Ultimate magazine theme for WordPress.

ইরানে ১০ ক্ষেপণাস্ত্রের আঘাত, ফুঁসে উঠলো তেহরান

©ক্রাইম টিভি বাংলা অনলাইন ডেস্ক♦

0

©ক্রাইম টিভি বাংলা অনলাইন ডেস্ক♦

আজারবাইজান ও আর্মেনিয়ার যুদ্ধের ক্ষেপণাস্ত্র আঘাত হেনেছে ইরানের কয়েকটি গ্রামে। বৃহস্পতিবার মাত্র পাঁচ ঘণ্টার ব্যবধানে ইরানের বেশ কয়েকটি এই হামলা চলে। এই গোলা আঘাত হানার পরই ফুঁসে উঠেছে তেহরান।
ইরানের পূর্ব আজারবাইজান প্রদেশের ‘খোদা-অফারিন’ কাউন্টির গভর্নর আলী আমিরি-রাদ জানান, বৃহস্পতিবার আজারবাইজান ও আর্মেনিয়ার সেনাদের মধ্যে তীব্র সংঘর্ষের সময় তার কাউন্টির কোলিবিগলু ও কাদখোদালু গ্রামে ১০টি ক্ষেপণাস্ত্রে আঘাত হেনেছে। এসব ক্ষেপণাস্ত্রের বেশিরভাগই খোলা জায়গায় পড়লেও একটি ক্ষেপণাস্ত্র কোলিবিগলু গ্রামের একটি বাড়িতে আঘাত হানে। এর ফলে বাড়ির একাংশ বিধ্বস্ত হয় এবং একজন ইরানি আহত হন।

এই ঘটনায় ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সাঈদ খাতিবজাদে বৃহস্পতিবার রাতে ওই সতর্কবাণী উচ্চারণ করে বলেন, এ ধরনের বিক্ষিপ্ত গোলাবর্ষণ অব্যাহত থাকলে তেহরান নীরব থাকবে না। এ ধরনের খামখেয়ালি কোনওভাবেই গ্রহণযোগ্য নয় এবং সীমান্ত এলাকার জনগণের জানমালের নিরাপত্তা রক্ষা করাকে ইরানের সশস্ত্র বাহিনী নিজেদের রেডলাইন বলে মনে করে।

তবে ইরান এরইমধ্যে এসব ক্ষেপণাস্ত্র ও গোলার জবাব দিয়েছে বলে যে গুজব ছড়ানো হয়েছে তা নাকচ করে দেন এই মুখপাত্র। এ নিয়ে গতমাসে এই সংঘর্ষ শুরু হওয়ার পর থেকে এ পর্যন্ত খোদা-অফারিন কাউন্টির গ্রামগুলোতে অন্তত ৫০টি ক্ষেপণাস্ত্র ও কামানের গোলা আঘাত হানল।

Leave A Reply

Your email address will not be published.

Translate »