Ultimate magazine theme for WordPress.

রাতেই রায়হান কবিরকে ফেরত পাঠাচ্ছে মালয়েশিয়া

0

©ক্রাইম টিভি বাংলা অনলাইন ডেস্ক♦

করোনাভাইরাস মহামারিতে প্রবাসী শ্রমিকদের প্রতি মালয়েশিয়া সরকারের আচরণ নিয়ে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার সঙ্গে কথা বলে গ্রেফতার হওয়া বাংলাদেশি প্রবাসী রায়হান কবিরকে ফেরত পাঠানো হচ্ছে।

শুক্রবার রাতে মালয়েশিয়ার কুয়ালালামপুর বিমানবন্দর থেকে বাংলাদেশগামী একটি ফ্লাইটে তাকে তুলে দেয়া হবে বলে দেশটির ইংরেজি দৈনিক নিউ স্ট্রেইট টাইমসের এক প্রতিবেদনে জানানো হয়েছে।

এক বিবৃতিতে মালয়েশিয়ার ইমিগ্রেশন বিভাগের মহাপরিচালক খাইরুল দিজাইমি দাউদ বলেছেন, ‘‘লকড আপ ইন মালয়েশিয়া’স লকডাউন’’ শিরোনামের আন্তর্জাতিক একটি টেলিভিশনের তথ্যচিত্রে রায়হান কবিরকে দেখা যায়। কুয়ালালামপুর আন্তর্জাতিক বিমানবন্দর (কেএলআইএ) থেকে একটি ফ্লাইটে আজ রাতে তাকে দেশে ফেরত পাঠানো হবে।

মালয়েশিয়ার এই কর্মকর্তা বলেন, ডিপোর্টেশন টিম রাত ৯টায় মো. রায়হানকে বিমানবন্দরে নিয়ে আসবে। একই সঙ্গে এই বাংলাদেশি প্রবাসীকে কালো তালিকাভূক্ত করা হবে বলে জানান তিনি।

তবে ইমিগ্রেশন বিভাগ রায়হান কবিরকে কোনও ধরনের অভিযোগ ছাড়াই দেশে ফেরত পাঠাবে বলে গত ১৯ আগস্ট জানানো হয়। রায়হানের আইনজীবী কে সুমিথা শানথিন্নি ও সি সেলভারাজা এক বিবৃতিতে বলেছেন, সর্বশেষ করোনা পরীক্ষার ফল পাওয়ার পরপর তাকে ফেরত পাঠানো হবে।
সুমিথা বলেছেন, ফেরত পাঠানোর এই প্রক্রিয়ায় বাংলাদেশের ফ্লাইটের একটি টিকেট থাকবে। গত ৩ জুলাই কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরাকে দেয়া সাক্ষাৎকারে মালয়েশিয়ায় করোনা মহামারীতে প্রবাসী শ্রমিকদের প্রতি দেশটির সরকারের আচরণের ব্যাপারে কথা বলেন।

মহামারীর মধ্যে অবৈধ শ্রমিকদের আটক ও জেলে পাঠিয়ে মালয়েশিয়া সরকার বৈষম্যমূলক আচরণ করছে বলে মন্তব্য করেন তিনি। এই সাক্ষাৎকার আলজাজিরায় প্রচারিত হওয়ার পর দেশটির সরকার রায়হান কবিরের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে। একই সঙ্গে তার এই মন্তব্য ‘মিথ্যা এবং বিভ্রান্তিকর’ বলে দাবি করে মালয়েশিয়া।

পরে গত ২৪ জুলাই দেশটির জালাং পাহাংয়ে আত্মগোপনে থাকা রায়হানকে গ্রেফতার করে মালয়েশিয়া পুলিশ। প্রবাসী এই বাংলাদেশির নিঃশর্ত মুক্তির দাবিতে বিভিন্ন সংগঠন বিবৃতি দেয়।

Leave A Reply

Your email address will not be published.

Translate »