Ultimate magazine theme for WordPress.

ফ্রান্সের সঙ্গে সম্পর্ক ছিন্নের আল্টিমেটাম হেফাজতের

0

©ক্রাইম টিভি বাংলা অনলাইন ডেস্ক♦

মহানবী (সা.)-কে অবমাননা ইস‌্যুকে কেন্দ্র ক‌রে রাজধানী‌তে বড় ধর‌ণের শোডাউন ক‌রে‌ছে হেফাজ‌তে ইসলাম বাংলা‌দেশ। সোমবার দুপু‌রে রাজধানীর শা‌ন্তিনগ‌রে এই কর্মসূচি পালন ক‌রে সংগঠন‌টি।

হেফাজ‌তের আ‌মির আল্লামা আহমদ শফীর মৃত‌্যুর পর এই প্রথম সংগঠন‌টির মহাস‌চিব আল্লামা জুনাইদ বাবুনগরী‌র নেতৃত্বে ফ্রান্স দূতাবাস অ‌ভিমু‌খে গণ‌মি‌ছিল কর্মসূচীতে রাজধানীর শা‌ন্তিনগর, কাকরাইল, বিজয়নগর, পল্টন মোড়, বায়তুল মোকাররম, প্রেসক্লাব এলাকায় তা‌দের বিপুলসংখ‌্যক নেতাকর্মী অবস্থান নেয়। কর্মসূচী থে‌কে হেফাজ‌তের মহাস‌চিব আল্লামা জুনাইদ বাবুনগরী‌ ফ্রান্সের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন, রাষ্ট্রদূতকে বহিষ্কার ও দূতাবাস বন্ধে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দেন।

এর আ‌গে দুপুর ১২টা ১৫মিনিটে রাজধানীর পল্টন মোড় থেকে ফ্রান্স দূতাবাস ঘেরাও কর্মসূচির মিছিল শুরু হয়। মিছিলে নেতৃত্ব দেন হেফাজতের মহাস‌চিব আল্লামা জুনায়েদ বাবুনগরী।

দুপুর পৌনে ১টার দিকে মিছিলটি শা‌ন্তিনগর বেইলি রোড়ের সামনে গেলে পুলিশ ব্যারিকেড দিয়ে আটকে দেয়। পরে হেফাজতের কেন্দ্রীয় না‌য়ে‌বে আ‌মির মাওলানা নূর হোসাইন কা‌সেমী, মহাস‌চিব বাবুনগরীসহ কেন্দ্রী নেতারা সেখানে দাঁড়িয়ে সংক্ষিপ্ত বক্তব্য দেন। দলীয় সিদ্ধান্তে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে বলেও জানান নেতারা।

প‌রে পু‌লি‌শি বাধায় সেখা‌নেই মোনাজাতের মধ‌্যদি‌য়ে হেফাজ‌তের কর্মসূ‌চি শেষ হয়। মোনাজাত প‌রিচালনা ক‌রেন হেফাজতের না‌য়ে‌বে আ‌মির নূর হোসেন কাশেমী।

হেফাজ‌তের কর্মসূচি‌কে কেন্দ্র ক‌রে ভোর ৬টা থেকে দেশের বিভিন্ন স্থান থেকে তা‌দের নেতাকর্মীরা বায়তুল মোকাররম, পল্টন মো‌ড়ে জড়ো হতে শুরু করেন। বেলা ১১টায় এই এলাকা জনসমুদ্রে পরিণত হয়। একপর্যা‌য়ে বিজয়নগর, প্রেসক্লাব থেকে পল্টন, গুলিস্তান সড়ক বন্ধ করে দেয়া হয়। কর্মসুূচি‌কে কেন্দ্র ক‌রে এসময় আশপাশের এলাকায় আইন শৃঙ্খলাবা‌হিনীর বিপুল সংখ‌্যক সদস‌্য মোতা‌য়েন করা হয়।

Leave A Reply

Your email address will not be published.

Translate »