়ে বেশি সময় নিচ্ছে?

ব্রাজিলের জমা দেওয়া নথিগুলি যদি বাটসওয়ানা ভাষার সংরক্ষণাগারগুলির মাধ্যমে সরবরাহ করা আর্থিক তথ্য বা নথিগুলির মতো চেক করতে জটিল হয় তবে আপনার আবেদনের সাথে জমা দেওয়া সমস্ত তথ্য যাচাই করতে কানাডিয়ান ইমিগ্রেশন অফিসাররা কিছুটা সময় নিতে পারে।

কানাডিয়ান কর্মকর্তাদের বাটসওয়ানায় সরবরাহিত ডেটা এবং নথিগুলি বৈধ এবং খাঁটি তা নিশ্চিত করা দরকার

কানাডার শিক্ষার্থীর ভিসার জন্য আমার কি আমার বায়োমেট্রিক সরবরাহ করা দরকার?

বাটসওয়ানা নাগরিক হিসাবে কানাডার ভিজিটর ভিসা, কাজের বা স্টাডি পারমিট বা কানাডার স্থায়ী বাসভবনের জন্য আবেদনের সময় আঙুলের ছাপ এবং একটি ছবি আবশ্যক। অভিবাসন আবেদন প্রক্রিয়া শনাক্তকরণের উদ্দেশ্যে আপনার আঙুলের ছাপ এবং ফটো প্রয়োজন হবে। এগুলিকে “বায়োমেট্রিকস” বলা হয়।

আপনার বায়োমেট্রিক ডেটা কতক্ষণ বৈধ?

কারণ আপনি ব্রাজিল থেকে এসেছেন, আপনার বায়োমেট্রিক ডেটা ১৫ মাসের জন্য বৈধ  কানাডায় তাদের সময়কালে ভিসার বর্ধনের প্রয়োজনীয়তা বা অন্যান্য ভিসা বা স্থায়ীভাবে বসবাসের প্রয়োজনে একাধিক বায়োমেট্রিক নিয়োগে আবেদনকারীদের পক্ষে সাধারণ

আপনার কানাডার শিক্ষার্থী ভিসা এবং পারমিট আবেদনের বায়োমেট্রিক ডেটা পর্যায়ে বাটসওয়ানা আবেদনকারীদের জন্য কী ঘটে?

আপনি বায়োমেট্রিক্স ফি প্রদানের পরে এবং ব্রাজিলে আপনার আবেদন জমা দেওয়ার পরে, আপনি একটি চিঠি পাবেন যা আপনাকে বলবে যে আপনাকে আপনার বায়োমেট্রিকগুলি দিতে হবে। আপনার বায়োমেট্রিক্স দেওয়ার জন্য ব্রাজিলে আপনাকে কোথায় যেতে হবে সেই বিবরণটি এই চিঠিটি দেবে। আপনার বায়োমেট্রিক ডেটাতে উপস্থিত থাকতে এবং জমা দেওয়ার জন্য আপনার কাছে ৩০ দিন সময় রয়েছে।

আপনার বায়োমেট্রিক্স দেওয়ার জন্য লোকেশন হিসাবে সেট অনুমোদিত কয়েকটি সংখ্যক অবস্থান রয়েছে:

Brazil ব্রাজিলের ভিসা আবেদন কেন্দ্র (ভ্যাক)

  • মার্কিন যুক্তরাষ্ট্র এবং এর অঞ্চলগুলিতে অ্যাপ্লিকেশন সহায়তা কেন্দ্র (এএসসি)

3 2019 ডিসেম্বর, XNUMX, হিসাবে নির্ধারিত পরিষেবা কানাডা অফিসগুলিতে (এসসিও)

আপনার বায়োমেট্রিক্স দেওয়ার জন্য ব্রাজিল বা কানাডায় ঘরে বসে যে কোনও লোকেশনে যাওয়ার আগে আপনাকে অ্যাপয়েন্টমেন্টের প্রয়োজন হবে।

ব্রাজিল থেকে স্টুডেন্ট পারমিট অ্যাপ্লিকেশনগুলির জন্য স্টুডেন্ট ডাইরেক্ট স্ট্রিম (এসডিএস) কী?

