Ultimate magazine theme for WordPress.

ব্রাজিলের স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে

0

©ক্রাইম টিভি বাংলা অনলাইন ডেস্ক♦

ব্রাজিলের অস্থায়ী স্বাস্থ্যমন্ত্রী অ্যাডোয়ার্ডো পাজেলো কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।  দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে শনিবার এ তথ্য জানানো হয়। খবর রয়টার্সের।

রয়টার্সের খবরে বলা হয়েছে, করোনার উপসর্গ নিয়ে পাজেলো বেশ কয়েক দিন আগেই হাসপাতালে ভর্তি হন। ২১ অক্টোবর তার করোনা শনাক্ত হয়। এর পর থেকে তিনি হাসপাতালে চিকিৎসাধীন। আজ তার আবারও করোনা টেস্ট করার কথা রয়েছে। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, স্বাস্থ্যমন্ত্রীর অবস্থার উন্নতি হয়েছে। এখন আর তাকে অক্সিজেন নিতে হচ্ছে না।

রয়টার্স জানিয়েছে, করোনা শনাক্ত হওয়ার একদিন পরেই দেশটির প্রেসিডেন্ট জাইর বোলসোনারোর সঙ্গে হোটেলে সাক্ষাৎ করেছিলেন পাজেলো। এক ভিডিওচিত্রে দেখা গেছে, হোটেলে দুজন মাস্ক না পরেই আলোচনা করছেন। এর আগে গত জুলাই মাসে ব্রাজিলের প্রেসিডেন্টের করোনা শনাক্ত হয়েছিল। তিনি এখন করোনা থেকে সেরে উঠেছেন।

ব্রাজিলের প্রেসিডেন্ট বলেন, ব্রাজিলের স্বাস্থ্যমন্ত্রীর দ্রুত সেরে ওঠার পেছনে ক্লোরোকুইন ওষুধটি কাজে লেগেছে।

ব্রাজিলের প্রেসিডেন্ট বোলসোনারো বরাবরই করোনাভাইরাসকে গুরুত্ব না দেয়ার পক্ষে। তিনি এটিকে সাধারণ ফ্লু হিসেবে আখ্যা দিয়ে সমালোচিত হন। তার সঙ্গে মতবিরোধের জেলে করোনাভাইরাস মহামারীর সময়ে ব্রাজিলে এক মাসের ব্যবধানে দুজন স্বাস্থ্যমন্ত্রী পদত্যাগ করেন। সবশেষ দায়িত্ব পাওয়া পাজেলো সেনাবাহিনীর জেনারেল হিসেবে স্বাস্থ্য খাতের কোনো ডিগ্রি ছাড়াই মন্ত্রী হয়েছেন।

বিশ্বে বৈশ্বিক মহামারীতে শীর্ষ আক্রান্তের দিক থেকে ব্রাজিল তৃতীয়।  জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্যানুযায়ী, রোববার পর্যন্ত দেশটিতে ৫৫ লাখ ৩৫ হাজার ৬০৫ জনের করোনা শনাক্ত হয়েছে। দেশটিতে মারা গেছেন ১ লাখ ৫৯ হাজার ৮৮৪ জন।

Leave A Reply

Your email address will not be published.

Translate »