Ultimate magazine theme for WordPress.

নিজের ভোটই দিতে পারবেন না বিএনপি প্রার্থী সালাহউদ্দিন

0

©ক্রাইম টিভি বাংলা অনলাইন ডেস্ক♦

হাবিবুর রহমান মোল্লার মৃত্যুতে শূন্য হওয়া ঢাকা-৫ আসনের উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে শনিবার (১৭ অক্টোবর)। সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত স্বাস্থ্যবিধি অনুসরণ করে একটানা ভোট হবে। এই আসনে বিএনপির প্রার্থী সালাহউদ্দিন আহমেদ। কিন্তু প্রার্থী হলেও তিনি ভোট দিতে পারবেন না। কারণ, এই আসনের ভোটার নন সালাহউদ্দিন। মূলত, ঢাকা-৪ আসনের ভোটার তিনি।

জানা গেছে, গত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-৪ আসনে ধানের শীষের প্রার্থী হয়ে নির্বাচন করেছিলেন সালাহউদ্দিন আহমেদ। তখন তিনি ঢাকা-৫ থেকে নিজের ভোট স্থানান্তর করে নেন ঢাকা-৪ আসনে। 

উল্লেখ্য, একাদশ সংসদ নির্বাচনে ঢাকা-৫ আসনে বিএনপির প্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন ঢাকা মহানগর বিএনপির সহ-সভাপতি নবী উল্লাহ নবী। কিন্তু এবার উপনির্বাচনে বিএনপি তাকে মনোনয়ন দেয়নি।

এদিকে, শুক্রবার বিকালে দনিয়া স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্র থেকে নির্বাচনী সরঞ্জাম বিতরণ শুরু হয়। দনিয়া স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্র থেকেই ভোটের ফলাফলও দেয়া হবে। এছাড়া ঢাকা-৫ আসনের রিটার্নিং অফিসারের ফল ঘোষণার কার্যালয়ও থাকবে। ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট হবে এই আসনে। এ কারণে প্রতিটি ভোটকক্ষে একটি করে ইভিএম থাকছে; থাকবে কারিগরি দলও। সেই সঙ্গে যে কোনো ধরনের ত্রুটি মোকাবেলায় অতিরিক্ত ইভিএমও প্রস্তুত রাখা হয়েছে বলে জানিয়েছেন উপ-নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা।

এই আসনের উপ-নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগের কাজী মনিরুল ইসলাম, বিএনপির সালাহউদ্দিন আহমেদ, জাতীয় পার্টির মীর আব্দুস সবুর, ন্যাশনাল পিপলস পার্টির আরিফুর রহমান এবং বাংলাদেশ কংগ্রেসের আনছার রহমান শিকদার।

উল্লেখ্য, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ৪৮, ৪৯, ৫০, ৬০, ৬১, ৬২, ৬৩, ৬৪, ৬৫, ৬৬, ৬৭, ৬৮, ৬৯ ও ৭০ নম্বর ওয়ার্ড নিয়ে এ আসন গঠিত। উপ-নির্বাচনে ভোটকেন্দ্র ১৮৭টি, ভোটকক্ষ ৮৬৪টি। এই আসনে ভোটার ৪,৭১,১২৯ জন।

Leave A Reply

Your email address will not be published.

Translate »