ব্রাজিলের নাগরিকদের জন্য 20 ক্যালেন্ডারের দিনের মধ্যে অধ্যয়নের অনুমতি অ্যাপ্লিকেশনগুলির জন্য উন্মুক্ত প্রক্রিয়া করা এটি একটি দ্রুতগতির প্রোগ্রাম। এটি কেবলমাত্র কয়েকটি নির্বাচিত দেশের বাসিন্দাদের জন্য উপলব্ধ।

বাটসওয়ানা নাগরিকরা কি তাদের সরাসরি অ্যাপ্লিকেশনগুলি ট্র্যাক করার জন্য ছাত্র সরাসরি স্ট্রিমের জন্য যোগ্য?

শিক্ষার্থীদের পারমিটের জন্য কানাডার এসডিএস ফাস্ট ট্র্যাক স্ট্রিম কেবল ভারত, চীন, পাকিস্তান, মরক্কো, ফিলিপাইন, সেনেগাল এবং ভিয়েতনামের বাসিন্দাদের জন্য উপলব্ধ। আইইএলটিএস একাডেমিক স্তরের পরীক্ষার প্রতিটি দক্ষতা (পড়া, লেখা, শোনা, কথা বলা) এবং কমপক্ষে ৬,০ ডলার সিএডির জিআইসি অন্তর্ভুক্ত করার জন্য এই দেশগুলির প্রত্যেকটির প্রার্থীদের অতিরিক্ত মানদণ্ডও পূরণ করতে হবে।

মনোনীত শিক্ষণ ইনস্টিটিউশন তালিকা (ডিএলআই) কী এবং তালিকায় আমার কাঙ্ক্ষিত কানাডিয়ান প্রতিষ্ঠান কী?

ডিএলআই হ’ল এমন একটি সংস্থা যা ব্রাজিল থেকে আন্তর্জাতিক ছাত্রদের হোস্ট করার জন্য প্রদেশ বা অঞ্চল দ্বারা অনুমোদিত। আপনি যে প্রতিষ্ঠানের জন্য আবেদন করছেন সে ডিআইএ-তে রয়েছে কিনা তা জানতে, দয়া করে এখানে কানাডিয়ান সরকার অনুসন্ধান কার্যের মাধ্যমে মনোনীত শিক্ষণ প্রতিষ্ঠান তালিকাটি দেখুন।

আমি কি আমার বরাদ্দ ভিসার সময়কালে আমার কোর্স, প্রোগ্রামের প্রতিষ্ঠান পরিবর্তন করতে পারি?

হ্যাঁ আপনি পরিবর্তন করতে পারেন। এই পরিস্থিতিতে আপনি একই ভিসা বা স্টাডি পারমিটটি ব্যবহার করতে পারেন যতক্ষণ না এটি ইতিমধ্যে বৈধ তারিখের মধ্যে থাকা অবস্থায় আপনাকে ইতিমধ্যে মঞ্জুর করা হয়েছে। আপনি কেবলমাত্র আইআরসিসিকে জানাতে হবে যে আপনি পরিবর্তন করেছেন এবং সেগুলি আপনার প্রতিষ্ঠান, প্রোগ্রাম এবং কোর্সের আপডেট হওয়া বিশদ সরবরাহ করতে পারেন।

আমার অধ্যয়নের অনুমতি কখন শেষ হয়?

আপনার অধ্যয়ন অনুমতিটি আপনার কোর্স শেষ হওয়ার ৯০ দিন অবধি বৈধ থাকবে।

আপনি যদি আপনার কোর্সটি প্রথম দিকে শেষ করেন তবে এটি প্রযোজ্য। এটি স্নাতক প্রাপ্তির ৯০ দিন পরে – এমনকি আপনার ভিসার পরে বৈধ তারিখ থাকলেও।

যদি আপনার অধ্যয়ন অনুমোদনের মেয়াদ শেষ হওয়ার তারিখের মধ্যে অধ্যয়ন সমাপ্ত না হয় – আপনার অধ্যয়নের অনুমতি বাড়ানোর জন্য বা ব্রাজিল থেকে কানাডার অন্য পথে যেতে রূপান্তর করতে আপনাকে এই পৃষ্ঠার গাইড অনুসরণ করতে হবে।

ব্রাজিল থেকে আসা শিক্ষার্থীদের জন্য স্টাড পারমিট এক্সটেনশনগুলি

অনেক বাটসওয়ানা শিক্ষার্থী কানাডায় পড়াশোনা করার সময় তাদের স্টাডি পারমিটটি বাড়ানো দরকার বলে মনে করেন। আপনার স্টাডি পারমিট এক্সটেনশনটি মসৃণ পদ্ধতিতে ঘটে তা নিশ্চিত করার জন্য প্রয়োজনীয় কী এবং সর্বাধিক সাধারণ প্রশ্নগুলির নীচে আমরা নীচে আলোচনা করব।

কোনও বাটসওয়ানা শিক্ষার্থী তাদের কানাডিয়ান অধ্যয়নের অনুমতি বাড়িয়ে দিতে পারে?

