Ultimate magazine theme for WordPress.

কিরগিস্তানে নতুন প্রধানমন্ত্রীর নাম ঘোষণা

0

©ক্রাইম টিভি বাংলা অনলাইন ডেস্ক♦

নিরাপত্তা বাহিনীর ব্যাপক তৎপরতার মধ্যেও শনিবার বিক্ষোভ অব্যাহত রাখে কিরগিজস্তানের সরকারবিরোধীরা। সদ্য অনুষ্ঠিত নির্বাচনের ফলাফল জালিয়াতির অভিযোগে তারা সরকারে বিরুদ্ধে নানা স্লোগান দেন। অবিলম্বে নতুন নির্বাচনের দাবি জানান বিক্ষুব্ধরা।
তবে আন্দোলনকারীদের দাবির বিষয়ে কোনো সিন্ধান্ত না জানিয়ে, নতুন প্রধানমন্ত্রী হিসেবে সদর জাপারোভের নাম অনুমোদন করেছে দেশটির পার্লামেন্ট। ৫১ বছর বয়সী জাপারোভ প্রেসিডেন্ট সুরনবাই জেনবেকোভের ঘনিষ্ঠ সহযোগী হিসেবে পরিচিত। দায়িত্ব পাওয়ার পর আন্দোলনকারীদের শান্ত থাকার আহ্বান জানিয়েছেন নতুন প্রধানমন্ত্রী।

বলেন, যে সুযোগ আমি পেয়েছি, তা কাজে লাগাবো। আমি যুব সমাজের পাশে দাঁড়াতে চাই। বিশ্বাস করি খুব শিগগিরই চলমান সহিংসতা এবং আন্দোলন থেমে যাবে।

এর আগে বিতর্কিত নির্বাচনে জয়ী প্রধানমন্ত্রী কুবাতবেক বরোনভের পদত্যাগপত্র গ্রহণ কিরগিজ কর্তৃপক্ষ। এদিকে চলমান সহিংস আন্দোলনে উসকানি দেওয়ার অভিযোগে সাবেক প্রেসিডেন্ট এবং বিরোধীনেতা আলমাজবেক আটামবায়েভকে আবারো গ্রেফতার করেছে নিরাপত্তা বাহিনী। গত সোমবারের বিতর্কিত নির্বাচনের পর সহিংসতায় এ পর্যন্ত দেশটিতে একজন নিহত এবং প্রায় ১২শ’ মানুষ আহত হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.

Translate »