Ultimate magazine theme for WordPress.

যেভাবে জয় পেতে পারেন ট্রাম্প-বাইডেন

0

©ক্রাইম টিভি বাংলা অনলাইন ডেস্ক♦

মার্কিন নির্বাচনের ফল নিয়ে ব্যাপক উদ্বেগ-উৎকণ্ঠা দেখা দিয়েছে। দেশটির সাতটি অঙ্গরাজ্যে ফলাফল ঘোষণা করা সম্ভব হয়নি। সে কারণে চূড়ান্ত ফলাফল প্রকাশ করা সম্ভব হচ্ছে না।

কিভাবে দুই প্রেসিডেন্ট প্রার্থী বাইডেন ও ট্রাম্প জিততে পারেন তেমন একটি বিশ্লেষণ প্রকাশ করেছে সিএনএন।

বাইডেন যেভাবে জিততে পারেন- ট্রাম্প যদি আলাস্কা, নর্থ ক্যারোলিনা, পেনসিলভানিয়া এবং জর্জিয়া জেতেন। আর অন্যদিকে বাইডেন যদি উইসকনসিন, নেভাদা, অ্যারিজোনা ও মাইন জেতেন; পাশাপাশি মিশিগানে ট্রাম্পকে টপকাতে পারেন, তাহলে প্রেসিডেন্ট হিসেবে বাইডেনই যাবেন হোয়াইট হাউসে।

যেভাবে ট্রাম্প জিতবেন:

যদি ট্রাম্প পেনসিলভানিয়ায় জেতেন। এছাড়া মিশিগানে তার নেতৃত্ব ধরে রাখেন এবং নেভাদায় হিসাব উল্টে দিতে পারেন। তাহলে ট্রাম্প জয়ী হতে পারেন।  কারণ সেখানে এই পরিস্থিতিতে ভোটের ব্যবধান খুবই কম। তবে এতে তার কিছু ভোটের প্রয়োজন হবে।

তার জর্জিয়ায় জেতার প্রয়োজন নেই, তবে কিছু ডেমোক্র্যাট ঘাঁটিতে আঘাত হানতে হবে। তাকে যে কোনো মূল্যে জো বাইডেনকে মিশিগানে এবং পেনসিলভানিয়ায় রুখে দিতে হবে। তাহলেই ট্রাম্প ২৭০ ইলেক্টোরাল ভোট পাবেন।

সংবাদ সংস্থা এপির তথ্য অনুযায়ী, ৫০টি অঙ্গরাজ্যের মধ্যে এখন পর্যন্ত ৪৩টি রাজ্যের তথ্য পাওয়া যাচ্ছে। তাতে ২৩৮টি ইলেক্টোরাল কলেজ ভোট পেতে যাচ্ছেন জো বাইডেন অপরদিকে ডোনাল্ড ট্রাম্প পেতে যাচ্ছেন ২১৩টি ভোট।

Leave A Reply

Your email address will not be published.

Translate »