হ্যাঁ, বাটসওয়ানা নাগরিক হিসাবে আপনি আপনার ছাত্র ভিসা স্টাডি পারমিট বাড়িয়ে দিতে পারেন।

আমার স্টাডি পারমিট / শিক্ষার্থী ভিসা কখন বাড়ানো উচিত?

ব্রাজিলের নাগরিক হিসাবে আপনার পড়াশুনার অনুমতি শেষ হওয়ার আগে আপনাকে এটি বাড়িয়ে দিতে হবে। এই কানাডিয়ান ইমিগ্রেশনটি করার জন্য আপনার বর্তমান অধ্যয়নের ভিসা শেষ হওয়ার কমপক্ষে 30 দিন আগে আপনার আবেদন জমা দিতে হবে। আপনার এক্সটেনশনের জন্য অতিরিক্ত তথ্যের প্রয়োজন হলে আপনার বর্তমান অনুমতিটির মেয়াদ শেষ হওয়ার ৬০০ দিন আগে একটি এক্সটেনশন চাইতে পরামর্শ দেওয়া হচ্ছে। যে কোনও তথ্যের অনুরোধগুলি পরিচালনা করার জন্য আরও বেশি সময় দেওয়া ভাল।

আমার কানাডিয়ান স্টাডি পারমিট বাড়ানোর জন্য কী প্রয়োজন?

আপনার শিক্ষার্থী ভিসা এক্সটেনশনের জন্য আপনার দস্তাবেজের একটি বিস্তৃত তালিকা প্রয়োজন হবে। আপনার ইতিমধ্যে আপনার আসল অ্যাপ্লিকেশনটি থেকে কিছু ডকুমেন্ট থাকবে, কিছু নথির জন্য আপনাকে একটি আপডেট সংস্করণ পাওয়া দরকার।

বাটসওয়ানা শিক্ষার্থীদের কানাডিয়ান স্টাডি পারমিট সম্প্রসারণের প্রয়োজনীয়তা

ডকুমেন্টস ৪ টি বিভাগে প্লাস প্রয়োজনীয় ফিসের মধ্যে পড়ে

১ – শিক্ষার্থীর স্ট্যাটাসের প্রমাণ (আপনার এই নথির ১ বা আরও বেশি প্রয়োজন হবে)

  আপনার প্রতিষ্ঠানের রেজিস্ট্রার অফিস থেকে তালিকাভুক্তি শংসাপত্র এবং প্রতিলিপি

 সিইএলডি থেকে ইলিপ তালিকাভুক্তি এবং অনুলিপি (কেবলমাত্র ইলিপ শিক্ষার্থী এবং স্নাতক)

Institution আপনার প্রতিষ্ঠান থেকে স্বীকৃতি পত্র (আপনি যদি এখনও আপনার একাডেমিক প্রোগ্রাম শুরু না করেন)

Canadian অন্যান্য কানাডিয়ান প্রতিষ্ঠান থেকে লিপি (যদি আপনি আপনার স্টাড পারমিট বৈধতার সময়কালে একাধিক প্রতিষ্ঠানে অধ্যয়ন করেন)

২ – পরিচয় দলিলের প্রমাণ (আপনাকে এই নথির সমস্ত 3 সরবরাহ করতে হবে)

 ব্রাজিল থেকে একটি বৈধ পাসপোর্ট

  • একটি বৈধ অধ্যয়ন অনুমতি
  • সাম্প্রতিক কানাডিয়ান পাসপোর্ট-আকারের ছবি

(দয়া করে মনে রাখবেন যে আপনার পাসপোর্টের বৈধতার জন্য আপনাকে কেবল স্টাডি পারমিট দেওয়া যেতে পারে, খুব শীঘ্রই যদি আপনার পাসপোর্টের মেয়াদ শেষ হয়ে যায় তবে এটি একটি সমস্যা  যদি আপনার পাসপোর্টের মেয়াদ শেষ হয়ে যায় তবে আপনার শিক্ষার্থীর জন্য আবেদনের আগে আপনার পাসপোর্ট নবায়নের বিষয়টি বিবেচনা করুন) অনুমতি এক্সটেনশন)

