Ultimate magazine theme for WordPress.

তেহরানের ওপর আর নিষেধাজ্ঞা চাপাবেন না নতুন প্রেসিডেন্ট: রুহানীর আশাবাদ

0

©ক্রাইম টিভি বাংলা অনলাইন ডেস্ক ♦

সহিংসতা পরিহার করে দ্রুত প্রেসিডেন্ট নির্বাচনের ফল প্রকাশের আশা জানিয়েছে রাশিয়া। অন্যদিকে তেহরানের ওপর নতুন করে কোনো নিষেধাজ্ঞা চাপিয়ে দেবেন না নতুন প্রেসিডেন্ট- এমন আশা ব্যক্ত করেছে ইরান।

পৃথক বিবৃতিতে এ কথা জানিয়েছেন রাশিয়ার পপরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভা ও ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি।

জাখারোভা বলেন, নির্বাচনে দুই প্রার্থীই জয়ের বিষয়ে আত্মবিশ্বাসী। এর পাশাপাশি কিছু সহিংসতার খবরও আমরা পেয়েছি। আমরাই চাই আইন অনুযায়ী ফল ঘোষণা হোক। কোনো সহিংসতা কাম্য নয়।

অন্যদিকে রুহানি বলেছেন, যুক্তরাষ্ট্রে ক্ষমতায় যেই আসুক না কেন, আমরাই চাই তিনি যেন ইরানে প্রতি মানবিক হন। কোনো অন্যায় নিষেধাজ্ঞা বা কড়াকড়ি আরোপ কাম্য নয় নতুন প্রেসিডেন্টের কাছ থেকে।

এদিকে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ জর্জিয়ায় ডোনাল্ড ট্রাম্পকে পেছনে ফেলে ১০৯৬ ভোটে এগিয়ে গেলেন জো বাইডেন। সার্বিক ফলাফলে ডেমোক্র্যাট প্রার্থী বাইডেনের পালেই জয়ের মৃদু হাওয়া। সবশেষ তথ্য অনুসারে, এখনো ৫ রাজ্যে ঝুলছে ডোনাল্ড ট্রাম্প ও জো বাইডেনের ভাগ্য।

যার মধ্যে পেনসিলভানিয়াতে ট্রাম্প জয়ের পথে এগিয়ে থাকলেও; সময়ের সাথে কমছে প্রতিপক্ষের সাথে ব্যবধান। অবশ্য নর্থ ক্যারোলাইনায় শক্ত অবস্থান ধরে রেখেছেন বর্তমান প্রেসিডেন্ট। এদিকে, নেভাদায় সাড়ে ১১ হাজার এবং অ্যারিজোনায় ৪৭ হাজারের বেশি ভোটের ব্যবধাণে এগিয়ে ডেমোক্র্যাট প্রার্থী বাইডেন।

Leave A Reply

Your email address will not be published.

Translate »