Ultimate magazine theme for WordPress.

ব্রাজিলে অন্তর্বাসে ‘টাকা’ লুকিয়েও ধরা খেলেন সাংসদ।

0

©ক্রাইম টিভি বাংলা অনলাইন ডেস্ক♦

পুলিশের হাত থেকে বাঁচতে কেউ বালিশ-বিছনার নিচে; আবার কেউ কেউ দেওয়ালের ভেতর টাকা লুকিয়ে রাখেন। কখনও কখনও বাথরুমের কমোডেও টাকা লুকিয়ে রাখার উদাহরণ মিলেছে। কিন্তু ব্রাজিলের সিনেটের চিকো যা করলেন, তা একেবারই নজিরবিহীন।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমের খবরে বলা হয়, পুলিশের তল্লাশি চলাকালীন নিজেকে বাঁচাতে সেই অর্থ অন্তর্বাসে লুকিয়ে ফেলেন চিকো রদ্রিগেজ। তবে এমন অভিযোগ উড়িয়ে দিয়েছেন চিকো। পুলিশ জানিয়েছে, ব্রাজিলের উত্তর প্রান্তে রোরাইমো প্রদেশের করোনা পরিস্থিতি মোকাবেলা করতে সরকারি তহবিল তৈরি হয়েছিল। সেই তহবিলের অর্থ ব্যক্তিগত খরচে চিকো ব্যবহার করছিলেন বলে অভিযোগ।

তিনি ব্রাজিল প্রেসিডেন্ট জাইরে বলসোনারোর ঘনিষ্ঠ বলেই পরিচিত। তাঁর বিরুদ্ধে করোনা তহবিলের ৩০ হাজার রিয়েল আত্মসাতের অভিযোগ উঠেছে। ঘটনা প্রসঙ্গে চিকো রডরিগেজ বলেন, পুলিশ নিজেদের কাজ করেছে। তাঁরা একটি অভিযোগের তদন্ত করছে, সেই ঘটনার আমার নামও জড়িয়েছে। তাই তাঁরা আমার বাড়িতে তল্লাশি চালিয়েছে। তিনি নিজেকে নির্দোষ বলেই দাবি করেছেন।

পাশাপাশি অন্তর্বাসে অর্থ লুকিয়ে রাখার অভিযোগও অস্বীকার করেছেন। এই ঘটনায় সংবাদমাধ্যমের উপর বেজায় চটেছেন জাইরে বলসোনারোও। তিনি বলেন, আমার সরকার কোনো দুর্নীতির সঙ্গে যুক্ত নয়। এই অভিযানটি তার আদর্শ উদাহরণ। আমরা দুর্নীতি প্রতিরোধ করছি, তা এর সঙ্গে যেই জড়িত থাকুক না কেন।

সূত্র: গার্ডিয়ান, সাংবাদ প্রতিদিন।

Leave A Reply

Your email address will not be published.

Translate »