৩ – আর্থিক সহায়তার প্রমাণ (আপনাকে এই 1 বা আরও বেশি নথি সরবরাহ করতে হবে)

Name আপনার নামে একটি কানাডিয়ান ব্যাংক অ্যাকাউন্টের প্রমাণ

 আর্থিক প্রতিষ্ঠান থেকে একজন শিক্ষার্থী / শিক্ষা অঙ্গনের প্রমাণ

 গত চার মাস ধরে আপনার ব্যাঙ্কের স্টেটমেন্ট

 রূপান্তরযোগ্য মুদ্রায় একটি ব্যাংক খসড়া

 টিউশন এবং আবাসন ফি প্রদানের প্রমাণ

 আপনাকে অর্থ সরবরাহকারী ব্যক্তি বা সংস্থার একটি চিঠি

 আপনার কাছে বৃত্তি থাকলে কানাডার অভ্যন্তরে অর্থ প্রদানের প্রমাণ

৪ – মেডিকেল রিপোর্ট

 আপনি যদি গত ১২ মাসের মধ্যে কোনও মেডিকেল পরীক্ষা করে থাকেন বা কোনও নির্ধারিত দেশে বাস করেন যা গত ৬ মাসে ১২ মাসেরও বেশি সময় ধরে মেডিক্যাল পরীক্ষার প্রয়োজন হয় তবে একটি মেডিকেল রিপোর্টের প্রয়োজন হতে পারে। এই মেডিকেল রিপোর্টগুলি কানাডার অভ্যন্তরে পাওয়া যেতে পারে।

প্লাস সিএডের ফি $ ১৫০

কানাডিয়ান স্টুডেন্ট পারমিট এক্সটেনশনের ব্যয় কত?

আপনার অধ্যয়নের ভিসার একটি বর্ধিতাংশ হ’ল আপনার মূল অ্যাপ্লিকেশনের সমান ফি, প্রতি জন প্রতি কানাডিয়ান ১৫০ ডলার

কানাডায় আমার স্টুডেন্ট পারমিটে থাকাকালীন ভ্রমণ করুন

পড়াশোনার সময় আমি কি ব্রাজিল দেশে ফিরে যেতে বা কানাডার বাইরে ভ্রমণ করতে পারি?

হ্যাঁ. আপনি পড়াশোনার সময় কানাডা ছাড়তে সক্ষম হন। এই ব্রাজিল দেশে ফিরে পরিবারের ভ্রমণ করতে বা আপনার পছন্দসই যে কোনও দেশে অন্যান্য ছুটির দিনে ভ্রমণ করতে পারে। আপনার স্টুডেন্ট ভিসা আপনাকে নিজের পছন্দ মতো কানাডা থেকে আসতে এবং যেতে অনুমতি দেয়। ব্রাজিল থেকে কানাডায় পুনরায় প্রবেশ করার সময়, আপনাকে বর্তমানে আপনার প্রতিষ্ঠানে নিবন্ধিত রয়েছে তা প্রমাণ করতে হবে। আপনার ভ্রমণে কানাডা ছাড়ার আগে দয়া করে আপনার নথিপত্র বর্তমান রয়েছে তা প্রমাণ করার জন্য দয়া করে আপনার শিক্ষা সরবরাহকারীর সাথে কথা বলুন। আপনার ভিসাটি আপনার ফিরে আসার তারিখের পরেও বৈধ থাকবে কিনা তা যাচাই করা সর্বদা ভাল অনুশীলন, এবং যদি না হয় তবে আপনি আপনার ভ্রমণের পথে রওনা হওয়ার আগে আপনার ভিসা বাড়ানোর প্রয়োজন হতে পারে।

আমি কি আমার পরিবারকে শিক্ষার্থী ভিসায় কানাডায় নিয়ে আসতে পারি?

