Ultimate magazine theme for WordPress.

আজ মেসিদের অগ্নিপরীক্ষা, কাল নামছে ব্রাজিল

0

©ক্রাইম টিভি বাংলা অনলাইন ডেস্ক♦

বিশ্বকাপের বাছাইপর্বে ইকুয়েডরের বিপক্ষে জয়ের পরেও স্বস্তি নেই আর্জেন্টিনা শিবিরে। বলিভিয়ার বিপক্ষে লিয়োনেল মেসিদের খেলতে হবে পৃথিবীর উচ্চতম স্টেডিয়াম লা পাজে। সমুদ্রপৃষ্ঠ থেকে যার উচ্চতা ৩৬০০ মিটার অর্থাৎ ১১ হাজার ৮১১ ফুট! শ্বাস-প্রশ্বাসের সমস্যার জন্য বলিভিয়া ছাড়া বিশ্বের সব দলের ফুটবলারদের কাছেই এই স্টেডিয়াম আতঙ্কের নাম। আরেকটি কারণ হলো, চোটের কারণে ছিটকে গেছেন সার্জিও আগুয়েরো এবং পাওলো দিবালা।

উচ্চতার সঙ্গে মানিয়ে নিতে মেসিরা রবিবারই বলিভিয়ায় চলে গেছেন মেসিরা। চিরশত্রু ব্রাজিল প্রথম ম্যাচে বিশাল জয় পাওয়ায় আর্জেন্টিনার ওপর চাপ বেড়ে গেছে। অন্যদিকে দ্বৈরথের আগে বলিভিয়ার কোচ সিজার ফারিয়াস রীতিমতো হুঙ্কার দিয়ে রেখেছেন। তিনি বলেছেন, ‘আমাদের খেলার স্টাইলকে ওরা কুৎসিত বলতেই পারে। তা নিয়ে আমরা একেবারেই চিন্তুিত নই। এই উচ্চতায় আমাদের প্রধান লক্ষ্য ওদের গ্রাস করা।’

বাংলাদেশ সময় মঙ্গলবার রাত দুইটায় শুরু হবে আর্জেন্টিনা-বলিভিয়া ম্যাচটি। ব্রাজিল শিবিরের ছবিটা সম্পূর্ণ উল্টো। বলিভিয়াকে পাঁচ গোলে হারিয়ে উজ্জীবিত ৫ বারের বিশ্বচ্যাম্পিয়নেরা। সোমবার সাও পাওলোয় অনুশীলনের পরেই পেরুর বিপক্ষে খেলতে লিমা যাত্রা করেছেন নেইমার, ফিলিপে কুতিনহোরা। তার আগে এই ম্যাচের জন্য অধিনায়ক হিসেবে থিয়াগো সিলভার নাম ঘোষণা করেছেন কোচ তিতে। যদিও ইতোমধ্যেই জানা গেছে যে, পেরুর দুজন ফুটবলার করোনা আক্রান্ত।

Leave A Reply

Your email address will not be published.

Translate »