Ultimate magazine theme for WordPress.

বলিভিয়ার নির্বাসিত সাবেক প্রেসিডেন্ট ইভো মোরালেস দেশে ফেরার অঙ্গীকার ব্যক্ত করেছেন।

0

©ক্রাইম টিভি বাংলা দক্ষিণ আমেরিকা ডেস্ক♦

বলিভিয়ার নির্বাসিত সাবেক প্রেসিডেন্ট ইভো মোরালেস দেশে ফেরার অঙ্গীকার ব্যক্ত করেছেন। সম্প্রতি অনুষ্ঠিত প্রেসিডেন্ট নির্বাচনে মোরালেস সরকারের সাবেক অর্থমন্ত্রী লুইস আরস ব্যাপকভিত্তিক জয় পাওয়ার পর মোরালেস দেশে ফেরার অঙ্গীকার ব্যক্ত করলেন।

এরইমধ্যে লুইস আরসের প্রধান প্রতিদ্বন্দ্বী কার্লোস মেসা সোমবার পরাজয় মেনে নিয়েছেন। তিনি বলেছেন, ২০ পয়েন্টের ব্যবধানে এগিয়ে রয়েছেন লুইস এবং এটি তার জন্য সুস্পষ্ট বিজয়।

গত রোববার বলিভিয়ায় প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হয় এবং এক্সিট পোলে দেখা যাচ্ছে- মোরালেস সরকারের সাবেক মন্ত্রী এবং ঘনিষ্ঠ সহযোগী লুইস আরস শতকরা ৫২ ভাগ ভোট পেয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী কারলোস পেয়েছেন শতকরা ৩১.৫ ভাগ ভোট। কয়েকদিনের মধ্যেই সরকারিভাবে নির্বাচনের ফলাফল ঘোষণা করা হবে। আরস তার এই বিজয়কে ‘গণতন্ত্রে প্রত্যাবর্তন’ বলে মন্তব্য করেছেন।

২০১৯ সালে মার্কিন পরিকল্পনায় বলিভিয়ার সামরিক বাহিনী এবং বিরোধী রাজনীতিবিদদের মাধ্যমে ক্যু করে ইভো মোরালেসকে ক্ষমতাচ্যুত করা হয় এবং তিনি বর্তমানে আর্জেন্টিনায় নির্বাসনে রয়েছেন। বুয়েন্স আয়ার্সে তিনি এক সংবাদ সম্মেলনে বলেছেন, “আজ হোক কাল হোক আমরা বলিভিয়ায় ফিরছি ,এ নিয়ে কোন বিতর্ক নেই। এটি এখন সময়ের ব্যাপার মাত্র।

Leave A Reply

Your email address will not be published.

Translate »