হ্যাঁ, ব্রাজিল থেকে আপনি আপনার স্ত্রী বা কমন-আইন অংশীদার এবং নির্ভরশীল বাচ্চাদের সাথে আপনার সাথে কানাডায় আনতে সক্ষম হতে পারেন। তারা পড়াশোনা বা ওয়ার্ক পারমিট, বা দর্শনার্থীর ভিসার জন্য যোগ্য হতে পারে। আপনি যখন আপনার অধ্যয়নের অনুমতি দেওয়ার জন্য আবেদন করেন তখন আপনাকে অবশ্যই তাদের অ্যাপ্লিকেশনগুলি অনলাইনে জমা দিতে হবে।

আপনি ব্রাজিল থেকে আপনার সাথে বর্ধিত পরিবার আনতে সক্ষম হবেন না। আপনি আপনার বাবা-মা বা ভাইবোনকে সাথে আনতে পারবেন না। আপনাকে কেবল আপনার ছাত্রী ভিসায় আপনার সঙ্গী এবং নির্ভরশীল বাচ্চাদের আনার অনুমতি দেওয়া হয়েছে।

তবে আপনার বর্ধিত পরিবারের জন্য অন্য উপায় এবং ভিসা উপলব্ধ থাকতে পারে – ব্রাজিল থেকে কানাডায় প্রায় ৮০ টি ভিন্ন ভিসা বিকল্প রয়েছে, আপনার পরিবার তাদের এক বা একাধিকের জন্য যোগ্য হতে পারে।

পিতামাতা, দাদী এবং আরও বর্ধিত পরিবারের জন্য কানাডা ভিসা বিকল্পগুলি সন্ধান করুন take বিনামূল্যে ভিসা মূল্যায়ন 

আপনি যদি স্টাড পারমিট নিয়ে কানাডায় পড়াশোনা করেছেন বা পড়েছেন বা কানাডায় কাজ করেছেন এমন শিক্ষার্থীদের জন্য কানাডার স্থায়ীভাবে বসবাসের পথের সুবিধা নেওয়ার পরিকল্পনা করছেন, তবে আরও অনেক বিকল্প আপনার জন্য উন্মুক্ত হবে। আপনার নির্দিষ্ট পরিস্থিতিতে কি বিকল্পগুলি উপলব্ধ তা জানতে নিখরচায় ভিসা মূল্যায়ন করুন।

আমি কানাডায় ২ বছর অধ্যয়নের পরে কানাডার স্থায়ী আবাস পেতে পারি?

হ্যা, তুমি পারো. কানাডিয়ান অভিজ্ঞতা শ্রেণীর প্রোগ্রামের মাধ্যমে।

বাটসওয়ানা নাগরিকদের কানাডিয়ান অভিজ্ঞতার ক্লাসে

বাটসওয়ানা শিক্ষার্থীরা কেন কানাডায় পড়াশোনা করতে বেছে নিয়েছে তার অন্যতম দুর্দান্ত ড্র কার্ড এবং কারণ হ’ল সিইসি প্রোগ্রাম। এই ভিসাটি কাতালান স্টাডি পারমিটের অধীনে পড়াশোনা করা বাটসওয়ানা শিক্ষার্থীদের কানাডার স্থায়ী আবাসের সরাসরি পথের প্রস্তাব দেয়।

কারণটি হ’ল কানাডার সরকার ব্রাজিলের শিক্ষার্থীদের দেখে যারা কানাডার কানাডার শিক্ষা ব্যবস্থায় কিছু বছর অতিবাহিত করেছে এবং এখানে বসবাস ও কাজ করেছে, দীর্ঘ মেয়াদী কানাডার বাসিন্দা এবং শেষ পর্যন্ত কানাডার নাগরিক হওয়ার জন্য দুর্দান্ত প্রার্থী করে।

ব্রাজিলের যেসব শিক্ষার্থী কম-বেশি স্বীকৃত কলেজ বা বিশ্ববিদ্যালয়ে পুরো সময়ের ভিত্তিতে দু’বছর অধ্যয়ন করেছেন তারা এই অধীনে কানাডায় স্থায়ীভাবে বসবাসের জন্য আবেদন করতে পারবেন সিইসি ভিসা প্রোগ্রাম.

বাটসওয়ানা সিটিজেনের সিইসি ভিসা আজ বিশ্বের অন্যতম স্থায়ী রেসিডেন্সি ইমিগ্রেশন পাথের সন্ধান করে। ব্রাজিলের নাগরিকরা এই প্রোগ্রামে যোগ দিতে স্বাগত জানায় এবং স্টাডি পারমিটের অধীনে কানাডায় কাজ করা এবং পড়াশোনা করা বাছাইয়ের সূচনা পয়েন্ট

Leave A Reply

Your email address will not be published.

Translate »