Ultimate magazine theme for WordPress.

ইতালিতে ২ বছর আগে নিখোঁজ হওয়া বাংলাদেশির মাথার খুলি উদ্ধার

0

©ক্রাইম টিভি অনলাইন ডেস্ক♦

ইতালিতে দুইবছর আগে শিক্ষাসফরে গিয়ে নিখোঁজ হওয়া বাংলাদেশী কন্যা কাজি জান্নাতুল ইউশরা (১২)’র মাথার খুলি উদ্ধার করেছে দেশটির পুলিশ। চলতি মাসের ৪ তারিখে মাথার খুলি উদ্ধার হলেও উদ্ধারকৃত মাথার খুলি ইউশরার কিনা সেটা জানতে স্থানীয় ল্যাবে ডিএনএ পরীক্ষা করার পর নিশ্চিত হয়ে এ ঘোষণা দেয় দেশটির উত্তরাঞ্চলের শহর ব্রেশিয়া পুলিশ।

জানা যায়, ২০১৮ সালের ১৯ জুলাই দেশটির উত্তরাঞ্চলের শহর ব্রেশিয়ার একটি বিদ্যালয় থেকে শিক্ষাসফরে যান শারীরিক প্রতিবন্ধী বাংলাদেশী কন্যা কাজি জান্নাতুল ইউশরা। অন্যান্য সহপাঠীদের সাথে ঘুরতে ঘুরতে পাহাড়িয়া অঞ্চলের গভীর বনের মধ্যে হারিয়ে যায় ইউশরা।নিখোঁজের পর থেকে দেশটির বিভিন্ন বাহিনীর দ্বারা প্রশিক্ষিত কুকুর, আধুনিক ড্রোন, ডুবুরি ও নানা ধরনের প্রযুক্তি ব্যবহার করে খোঁজা হয় ইউশরাকে। টানা সাত মাস খোঁজার পরেও কোন হদিস না পেয়ে উদ্ধারকাজ বন্ধ করে দেয় স্থানীয় প্রশাসন। পরে দীর্ঘ দুই বছর পর স্থানীয় একটি মেয়ের সহায়তার ইউশরার মাথার খুলি উদ্ধার করা হয়। এবিষয়ে স্থানীয় পুলিশ সাংবাদিকদের বলেন, চলতি মাসের ৪ তারিখে ব্রেশিয়া অঞ্চলের সেরলে এলাকার একটি জঙ্গলে মাথার খুলিটি দেখতে পেয়ে একটি মেয়ে ক্যারিবিয়ান পুলিশকে জানালে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মাথার খুলিটি উদ্ধার করে। পরে সেটা পরীক্ষা করার জন্য ল্যাবে পাঠালে নিশ্চিত হওয়া যায় যে উদ্ধারকৃত মাথার খুলিটি হারিয়ে যাওয়া মেয়ে ইউশরার।

ইউশরাকে জঙ্গলে মানবদেহের অঙ্গ-প্রত্যঙ্গ পাচারকারীরা হত্যা করেছে নাকি কোন হিংস্র জন্তুর আঘাতে তার মৃত্যু হয়েছে সেটা খতিয়ে দেখছে দেশটির পুলিশ। তবে ইউশরার বাবা মেয়ের মৃত্যুর জন্য বিদ্যালয় কর্তৃপক্ষের গাফলতিকে দায়ী করছেন।

ইউশরা ইতালি প্রবাসী মোহাম্মাদ লিটন ও কামরুন্নাহার নাহার সোনিয়া দম্পতির মেয়ে। তারা দীর্ঘদিন যাবত ইতালির উত্তরাঞ্চল ব্রেশিয়া শহরে বসবাস করে আসছিলেন।

Leave A Reply

Your email address will not be published.

Translate »