Ultimate magazine theme for WordPress.

১০৪ বাংলাদেশিকে ফেরত, ক্ষতিপূরণ দেবে ফ্লাই দুবাই

0

©ক্রাইম টিভি বাংলা অনলাইন ডেস্ক♦

অনুমতিপত্র না থাকায় ১০৪ বাংলাদেশিকে বিমানবন্দরে আটক করে ফেরত পাঠিয়েছে দুবাই পুলিশ। তাদের ৭৪ ঘণ্টা বিমানবন্দরে আটকে রাখা হয়। এ সময় তাদের খাবার দেয়া হয়নি। বিমান সংস্থা ফ্লাই দুবাইয়ের টিকিট কেটে তারা দুবাই গিয়েছিলেন। ওই সংস্থাটির মনোনীত ট্রাভেল এজেন্টের কাছ থেকে প্রতারিত হয়ে রোববার বিকালে তাদের দেশে ফিরে আসতে হয়েছে। তাই এই সংস্থাটিকে ক্ষতিপূরণ দিতে হবে।

তিনি বলেন, কয়েকগুণ বেশি দাম দিয়ে ফ্লাই দুবাইয়ের টিকিট নিয়েছি। আমার সঙ্গে থাকা বাকিরাও ১ লাখ ১০ হাজার দিয়ে টিকিট কিনেন। তাদের সবাইকেই দেশটিতে প্রবেশে নকল অনুমোদনপত্র দেয়া হয়।

প্রতারিত হয়ে ফিরে আসা আরও কয়েকজন জানান, ৫৫ জন ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ও বাকি ৪৯ জন চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে নামেন। তারা দু’দিন দুবাই অভিবাসন পুলিশের কারাগারে ছিলেন। সেখানে তাদের খাবার দেয়া হয়নি। রোববার সন্ধ্যায় ঢাকায় বিমানবন্দর কর্তৃপক্ষের কাছে ফ্লাই দুবাইয়ের বিরুদ্ধে লিখিত অভিযোগ করেন তারা।

অভিযোগে বলা হয়, ‘দীর্ঘদিন কর্মহীন থাকার কারণে কর্মস্থলে ফিরতে অনেকেই ব্যাংক ঋণ, সুদের ওপরে ধার, সোনার গহনা বিক্রি করে ফ্লাই দুবাইয়ের টিকিট করেছিলেন। কিন্তু সংস্থাটির মনোনীত ট্রাভেল এজেন্টের প্রতারণার কারণে নিঃস্ব হয়ে তাদের দেশে ফিরে আসতে হয়েছে।’

জানা যায়, সংযুক্ত আরব আমিরাত (ইউএই) সরকারের ইমিগ্রেশন পলিসি না মেনে ১০৪ বাংলাদেশিকে বোর্ডিং পাস দিয়ে দুবাই নিয়ে যায় ফ্লাই দুবাই। এমন গাফিলতি করায় ফ্লাই দুবাইকে ক্ষতিপূরণ দিতে বাধ্য করেন হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ম্যাজিস্ট্রেট শেখ হাফিজুর রহমান। সবার টিকিটের টাকা ফেরতসহ আনুষঙ্গিক খরচ বাবদ অতিরিক্ত ৩৫০০ টাকা দিতে হবে সংস্থাটিকে। আগামী ১৮ অক্টোবরের মধ্যে ক্ষতিপূরণ পরিশোধ করতে হবে।

Leave A Reply

Your email address will not be published.

Translate »